"কেন্দ্রের সুরক্ষায় সন্তুষ্ট নন, তাই রাজ্য পুলিশের নিরাপত্তা চাইছেন", শুভেন্দুকে কটাক্ষ কাকলীর

  • ১৮ মে শুভেন্দুর রাজ্য পুলিশের নিরাপত্তা প্রত্যাহার করা হয়
  • এই মর্মে হাইকোর্টে একটি মামলা দায়ের করেছেন তিনি
  • রাজ্য পুলিশের নিরাপত্তা ফেরত চেয়েছেন শুভেন্দু
  • এনিয়ে তাঁকে কটাক্ষ করলেন কাকলী ঘোষ দস্তিদার

Asianet News Bangla | Published : Jun 22, 2021 10:53 AM IST

রাজ্য পুলিশের নিরাপত্তা ফেরত চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। গতকাল এই মর্মে হাইকোর্টে একটি মামলা দায়ের করেছেন তিনি। আর এবার এনিয়ে তাঁকে কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ কাকলী ঘোষ দস্তিদার। 

আরও পড়ুন- শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মৃত্যু রহস্য উদঘাটনে মামলা হাইকোর্টে, তদন্ত কমিশন গঠনের দাবি

টুইটারে কাকলী লেখেন, "একদিকে যখন বিজেপি নেতারা পশ্চিমবঙ্গ পুলিশের অক্ষমতা নিয়ে প্রশ্ন তুলছেন সেখানে শুভেন্দু অধিকারী তাদের থেকেই নিরাপত্তা চাইছেন। দেখে মনে হচ্ছে স্বরাষ্ট্র মন্ত্রকের জেড ক্যাটেগরির সুরক্ষা তাঁকে সন্তুষ্ট করতে পারেনি। সেই কারণেই তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের থেকে সুরক্ষার দাবি করছেন।"

এদিকে গতকাল আবেদনপত্রে শুভেন্দু জানান, ১৮ মে তাঁর রাজ্য পুলিশের নিরাপত্তা প্রত্যাহার করে নেওয়া হয়। যদিও কেন্দ্রীয় বাহিনীর ডেজ ক্যাটেগরির নিরাপত্তা পান তিনি। কেন তাঁর নিরাপত্তা প্রত্যাহার করা হল? এর জেরে কি তাঁর জীবনের ঝুঁকি বেড়েছে? জানতে চেয়েছেন শুভেন্দু। তবে তিনটি ক্ষেত্রে তাঁর এখনও পর্যান্ত নিরাপত্তা প্রয়োজন। পাইলট কার, রুট লাইনিং ও সভাস্থলে নজরদারির জন্য তাঁর রাজ্য পুলিশের সহযোগিতা চাই তাঁর।

আরও পড়ুন-আশঙ্কাই হচ্ছে সত্যি, কার্যকারিতা হারাচ্ছে করোনার টিকা - সতর্ক করল WHO

অন্যদিকে, রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে একাধিকবার প্রশ্ন তুলেছেন বিজেপি নেতারা। কয়েকদিন আগেই রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করে টুইট করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এছাড়া রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়েও একাধিকবার প্রশ্ন তুলেছেন তিনি। এমনকী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে এনিয়ে পদক্ষেপ করার জন্য় চিঠিও পাঠিয়েছেন। আর তারপরই রাজ্য পুলিশের নিরাপত্তা দাবি করে হাইকোর্টে মামলা দায়ের করেন শুভেন্দু অধিকারী। রাজ্য পুলিশের নিরাপত্তা ফেরতের দাবি জানিয়েছেন তিনি। যা নিয়ে তাঁকে কটাক্ষ করেছেন কাকলী ঘোষ দস্তিদার। ২৪ জুন শুভেন্দুর এই মামলার শুনানি হবে।  

Share this article
click me!