‘রাবণ’ সুনীল মণ্ডলকে দলে ফেরানো যাবে না, জামালপুরে পোস্টার তৃণমূল কর্মীদের

  • সুনীল মণ্ডলের দলে ফেরা নিয়ে ক্ষোভ প্রকাশ তৃণমূল কর্মীদের
  • জামালপুরে তাঁকে 'রাবণ' সাজিয়ে পোস্টার পড়ল
  • তাঁকে 'রাবণ রাজনীতিক' রূপ দেওয়া হয়েছে ওই পোস্টারে
  • সুনীল মণ্ডলকে 'বাংলা ও বাঙালির শত্রু' বলা হয়েছে

Asianet News Bangla | Published : Jun 18, 2021 3:58 PM IST

সাংসদ সুনীল মণ্ডলের দলে ফেরার জল্পনা নিয়ে ক্ষোভ উগড়ে দিলেন জামালপুরের তৃণমূল কর্মীরা। আজ জামালপুরে তাঁকে 'রাবণ' সাজিয়ে পোস্টার পড়ল। সুনীল মণ্ডল ফের তৃণমূলে ফিরবেন এমন জল্পনা তৈরি হতেই শাসক শিবিরে জোরালো হচ্ছে কর্মীদের ক্ষোভ বিক্ষোভ। সাংসদ সুনীল মণ্ডলের বিরোধিতায় বর্ধমান পূর্ব লোকসভা এলাকার তৃণমূল কর্মীদের পোস্টারেও সেই ক্ষোভের বহিঃপ্রকাশ হয়েছে। বিজেপির কেন্দ্র ও রাজ্য নেতাদের মুখ সহযোগে সুনীল মণ্ডলকে 'রাবণ রাজনীতিক'-এর রূপ দিয়ে তৈরি করা হয়েছে ওই পোস্টার। তাতে সুনীল মণ্ডলকে 'বাংলা ও বাঙালির শত্রু' বলেও আখ্যা দেওয়া হয়েছে। এমন পোস্টার এখন ছড়িয়ে পড়েছে জামালপুর বিধানসভার শুড়েকালনা এলাকায়। 

আরও পড়ুন- বিচারপতি কৌশিক চন্দের রাজনৈতিক যোগ, নন্দীগ্রাম মামলা অন্য বেঞ্চে সরানোর আর্জি মমতার আইনজীবীর

এই ধরনের কিছু পোস্টার শুক্রবার শুড়েকালনা বাজার এলাকায় লাগান তৃণমূল কর্মীরা। সুনীল-সহ ১০ বিজেপি নেতার মুখের ছবি দেওয়া সেই পোস্টারের উপরে। যেখানে এদিকে রয়েছেন দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী, সায়ন্তন বসু ও অর্জুন সিং আর অন্য দিকে নরেন্দ্র মোদী, অমিত শাহ এবং কৈলাস বিজয়বর্গীয়, জে পি নাড্ডা ও যোগী আদিত্য নাথ। তার নিচে লেখা 'বাংলা ও বাঙালির শত্রু'। আর পোস্টারের ঠিক উপরে লেখা রয়েছে 'কৃষকের শত্রু, অম্বানী-আদানির কাছে দেশ বিক্রির ষড়যন্ত্রকারী'। আর সুনীলকে রাবণ বলে চিহ্নিত করা ছবির নীচে লেখা, 'রাজনীতির ব্যাপারী, নীতি আদর্শহীন, গিরগিটি, গদ্দার সুনীল মণ্ডলের তৃণমূলে ঠাঁই নাই'। 

সুনীলকে নিয়ে তাদের আপত্তির কারণ হিসেবে জেলা তৃণমূলের সম্পাদক প্রদীপ পাল বলেন , "তৃণমূলের প্রতীকে ভোটে লড়ে জিতে সুনীল মণ্ডল সাংসদ হয়েছিলেন। অথচ বিধানসভা ভোটের প্রাক্কালে তিনি শুভেন্দু অধিকারীর হাত ধরে বিজেপিতে যোগ দিয়ে দেন। বিভিন্ন নির্বাচনী জনসভা থেকে সুনীল মণ্ডল তৃণমূল কংগ্রেস নেত্রী সহ তৃণমূল কংগ্রেসের সকল  পদাধীকারীকে আক্রমণ করেছিলেন। ভোটের ফল প্রকাশের পর তৃণমূলের নেতা নেত্রীদের বিরুদ্ধে বদলা নেওবার হুঁশিয়ারিও দিয়েছিলেন। কিন্তু ভোটে বিজেপির ভরাডুবির পর এখন সুনীল মণ্ডল ভোলবদলাচ্ছেন। তৃণমূলে ফেরার জল্পনা জাগিয়ে সুনীলবাবু সরব হয়েছেন শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। দলের কর্মীরা কেউ চান না সুনীল মণ্ডল ফের তৃণমূলে জায়গা পান।"

আরও পড়ুন- ভোট পরবর্তী হিংসা, মামলা থেকে নিজেকে সরিয়ে নিলেন বাঙালি বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায়

এদিকে এ বিষয়ে প্রতিক্রিয়ার জন্য আজ সুনীল মণ্ডলের সঙ্গে যোগাযোগ করা হলেও তা সম্ভব হয়নি। তবে জামালপুর বিধানসভা বিজেপি-র আহ্বায়ক জিতেন ডকাল বলেন , “সুনীল মণ্ডল হলেন নীতি আদর্শহীন ক্ষমতার মধু খাওয়া রাজনীতিক। আগে বামফ্রন্ট থেকে তৃণমূলে গিয়েছিলেন। আর এবার বিজেপি বাংলায় ক্ষমতায় আসছে এমন হাওয়া উঠতেই উনি বিধানসভা ভোটের আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন। বিজেপি জিততে না পারায় তাই এখন উনি শাসক দল তৃণমূল কংগ্রেসে ফের ভিড়ে যাওয়ার জন্য ব্যাকুল হয়ে উঠেছেন। সুনীল মণ্ডলের মতো নেতা বিজেপিতে থাকুক এটি আমরাও চাই না।"
 

Share this article
click me!