মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েই নবান্ন থেকে বড় ঘোষণা মমতার, কাল থেকে বন্ধ লোকাল ট্রেন

করোনার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা মুখ্যমন্ত্রী 
করোনা রুখতে একগুচ্ছ পদক্ষেপ 
বন্ধ করে দেওয়া হল লোকাল ট্রেন পরিষেবা 
সরকারি অফিসে ৫০ শতাংশ উপস্থিতি

Asianet News Bangla | Published : May 5, 2021 9:29 AM IST / Updated: May 05 2021, 03:37 PM IST

মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের পরই করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার নবান্নে পৌঁছে তিনি ঘোষণা করেন আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকে রাজ্যের লোকাল ট্রেন পরিষেবা বন্ধ করে দেওয়া হবে। একই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন মেট্রোসহ রাজ্য সরকারের নিয়ন্ত্রণে থাকা পরিবহন সংস্থাগুলি মাত্র ৫০ যাত্রী নিয়ে যাত্রা করবে। করোনাভাইরাসের সংক্রমণ কমাতে মমতা বন্দ্যোপাধ্যায় লকডাউন না ডাকলেও গুরুত্বপূর্ণ এলাকাগুলিকে জনসংখ্যা চাপ কমাতে চাইছেন। আর সেই কারণেই রাজ্যে ৫০ জনের বেশি মানুষের জমায়েতের ওপরেও নিষেধাজ্ঞা জারি করেছে রাজ্য সরকার। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন ৫০ জনের জমায়েতের জন্যেও প্রয়োজনে অনুমতি নিতে হবে প্রশাসনের কাছে। 

তৃতীয় বারের জন্য নবান্ন দখল করে মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট করে দেন বর্তমান পরিস্থিতিতে তিনি করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধকেই সব থেকে বেশি গুরুত্ব দিচ্ছেন। দোকান বাজার খোলার রাখার সময়সীমারও পরিবর্তন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন সমস্ত বাজার, খুচরো বিক্রেতা , স্টলগুলি সকাল ৭টা থেকে বেলা ১০টা পর্যন্ত খোলা থাকবে। বিকেল পাঁচটা থেকে সন্ধ্যে ৭টা পর্যন্ত খোলা থাকবে।

নবান্ন সাংবাদিক বৈঠেকে মমতা বন্দ্যোপাধ্যায় করোনাভাইরাসে মহামারির এই ভয়ঙ্কর পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন। গোটা রাজ্যেই মাস্কের ব্যবহার বাধ্যতামূলক করেছেন তিনি। তিনি আরও বলেন রাজ্য সরকারের অফিসগুলিতে এবার থেকে মাত্র ৫০ শতাংশ কর্মী উপস্থিত থাকবেন। মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত বন্ধ রাখা হয়েছে শপিং মল, জিম, সিনেমা হল সহ একাধিক স্থান। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছে সকাল ১০টা দুপুর ২টো পর্যন্ত ব্যাঙ্ক খোলা থাকবে। জরুরি ভিত্তিতে রাজ্যে এলে প্রয়োজনে আইসোলেশনে থাকতে হবে। বিমানে ওঠার জন্য প্রয়োজন কোভিড নেগেটিভ রিপোর্ট।
 

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন জানিয়েছেন করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য সবথেকে গুরুত্বপূর্ণ হল টিকা। আর সেক্ষেত্র রাজ্যে অগ্রাধিকার পাবেন সাংবাদিক, হকার ও পরিবহন সংস্থাক সঙ্গে যুক্ত কর্মীরা।রাজ্যের করোনা পরিস্থিতি মমতা বন্দ্যোপাধ্যায় একাধিক বিষয় উল্লেখ করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন বলেও সূত্রের খবর। 

Share this article
click me!