বাংলায় ফের ‘ভুয়ো’ সিবিআই, নরেন্দ্রপুর থানা এলাকা থেকে গ্রেফতার ৩

পুলিশের প্রাথমিক অনুমান, সিবিআইয়ের ভেক ধরে ভুয়ো পরিচয় দিয়ে ভয় দেখিয়ে নিরীহ মানুষের কাছ থেকে টাকা তুলত তারা। ধৃতদের আজ পেশ করা হবে বারুইপুর আদালতে পেশ করা হবে।

Sahely Sen | / Updated: Jul 24 2022, 05:05 PM IST

২০২১-এ ভুয়ো সরকারি অফিসারের বিষয়টি প্রথম নজরে এসেছিল দেবাঞ্জন দেবের নাম ধরে। এর পরে একে একে সনাতন রায়চৌধুরী, গোলাম রাব্বানি, অমিতাভ বোস, শুভদীপ বন্দ্যোপাধ্যায়, আরও বহু বহু জাল কীর্তিধরদের লিস্টে লম্বা হতেই থাকে ‘ভুয়ো’ অফিসারদের তালিকা। শুধু নাম বা ভুয়ো পরিচয়ই নয়, এদের ভেক ধরার অভিনব উপায় এবং উদ্দেশ্য দেখে আর খুঁজে বের করে চক্ষু চড়কগাছ হয়ে যায় পুলিশের কর্তা থেকে শুরু করে প্রতারিত ব্যক্তিগণ ও সাধারণ মানুষেরও। 

প্রতারণার বিস্তার আটকাতে শেষমেশ বাধ্য হয়ে কলকাতা পুলিশ সিদ্ধান্ত নেয় প্রত্যেক নীল বাতি দেওয়া গাড়ির মালিকের পরিচয়পত্র পর্যবেক্ষণ করার। তার পর সেই প্রক্রিয়ায় আরও একপ্রস্থ ভুয়োদের ধরা পড়ার পর্ব চলতে থাকে।

এবার দেখা গেল, ২০২২-এও বাংলায় ভুয়োদের দৌরাত্ম্যের কিন্তু এতটুকুও খামতি নেই। শহর ছেড়ে জেলার পুলিশের হাতেও এবার পাকড়াও হল ভুয়ো সিবিআই অফিসার। রাতের অন্ধকারে হাতেনাতে অপরাধীদের ধরে ফেলল  নরেন্দ্রপুর থানার পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি গোপন ক্যামেরাও। গাড়িতে ভুয়ো ক্রাইম ব্যুরো ইনভেসটিগেশন বোর্ড লাগানোর ঘটনায় নরেন্দ্রপুর থানা এলাকার মহামায়াতলা থেকে গ্রেফতার করা হল ৩ জনকে। বাজেয়াপ্ত করা হয়েছে তাদের গাড়িটিকেও। শুধু তাই নয়, ধৃতদের কাছ থেকে উদ্ধার করা গিয়েছে চারটি মোবাইল ফোন, দামি পেন ও দিল্লি অপরাধ দমন শাখার পরিচয়পত্র। এই পরিচয়পত্রগুলিতে দেখা গিয়েছে মনিরুল ইসলাম ও সঞ্জয় দাসের নাম।

পুলিশ সূত্রে খবর, শনিবার রাতে রোজকার মতো মহামায়াতলা এলাকায় টহল দিচ্ছিল নরেন্দ্রপুর থানার পুলিশের একটি টহলদারী ভ্যান। এলাকায় টহল দেওয়ার সময় ওই গাড়িটি দেখে সন্দেহ হওয়ায় তাদের আটক করে থানায় নিয়ে যান নিরাপত্তারক্ষীরা। সেখানে তাদের জিজ্ঞাসাবাদ করা শুরু করে পুলিশ। জিজ্ঞাসাবাদের পর সিবিআইয়ের ওই ভুয়ো পরিচয়পত্রগুলি আটক করা হয়।

পুলিশের প্রাথমিক অনুমান, সিবিআইয়ের ভেক ধরে ভুয়ো পরিচয় দিয়ে ভয় দেখিয়ে নিরীহ মানুষের কাছ থেকে টাকা তুলত তারা। ধৃতদের আজ পেশ করা হবে বারুইপুর আদালতে পেশ করা হবে। জিজ্ঞাসাবাদের জন্য এই ৩ জনকে নিজেদের হেফাজতে নেবে নরেন্দ্রপুর থানার পুলিশ।

আরও পড়ুন- 
প্রকাশিত হতে পারে সিবিএসইর ফল, ভুয়ো টুইটে নাজেহাল পড়ুয়ারা
ডাক্তার সেজে ১৪ মহিলাকে বিয়ে, ওড়িশার প্রতারক ৭ রাজ্যে বানিয়েছিল শ্বশুরবাড়ি
অনলাইন শপিংয়ে প্রতারণার শিকার সল্টলেকের বাসিন্দা, ২২ লাখ টাকা হাতিয়ে শ্রীঘরে ক্যাশিয়ার

Share this article
click me!