কলকাতার পর এবার ভাটপাড়া, উদ্ধার ১৭টি তাজা বোমা

  • কলকাতার পর এবার ভাটপাড়া
  • দুটি এলাকা থেকে উদ্ধার একাধিক তাজা বোমা
  • ভাটপাড়া থেকে উদ্ধার ১৭ টি তাজা বোমা
  • রেলের পরিত্যক্ত কোয়ার্টার থেকে তা উদ্ধার হয়েছে

Asianet News Bangla | Published : Jul 3, 2021 12:23 PM IST

কলকাতার পর এবার ভাটপাড়া। একই দিনে দুটি এলাকা থেকে উদ্ধার একাধিক তাজা বোমা। ভাটপাড়ায় রেলের একটি পরিত্যক্ত কোয়ার্টার থেকে উদ্ধার ১৭ টি তাজা বোমা। উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর মহকুমার ভাটপাড়া থানা এলাকার সাত নম্বর ওয়ার্ডের কাঁটাডাঙা বটতলার ঘটনা।  

আরও পড়ুন- কলকাতায় উদ্ধার ১৬ টি তাজা বোমা, এল বম্ব স্কোয়াড, ধৃত ৪

এলাকার ক্লাব সংলগ্ন একটি পরিত্যক্ত রেল কোয়ার্টারে প্রচুর পরিমাণে তাজা বোমা মজুত রয়েছে বলে গোপন সূত্রে খবর পেয়েছিল ভাটপাড়া থানার পুলিশ। তারপরই শুক্রবার রাতে ঘটনাস্থলে পৌঁছায় তারা। ভোর পর্যন্ত ওই এলাকা ঘিরে রেখেছিলেন পুলিশ কর্মীরা। প্রায় ১৮ ঘণ্টা পর ঘটনাস্থল থেকে বোমাগুলি উদ্ধার করে বম স্কোয়াড। ১৭টি তাজা বোমা উদ্ধার করা হয়েছে বলে জানা গিয়েছে। 

 

বোমার খবর ছড়িয়ে পড়তেই এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়। ঘন জনবসতিপূর্ণ এলাকায় সবার চোখ এড়িয়ে কীভাবে দুষ্কৃতীরা বোমাগুলি মজুত করল সেই প্রশ্নই উঠতে শুরু করেছে। উদ্ধারকাজের সময় ঘটনাস্থানে উপস্থিত ছিলেন দমকলের কর্মীরা ও ভাটপাড়া পৌরসভার স্বাস্থ্যকর্মীরা।

আরও পড়ুন- সরকারি স্কুলে দ্বিগুণ ভর্তি ফি আদায়ের পর্দা ফাঁস, কাঠগড়ায় প্রধান শিক্ষক

এদিকে আজ সকালে কলকাতা থেকে ১৬ টি তাজা বোমা উদ্ধার করা হয়। গোপন সূত্রে খবর পয়ে আনন্দপুর থানার গুলশান কলোনি এলাকার একটি বাড়ি থেকে বোমাগুলি উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় এখনও পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

 

শুক্রবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি অভিযান চালায় কলকাতা পুলিশ। এরপরেই ১৬টি বোমা ও বোমা তৈরির প্রচুর মশলা উদ্ধার করা হয়। বেশকিছুদিন ধরেই ওই এলাকায় অসামাজিক কাজকর্ম বাড়ছিল। সেই খবরই পুলিশের কাছে পৌঁছয়। তারপরই অভিযান চালিয়ে সেগুলি উদ্ধার করা হয়।

Share this article
click me!