ফের অজানা জ্বরে রাজ্য়ে আরও ১ শিশুর মৃত্যু, আতঙ্ক ছড়াল মলদহে

বৃহস্পতিবার মালদা মেডিকেল কলেজের চিকিৎসারত অবস্থায় মৃত্যু হল ৮ মাসের এক শিশুর । মেডিকেল কলেজ সূত্রে  খবর, গত ২৪ ঘন্টায় তিন শিশুর মৃত্যু হয়েছে।

Asianet News Bangla | Published : Sep 16, 2021 9:29 AM IST / Updated: Sep 16 2021, 03:04 PM IST

ফের অজানা জ্বরে আরও এক শিশুর মৃত্যু।  জ্বর এবং শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হওয়া মালদা মেডিকেল কলেজের চিকিৎসারত অবস্থায় মৃত্যু হল ৮ মাসের এক শিশুর । গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে তিন শিশুর বলে মেডিকেল কলেজ সূত্রে জানা গিয়েছে। বৃহস্পতিবার সকালে এই শিশু মৃত্যুর ঘটনায় মলদহ মেডিকেল কলেজের চিকিৎসা ব্যবস্থার বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ তুলে বিক্ষোভ দেখান  পরিবারের লোকেরা।

আরও পড়ুন, পুরুলিয়াতেও অজানা জ্বরে আক্রান্ত শিশুরা, আশঙ্কায় রাজ্য়ে ICU সহ তৈরি হচ্ছে ১০ হাজার বেড

মেডিকেল কলেজ সূত্রে জানা গিয়েছে , মৃত শিশুর নাম মঙ্গল ডোম, তার বয়স ৮ মাস । বুধবার জ্বর এবং শ্বাসকষ্ট জনিত কারণে ওই শিশুকে মালদা মেডিক্যাল কলেজে ভর্তি করান তার পরিবারের লোকেরা । মৃত শিশুর বাড়ি মালদা শহরের দক্ষিণ বালুচর এলাকায়। বৃহস্পতিবার সকাল ছয়টা নাগাদ মৃত্যু হয় ওই শিশুর‌। এদিকে মালদা মেডিক্যাল কলেজে শিশু মৃত্যুর ঘটনার জেরে আতঙ্ক ছড়িয়েছে চিকিৎসারত শিশুর অভিভাবকদের মধ্যে । অনেকেই বলছেন, শিশুবিভাগের গাদাগাদি করে অসুস্থ শিশুদের রাখা হয়েছে। ঠিকমতো চিকিৎসা পরিষেবা মিলছে না।

"

আরও পড়ুন, ভাসছে মল-মূত্রের গামলা, রাতে আসছে সাপ, বৃষ্টিতে নরক যন্ত্রনায় পানিহাটি সরকারি হাসপাতালের রোগীরা

মলদহ মেডিকেল কলেজের প্রিন্সিপাল চিকিৎসক পার্থপ্রতিম মুখোপাধ্য়ায় জানিয়েছেন, 'গত ২৪ ঘণ্টায় তিন জন শিশুর মৃত্যুর খবর জানতে পেরেছি। এসব শিশুদের জ্বর , সর্দি , কাশি এবং শ্বাসকষ্টের  উপসর্গ রয়েছে। যদিও এব্যাপারে মেডিকেল কর্তৃপক্ষ যথেষ্ট সচেতন রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের মধ্যেই আছে। প্রাথমিকভাবে জানতে পেরেছি  ওই শিশুটিকে খুব খারাপ অবস্থায় নিয়ে এসে মেডিকেল কলেজে ভর্তি করেছিলেন তাঁদের অভিভাবকেরা। শেষ চেষ্টা করেও ওই শিশুটিকে বাঁচানো যায়নি। এখনও পর্যন্ত মালদা মেডিকেল কলেজে ৫০ থেকে ৬০ জন শিশু ভর্তি রয়েছে। যা স্বাভাবিক। তবে এই পরিস্থিতিতে শিশু বিশেষজ্ঞদের নিয়ে মেডিকেল কলেজে বৃহস্পতিবার বিকালে একটি বৈঠকের আয়োজন করা হয়েছে।' 

আরও পড়ুন, Covid-19: কোভিডে কলকাতার হাসপাতালে মৃত্যু সিপিআইএম-র ত্রিপুরার সম্পাদক গৌতম দাসের

অপরদিকে তিনি আরও জানিয়েছেন,মেডিকেল কলেজের শিশু বিশেষজ্ঞদের একটি টিম গঠন করা হচ্ছে। যারা প্রতিনিয়ত শিশু বিভাগের মনিটরিং করবে। তবে মালদা মেডিক্যাল কলেজের শিশু বিভাগের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।  আবহাওয়া পরিবর্তনের কারণে শিশুদের মধ্যে এই ধরনের জ্বর , সর্দি , কাশি এবং শ্বাসকষ্ট দেখা যায়। মেডিকেল কলেজে ভর্তি হওয়া শিশুদের সঠিকভাবেই চিকিৎসা পরিষবা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!