পরিত্যক্ত গোডাউনে কোয়ারেন্টাইন, বিষধর সাপের কামড়ে মৃত্যু পরিযায়ী শ্রমিকের

  • করোনা আতঙ্কের মাশুল
  • পরিত্যক্ত গোডাউনে কোয়ারেন্টাইন যাপন 
  • সাপের কামড়ে প্রাণ গেল পরিযায়ী শ্রমিকের
  • শোকের ছায়া বালুরঘাটে
     

Asianet News Bangla | Published : Jun 8, 2020 10:15 AM IST

তাপসী চক্রবর্তী, বালুরঘাট: করোনা আতঙ্কের মাশুল? হোম কোয়ারেন্টাইনে থাকাকালীন বিষধর সাপের ছোবলে প্রাণ গেল এক পরিযায়ী শ্রমিকের। মর্মান্তিক ঘটনাটি দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে। এলাকায় শোকের ছায়া।

আরও পড়ুন: আনলক পর্বে দলবদল, করোনা আতঙ্কের মাঝেই ঘর গোছালো বিজেপি ও তৃণমূল

মৃতের নাম দিলীপ পণ্ডিত। বাড়ি, বালুরঘাট শহর লাগোয়া পাগলিগঞ্জে। মহারাষ্ট্রের পুণেতে কাজ করতেন তিনি। সপ্তাহ খানেক আগে ফিরেছিলেন বাড়িতে। পরিবারের লোকেরা জানিয়েছেন, নিয়মমাফিক স্বাস্থ্য পরীক্ষার পর ওই পরিযায়ী শ্রমিককে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন চিকিৎসকরা। কিন্তু করোনা আতঙ্কে তাঁকে প্রতিবেশীরা এলাকায় ঢুকতে দেননি বলে অভিযোগ। কী আর করবেন! সরকারি নির্দেশ মেনে বাড়ির কাছে পরিত্যক্ত এক গোডাউনে কোয়ারেন্টাইনে ছিলেন দিলীপ। সেটাই কাল হল।

আরও পড়ুন: টিকটকের নেশা কাড়ল প্রাণ, পা হড়কে খরস্রোতা নদীতে তলিয়ে গেল কিশোর

তখন গভীর রাত। শনিবার আচমকাই অসুস্থ হয়ে পড়েন দিলীপ পণ্ডিত। খবর পেয়ে যখন পরিবারের লোকেরা পরিত্যক্ত গোডাউনে যান, তখন জানা যায়, ওই প্রৌঢ়কে সাপ কামড়েছে। তিনি নিজেই সেকথা জানান। অন্তত তেমনই দাবি বাড়ির লোকেদের। কিছুক্ষণ পর তিনি মারা যান। ঘটনার জন্য কার্যত প্রতিবেশীদের দায়ি করেছেন পরিবারের লোকেরা। স্থানীয় বাসিন্দারা না হয় আতঙ্কে দিলীপকে এলাকায় ঢুকতে দেননি, কিন্তু প্রশাসনের কেন ব্যবস্থা নিল না? প্রশ্ন তুলেছেন অনেকেই। মুখে কুলুপ এঁটেছেন স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা। 

Share this article
click me!