Asianet News Bangla

ভোট পরবর্তী হিংসা, মামলা থেকে নিজেকে সরিয়ে নিলেন বাঙালি বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায়

  • বাঙলার ভোট পরবর্তী হিংসার মামলা 
  • শুনানি থেকে সরে গেলেন বাঙালি বিচারপতি 
  • ইন্দিরা বন্দ্যোপাধ্য়ায় সরে দাঁড়ালেন 
  • মামলায় শোনায় সমস্যা রয়েছে তাঁরা 
     
West bengal pols poll violence sc bengali judge indira Banerjee recuses herself form hearing bsm
Author
Kolkata, First Published Jun 18, 2021, 8:33 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসার তদন্ত করুক সিবিআই, এই আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টের দায়ের হয়েছে একটি মামলা। সেই মামলার শুনানি থেকে এবার নিজেকে সরিয়ে নিলেন সুপ্রিম কোর্টের বাঙালি বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায়। বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায় আর এমআর শাহর একটি বেঞ্চে রাজ্যের ভোট পরবর্তী হিংসার কারণে দায়ের হওয়া একটি মামলার শুনানি চলছিল। 

'নিজের প্রিয়জন' বৈশাখীর নিরাপত্তার আর্জি , কলকাতা পুলিশকে চিঠি শোভন চট্টোপাধ্য়ায়ের ...

অক্টোবরেই আসছে করোনার তৃতীয় তরঙ্গ, পরিস্থিতি মারাত্মক হওয়ার আশঙ্কা বিশেষজ্ঞদের ...

তৃণমূল কংগ্রেস কর্মীদের হাতে ভাই অভিজিৎ সরকার ও স্থানীয় বিজেপি কর্মী হরণ অধিকারী খুন হয়েছে। এই অভিযোগ তুলে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিশ্বজিৎ সরকার। হরণ অধিকারীর স্ত্রী এই মামলায় দ্বিতীয় পিটিশনকারী।  এই মামলা যায় ইন্দিরা বন্দ্যোপাধ্যায় আর এইআর  শাহের ডিভিশন বেঞ্চে। এবার সেই মামলা থেকেই সরে দাঁড়ালের বাঙালি বিচারপতি। তিনি বলেছেন, এই মামলা শোনার ক্ষেত্রে তাঁর কিছু সমস্যা রয়েছে। পাশাপাশি তিনি  জানিয়েছেন, তিনি নিজে পশ্চিমবঙ্গের বাসিন্দা। আর সেই কারণেই মামলায় বিচার প্রক্রিয়ায় তাঁর নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন উঠতে পারে। এই আশঙ্কা থেকেই তিনি সরে দাঁড়াচ্ছেন। আপাতত মামলাটি স্থগিত রাখা হচ্ছে। এই মামলাটি অপর একটি বেঞ্চে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলেও সুপ্রিম কোর্টের রেজিস্টার জানিয়েছেন। আদালতের তরফ থেকে জানান হয়েছে মামলাটি এমন কোনও বেঞ্চে পাঠান হবে সেখানে ইন্দিরা বন্দ্যোপাধ্যায় থাকবেন না। 

করোনার তৃতীয় তরঙ্গে কতটা নিরাপদ শিশুরা, জানাল AIIMS ও WHOএর গবেষকরা ...

 পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ফলাফলের পর একাধিক রাজনৈতিক সন্ত্রাসের ঘটনা সামনে এসেছে। এই ঘটনায় বিজেপি ও তৃণমূল কংগ্রেস একে অপরকে দায়ি করেছে। মৃত্যু হয়েছে অনেকের।তবে এখনও পর্যন্ত পুলিশ ভোট সন্ত্রাসে মৃত্যুর ঘটনার সঠিক পরিসংখ্যন দেয়নি। যদিও এই মর্মে একাধিক মামলা দায়ের হয়েছে সুপ্রিম কোর্টে। নারীদের ওপর হওয়ার হিংসার অভিযোগও দায়ের করা হয়েছে। অন্যদিকে কলকাতা হাইকোর্টেও এজাতীয় মামলা দায়ের হয়েছে। ফাস্টট্র্যাক কোর্টে মামলাগুলির দ্রুত শুনানির ব্যবস্থা করা হচ্ছে।  

Follow Us:
Download App:
  • android
  • ios