জল তুলতে গিয়ে বোমার আঘাতে জখম ২ মহিলা, বোমাবাজিকে কেন্দ্র করে উত্তপ্ত ভাটপাড়া

ভাটপাড়া পৌরসভার ১৮ নম্বর ওয়ার্ডের আলেকজান্ডার জুটমিল দুই নম্বর লাইনে বোমাবাজি। আর এই ঘটনায় এলাকার ২ মহিলা সামান্য জখম হয়েছেন বলে জানা গিয়েছে। ঘটনার পর ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। 

Web Desk - ANB | Published : Mar 14, 2022 3:34 PM IST / Updated: Mar 14 2022, 09:22 PM IST

রবিবারই গুলি করে হত্যা করা হয়েছে রাজ্যে দুই কাউন্সিলরকে (2 Councilor Died)। আর এই ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে রয়েছে রাজ্য রাজনীতি (State Politics)। এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আর এই ঘটনার রেশ এখনও পর্যন্ত কাটেনি। আর তার মধ্যেই বোমাবাজির (Bombing) ঘটনা ঘটল ভাটপাড়ায়। তার জেরে জখম হয়েছেন ২ মহিলা।  

ভাটপাড়া পৌরসভার (Bhatpara Municipality) ১৮ নম্বর ওয়ার্ডের আলেকজান্ডার জুটমিল (Jutemill) দুই নম্বর লাইনে বোমাবাজি। আর এই ঘটনায় এলাকার ২ মহিলা সামান্য জখম হয়েছেন বলে জানা গিয়েছে। ঘটনার পর ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। সোমবার সন্ধ্যায় ওই এলাকার দুই মহিলা কলে জল তুলছিলেন। ঠিক সেই সময় আলেকজান্ডার জুট মিলের পাঁচিলের ওপার থেকে একটি বোমা উড়ে এসে সেখানে পড়ে। তারপরই বিস্ফোরণ হয়। সেই বোমার স্প্লিনটারে দু'জন সামান্য জখম হয়েছেন। তবে কে বা কারা এই ঘটনার সঙ্গে জড়িত রয়েছেন তা অবশ্য এখনও পর্যন্ত জানা যায়নি। ঘটনার তদন্ত শুরু করেছে জগদ্দল থানার পুলিশ। আর এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে স্থানীয় বাসিন্দাদের মধ্যে।

আরও পড়ুন- তৃণমূল কাউন্সিলর অনুপম দত্ত খুনের ঘটনায় গ্রেফতার ১, কেন খুন- জানালেন ফিরহাদ

মাত্র দু'দিন আগেই প্রচুর বোমা (bomb) উদ্ধারের ঘটনায় তপ্ত হয়ে উঠেছিল ভাটপাড়া (bhatpara)। শনিবার সকালে বিজেপি (bjp) সাংসদ অর্জুন সিং (arjun Singh)-এর বাড়ির খুব কাছ থেকেই বোমা উদ্ধার করা হয়। স্থানীয় সূত্রে জানা যায়, বোমা উদ্ধার করা হয়েছিল স্থানীয় তৃণমূল (trinamool congress) কাউন্সিলরের বাড়ি থেকে। যদিও ওই ঘটনায় অর্জুন সিং-এর এক আত্মীয়কে গ্রেফতার করে পুলিশ।

আরও পড়ুন- রাজ্যে ২ কাউন্সিলর খুনের ঘটনায় উদ্বিগ্ন মমতা, আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক নবান্নে

ভাটপাড়া পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুনীতা সিং। মেঘনা মোড়ের কাছে তৃণমূলের এই কাউন্সিলরের বাড়ি। শনিবার জগদ্দল থানার পুলিশ এই কাউন্সিলরের বাড়ি থেকে বাক্স ভর্তি বোমা এবং আগ্নেয়াস্ত্র উদ্ধার করে। কাউন্সিলরের বাড়িতে একাধিক বাক্সে এই বোমা রাখা ছিল। সব মিলিয়ে বোমার সংখ্যা ছিল ৪৫ টি। অর্জুন সিংয়ের অভিযোগ, সিসিটিভিতে (CCTV) দেখা গিয়েছে কাউন্সিলরের ছেলে নমিত সিং শুক্রবার রাত থেকে এলাকায় বোমা নিয়ে দাপিয়ে বেড়াচ্ছে। আরও অভিযোগ লোকজনকে বোমা নিয়ে তাড়াও করে সে। পরে কাউন্সিলরের বাড়ি থেকে বোমা এবং আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হলেও, পুলিশ নমিত সিংকে ধরছে না বলে অভিযোগ করেছিলেন অর্জুন সিং। তাঁর অভিযোগ নবান্ন থেকে তাঁকে খুনের পরিকল্পনা করা হয়েছে। পুলিশ এলাকার দুষ্কৃতীদের সাহায্য করছে বলেও অভিযোগ করেছিলেন তিনি।

আরও পড়ুন- কংগ্রেস কাউন্সিলর হত্যার ঘটনায় আটক দাদা, আদালতের নজরদারিতে সিবিআই তদন্তের দাবি নেপাল মাহাতোর

আর বোমা উদ্ধারের ঠিক দু'দিন পরই বোমাবাজির ঘটনা ঘটল ওই ১৮ নম্বর ওয়ার্ডেই। আর সেই বোমার আঘাতে জখম হলেন দুই মহিলা। এই ঘটনাকে কেন্দ্র করে আবার নতুন করে উত্তেজনা তৈরি হয়েছে এলাকায়। একের পর এক এই ধরনের ঘটনাকে কেন্দ্র করে রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। 

Share this article
click me!