ভয়াবহ করোনায় ফিরল ২০২০-র আতঙ্ক, এলাকায় 'কোভিড হাসপাতাল' জানতেই বিক্ষোভ পাঁশকুড়াবাসীর

  •  রাজ্যে করোনার ভয়াবহ পরিস্থিতিতে ফিরে এল আতঙ্ক 
  •  পাঁশকুড়ায় কোভিড হাসপাতালের কথা জানতেই বিক্ষোভ
  • দাবি, অন্য পরিষেবা বন্ধ করে কোভিড পরিষেবা দেওয়া যাবে না
  • হাসপাতালের সুপারের কাছে একটি স্মারকলিপি জমা দিয়েছে 
     

Asianet News Bangla | Published : Apr 22, 2021 12:48 PM IST / Updated: Apr 22 2021, 06:20 PM IST

 
 রাজ্যে ভয়াবহ করোনায় ফিরে এল আতঙ্ক।  পাঁশকুড়া সুপার স্পেশালিটি হাসপাতালকে কোভিড হাসপাতাল করা হয়েছে জানতেই বিক্ষোভ স্থানীয় বাসিন্দাদের। রাজ্যের পাশাপাশি সারা জেলা জুড়ে বাড়ছে সংক্রমণের সংখ্যা। এই অবস্থায় কোভিড হাসপাতাল বাড়াছে রাজ্য স্বাস্থ্য দপ্তর। সেই মতন পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়া সুপার স্পেশালিটি হাসপাতালকে কোভিড হাসপাতাল হিসেবে চিহ্নিত করা হয়েছে জেলা স্বাস্থ্য দপ্তর থেকে। আর এতেই ক্ষোভ উগরে দেন স্থানীয়রা।

আরও পড়ুন, করোনা আক্রান্ত সাধন পান্ডে, ভোটের মধ্যেই একাধিক প্রার্থী পজিটিভ হওয়ায় চিন্তায় TMC 


কিন্তু পাঁশকুড়া এই হসপিটালকে যাতে কোভিড হাসপাতাল না করা হয় তার জন্য বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা।বৃহস্পতিবার পাঁশকুড়া সুপার স্পেশালিটি হাসপাতালের জরুরি বিভাগের কাছে বিক্ষোভ দেখায় স্থানীয় বাসিন্দারা। স্থানীয়দের দাবি পাঁশকুড়া সুপার স্পেশালিটি হাসপাতালের অন্যান্য পরিষেবা বন্ধ করে কোভিড পরিষেবা চালু করা যাবে না।এছাড়াও তাদের   দাবী এই হাসপাতালটি জনবহুল এলাকার মধ্যে অবস্থান করছে ফলে এই ভাইরাসের সংক্রমণ কাছা কাছি এলাকায় ছড়িয়ে পড়তে পারে। এমনটাই আশঙ্কা করছে স্থানীয় বাসিন্দারা।আর এর জন্য বৃহস্পতিবার হসপিটালের সামনে বিক্ষোভ দেখাল স্থানীয়রা।এছাড়াও এদিন বিক্ষুব্ধ বাসিন্দারা হাসপাতালের সুপারের কাছে একটি স্মারকলিপি জমা দিয়েছে।

 

আরও পড়ুন, ভোট কেন্দ্রে কোভিড বিধি না মানলে কড়া ব্যবস্থা, তৃণমূলের দাবি খারিজ কমিশনের  


এদিকে বুধবারের স্বাস্থ্য দফতরের কোভিড বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে আক্রান্ত ১০ হাজার ৭৩৪। এর মধ্য়ে কলকাতাতেই আড়াই হাজারের উপর আক্রান্ত হয়েছে করোনায়। তবে এবার ভোটের মাঝেই রাজ্যের একাধিক প্রার্থী করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যুও হয়েছে ২ জনের। এই পরিস্থিতিতে রাজ্যের সরকারি হাসপাতালেই কোভিডের চিকিৎসা হবে বলে আগেই জানিয়েছিল রাজ্য সরকার। তার কারণ বেড দিয়ে পারা যাচ্ছে না ক্রমশ বেড়ে চলা সংক্রমণের জেরে। তাই পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়া সুপার স্পেশালিটি হাসপাতালকে কোভিড হাসপাতাল হিসেবে চিহ্নিত করা হয়েছে জেলা স্বাস্থ্য দপ্তর থেকে। কিন্তু ২০২০ সালের আতঙ্কের দৃশ্য যেন আরও একবার পাশকুড়াবাসীর চোখে মুখে ফিরে এসেছে। 
 

Share this article
click me!