উত্তর দিনাজপুরে ৯টি মধ্যে ৭টি আসনে তৃণমূলের দখলে, বিজেপিরে ঝুলিতে মাত্র ২

  • উত্তর দিনাজপুরে ভাল ফল করল শাসক দল
  • জেলার ৯টি আসনের মধ্যে ৭টিতে জয় পেল টিএমসি
  • আর মাত্র ২টি আসনে জয় পেল পদ্ম শিবির
  • জেলার ফলে খুশি তৃণমূল শীর্ষ নেতৃত্ব
     

Asianet News Bangla | Published : May 2, 2021 1:06 PM IST

দিনভর টানটান উত্তেজনার পর বেলাশেষে সামনে আসল উত্তর দিনাজপুর সামগ্রিক ফলাফল। জেলার ৯টি আসবের মধ্যে ৭টিতে জয়লাভ করল তৃণমূল করেছে তৃণমূল কংগ্রেস ও মাত্র ২টিতে জয় লাভ করেছে বিজেপি। জেলার চোপড়া, ইসলামপুর, গোয়ালপোখর,চাকুলিয়া, করণদিঘি, হেমতাবাদ, ইটাহার এইঈ ৭টি আসন গিয়েছে জোড়া ফুলের ঝুলিতে। আর কেবল মাত্র রায়গঞ্জ ও কালিয়াগঞ্জ আসনটি গিয়েছে বিজেপির দখলে। দুটি আসন জিতলেও সামগ্রিকভাবে হতাশ পদ্ম শিবির। 

আমরা যদি ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের ফল দেখি তাহলে দেখব উত্তর দিনাজপুরের ৯টি আসনের মধ্যে ৪টি জিতেছিল তৃণমূল, ২টি বামেরা ও ৩টি কংগ্রেস। অপরদিকে, যত আমরা গত ২০১৯ সালের লোকসভা ভোটের ফল দেখি তাতে উল্লেখজনকভাবে জেলায় ভালো ফল করেছিল বিজেপি। লোকসভা ভোটের বিধানসভা ওয়াড়ি ফল দেখলে চোপড়া, ইসলামপুর, গোয়ালপোখর, চাকুলিয়া,ইটাহার এই পাঁচটি কেন্দ্রে এগিয়ে ছিল তৃণমূল প্রার্থী। অপরদিকে করণদিঘি, হেমতাবাদ, কালিয়াগঞ্জ, রায়গঞ্জ এই চারটি আসনে এগিয়ে ছিল বিজেপি। কিন্তু ২০২১ বিধানসবা নির্বাচনে দুটি আসনই জিততে পারল বিজেপি।

গোটা রাজ্যে যে গেরুয়া ঝড়ের একটা আভাস পাওয়া যাচ্ছিল, তা পর্যদুস্ত করে বিপুল সংখ্যা গরিষ্ঠতা নিয়ে তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসতে চলেছে তৃণমূল কংগ্রেস। উত্তর দিনাজপুর জেলায় লোকসভা কেন্দ্রের নিরিখে বিধানসভায় তৃণমূল ভালো করায় উচ্ছ্বসিত ঘাসফুল শিবির।
 

Share this article
click me!