নবাব নগরীকে ঘিরে জমে উঠেছে পাটিগণিতের হিসেব-নিকেশ, কে হবে মুর্শিদাবাদের মুখ

  • আগের অন্যসব ভোটকে ছাপিয়ে গিয়েছে লালবাগ
  • মুর্শিদাবাদ বিধানসভা কেন্দ্রের ভবিষ্যৎ নিয়ে জল্পনা
  • নবাব নগরীতে জমে উঠেছে পাটিগণিতের হিসেব 
  • মতামত জানালেন সব রাজনৈতিক দলের নেতারা  
     

Ritam Talukder | Published : May 1, 2021 6:26 AM IST / Updated: Jun 01 2021, 01:12 PM IST

নবাব নগরী মুর্শিদাবাদ বিধানসভা ঘিরে জমে উঠেছে পাটিগণিতের হিসেব-নিকেশ। দিনের তাপমাত্রা বাড়ার সঙ্গে সঙ্গে  নজরকাড়া নবাব নগর মুর্শিদাবাদ বিধানসভা কেন্দ্রের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে শুরু হয়েছে পাটিগণিতের অংক কষা।কার হাতে থাকবে মুর্শিদাবাদ বিধানসভা কেন্দ্রের ভবিষ্যৎ জোড়া ফুল, নাকি হাত। সকলকে চমকে দিয়ে শেষ পর্যন্ত পদ্মফুল ফুটবে নবাব নগরী তে সেই হিসেব নিকেশ করতে এখন ব্যস্ত হয়ে উঠেছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন, 'অক্সিজেন জমিয়ে রাখার অভিযোগ', দ্বিতীয়বার আক্রান্ত হয়ে মে দিবসে মুখ খুললেন কৌস্তভ  

 

 


শতাংশের হার আগের অন্যসব ভোটকে ছাপিয়ে গিয়েছে লালবাগ মহকুমা এলাকা । এভিএমে ভোট দানের সংখ্যা বৃদ্ধিতে অবশ্য প্রার্থীরা জয়ের আশা দাবি করছেন নিজ নিজ পক্ষে । তবে সাধারন মানুষের দাবি কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা ব্যাবস্থায় অভয় পেয়েই এত বেশি মানুষ বুথ মুখি হয়েছিলেন। নির্বাচন গণতন্ত্রের সব চেয়ে বড় উৎসব । আর সেই উৎসব যদি আনন্দের না হয় তবে সব কিছু যেন ম্লান হয়ে যায় । এবারের বিধান সভা নির্বাচন অন্তত পক্ষে মোটের ভালোই ভালোই কেটেছে লালবাগ মহকুমা এলাকায় , এ কথা মানছেন সমস্ত রাজনৈতিক দলের নেতা কর্মীরা ।

আরও পড়ুন, হবিবপুরে কেন বিজেপির দিকে পাল্লা ক্রমশ ঝুঁকছে, একটি অন্তর্তদন্তমূলক প্রতিবেদন  

 

 

 গত পঞ্চায়েত ২০১৯ এর পঞ্চায়েত নির্বাচনে সাধারণ মানুষের ভোট দিতে না পারার যন্ত্রণা আরও বেশি মানুষকে ভোট মুখি করেছে বলে অনেকেই মত প্রকাশ করেছেন । সে যাই হোক  দিনের শেষে সরকারি হিসেব।মুর্শিদাবাদ বিধান সভায় ভোট পড়েছে ৮৫.১৫ শতাংশ ,গত বিধান সভার থেকে প্রায় ৬ শতাংশ বেশি। এভিএমে বেশি সংখ্যক ভোট পড়ায় বেশ খুশি হতে দেখা গিয়েছে প্রায় সব দলের প্রার্থীদের । এই ব্যাপারে মুর্শিদাবাদ বিধান সভার প্রার্থী তথা দক্ষিন মুর্শিদাবাদ জেলার বিজেপি সভাপতি গৌরী শঙ্কর ঘোষ বলেন ,' আমরা আগে থেকেই সিদ্ধান্ত নিয়েছিলাম বেশি সংখ্যক মানুষকে ভোট দেওয়া তে উদ্বুদ্ধ করতে হবে তাহলেই আমাদের জয় সুনিশ্চিত হবে।সেই কাজ আমরা করতে পেরেছি ।তাই আমরাই জিতছি ।'

আরও দেখুন, Election Live Update- রাজ্য়ে আংশিক লকডাউনের সিদ্ধান্তকে স্বাগত জানাল বিরোধীরাও, কোভিডে গণনাকেন্দ্রে 

 

 

  ওই কেন্দ্রের তৃণমূল প্রার্থী শাওনী সিংহ রায় প্রায় একই কথা বলেন ,' তিনি বিজেপির চোখ রাঙ্গানী কে অগ্রাহ্য করে মানুষ নিজের ভোট নিজে দিয়েছেন ফলে ওই ভোটেই আমাদের জয় হবে ।' গত পঞ্চায়েত নির্বাচনে  বিধানসভা এলাকায় ত্রিস্তর নির্বাচনে তৃণমূল প্রায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় লাভ করে ।ফলে ওই  বিধান সভায় ভোটের শতাংশ বেশি হওয়ায় ওই বিধান সভার তৃণমূল প্রার্থী শাওনি সিং রায় বলেন, 'যত বেশি ভোট পড়েছে ,জয়ের ব্যাবধান আমার পক্ষে তত বেশি হবে।' 

 

আরও পড়ুন, কোভিডে রাজ্যে একদিনে প্রায় ১০০ মৃত্যু, বাড়ল চুল্লি, বাড়িতেই ডেথ সার্টিফিকেট পৌছবে পুরসভা  

 

 


এদিকে ভগবান গোলা বিধান সভার সংযুক্ত মোরচার সিপিএম প্রার্থী কামাল হোসেন বলেন ,' পঞ্চায়েত মানুষ ভোট দিতে পারেনি । সেই খিদে থেকেই ভোটের অঙ্ক বেড়েছে। ওই ভোট আমাদের ব্যাঙ্ক এবং আমাদের জয়ের পথ সুগম করেছে ।' তবে নেতা কর্মীরা যাই বলুন মানুষ বলছে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট হয়ে মানুষ ভোট দিয়েছেন উৎসবের মেজাজেই । এখন সকলে বাড়ি বসে হিসেব করছেন জমিয়ে।

Share this article
click me!