চাঙড় খসে বিপত্তি, বিধানসভায় বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন বিধায়করা

  • ফের দুর্ঘটনা বিধানসভায় 
  • বরাত জোরে রক্ষা পেলেন বিধায়করা
  • মূল গেটের পাশেই খসে পড়ল চাঙড় 
  • এড়ানো গিয়েছে বড় বিপদ

Asianet News Bangla | Published : Jul 8, 2021 1:06 PM IST / Updated: Jul 08 2021, 06:38 PM IST

আজ বিধানসভায় বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন বিধায়করা। গেটের কাছে চাঙড় ভেঙে পড়ে বাধল বিপত্তি। আজ দুপুরের দিকে বিধানসভায় ঢোকার মূল গেটের বাঁ দিকের চাঙড় খসে পড়ে। আর ঠিক সেই সময় বিধায়করা সেখান থেকে বের হচ্ছিলেন। যদিও ওই চাঙড় কারও মাথা পড়েনি বলে জানা গিয়েছে। বরাত জোরে রক্ষা পান বিধায়করা। নিরাপত্তারক্ষীদের সাহায্যে সেখান থেকে নিরাপদে বের হন তাঁরা।

আরও পড়ুন- ভোট পরবর্তী হিংসায় তছনছ চোপড়া, পরিস্থিতি খতিয়ে দেখতে এল কেন্দ্রীয় মানবাধিকার কমিশন

সূত্রের খবর, আজ দুপুরে বিধানসভা অধিবেশন শেষ হওয়ার পর মূল গেট দিয়ে বাইরে বের হচ্ছিলেন বিধায়করা। ঠিক সেই সময় তার একটু পাশেই হঠাৎ সিলিং থেকে খসে পড়ে চাঙড়। আওয়াজ শুনে প্রথমে ভয়ে পেয়ে গিয়েছিলেন বিধায়করা। এদিকে মূল দ্বার হওয়ায় সব সময় সেখানে নিরাপত্তারক্ষীরা থাকেন। ফলে এবারও চাঙড় খসে পড়তে দেখে তাঁরাই বিধায়কদের উদ্ধার করে বাইরে নিয়ে যান। নিরাপত্তারক্ষীরা সতর্ক থাকায় কোনও দুর্ঘটনা ঘটেনি। 

আরও পড়ুন- লকডাউনে মুম্বইয়ে মালিককে খুন, মুর্শিদাবাদ থেকে গ্রেফতার অভিযুক্ত ঠিকা শ্রমিক

এর আগে মঙ্গলবারও দুর্ঘটনা ঘটেছিল বিধানসভায়। ওই দিন অধিবেশনের দ্বিতীয় পর্বে বিধান পরিষদের প্রস্তাব নিয়ে বিতর্ক চলছিল। সেই সময় বিধানসভায় মন্ত্রী সাধন পাণ্ডের ঘরের এসি থেকে আগুনের ফুলকি বের হতে দেখা যায়। তার সঙ্গে বের হয় ধোঁয়া। আতঙ্ক ছড়িয়ে পড়ে বিধানসভা চত্বরে। তবে তখনও নিরাপত্তারক্ষীদের তৎপরতায় সবাইকে নিরাপদে উদ্ধার করা হয়। 

আরও পড়ুন- হাইকোর্টের কড়া নির্দেশ, উচ্চ প্রাথমিকে ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ কমিশনের

মঙ্গলবারের পর ফের আজ একটা বড় দুর্ঘটনার হাত থেকে বাঁচলেন বিধায়করা। প্রাচীন এই ভবনের একাধিক অংশই নড়বড়ে হয়ে পড়েছে। এই মুহূর্তে সেখানে সংস্কারের কাজ চলছে। আর তার মধ্যেই অধিবেশন চলাকালীন একের পর এক ঘটনা ঘটে চলেছে। কোনওরকমে তার হাত থেকে রক্ষা পাচ্ছেন বিধায়করা। 

Share this article
click me!