Asianet News Bangla

হাইকোর্টের কড়া নির্দেশ, উচ্চ প্রাথমিকে ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ কমিশনের

  •  উচ্চ প্রাথমিকে নিয়োগের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ
  • কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে তালিকা প্রকাশ
  • আজ তালিকা প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন
  • পরীক্ষা দেওয়ার সবার নাম রয়েছে তালিকায়
commission published interview list of upper primary bmm
Author
Kolkata, First Published Jul 8, 2021, 3:49 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে উচ্চ প্রাথমিকে নিয়োগের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন। তবে শুধুমাত্র যাঁরা সফল প্রার্থী তাঁদেরই নয়, যাঁরা পাশ করতে পারেননি তাঁদের নামের তালিকাও প্রকাশ করা হয়েছে। এই মামলার পরবর্তী শুনানি আগামীকাল।  

আরও পড়ুন- 'বিরোধীদের কণ্ঠ রোধ করছে তৃণমূল সরকার', বিধানসভায় বিএ কমিটির বৈঠক বয়কট BJP-র

পুজোর আগে উচ্চ প্রাথমিকে নিয়োগের প্রক্রিয়া সেরে ফেলা হবে বলে জানিয়েছিল প্রাথমিক শিক্ষা পর্ষদ। কিন্তু, ৩০ জুন সেই নিয়োগ প্রক্রিয়াকে চ্যালেঞ্জ করে একাধিক মামলা জমা পড়ে হাইকোর্টে। তারপরই ২ জুন উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়ায় অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দেয় আদালত। 

উচ্চ প্রাথমিকে প্রায় ১৪ হাজার ৫০০টি শূন্যপদ পূরণের লক্ষ্যে ২৯ জুন ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করেছিল স্কুল সার্ভিস কমিশন। কিন্তু মামলাকারীদের অভিযোগ, ইন্টিরভিউয়ের তালিকা তৈরিতে বেনিয়ম হয়েছে। তালিকায় থাকা নামের পাশে মোট প্রাপ্ত নম্বর নেই। ন্যূনতম যোগ্যতার বেশি নম্বর পেলেও নাম ওঠেনি তালিকায়। অনেকের নম্বর কম থাকলেও তাদের নাম রয়েছে তালিকায়। তারপরই নিয়োগে স্থগিতাদেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

আরও পড়ুন- জীবন্ত রোগীর ডেথ সার্টিফিকেট ইস্যু করে সৎকারের ব্যবস্থা, চরম গাফিলতি হাসপাতালের

২ জুন মামলার শুনানি চলাকালীন নিয়োগ প্রক্রিয়ার উপর অন্তর্বর্তী স্থগিতাদেশের মেয়াদ আরও এক সপ্তাহ বাড়িয়ে দিয়েছিলেন বিচারপতি। পাশাপাশি সাতদিনের মধ্যে প্রাপ্ত নম্বর-সহ তথ্য দিয়ে ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করার নির্দেশ দিয়েছিলেন বোর্ডকে। যাঁদের আবেদন খারিজ করা হয়েছে তাঁদের নম্বর দিয়ে খারিজের কারণ দেখাতে হবে বলেও কমিশনকে নির্দেশ দিয়েছিলেন।

আরও পড়ুন- মদ না খেলে অত্যাচার করত স্বামী, সরকারি আবাসনে উদ্ধার যুবতির ঝুলন্ত দেহ

সেই নির্দেশ মতোই আজ নিজেদের ওয়েবসাইটে তালিকা প্রকাশ করেছে কমিশন। তালিকা দেখার জন্য http://www.westbengalssc.com/sscorg/wbssc/home/--এই ওয়েবসাইটে যেতে হবে। সেখানেই রয়েছে তালিকার লিঙ্ক। তাতে ক্লিক করলে আরও একটি পেজ খুলে যাবে। এরপর সেখানে কোন বিষয়ের জন্য আবেদন করেছিলেন, কোন মাধ্যমের জন্য আবেদন করেছিলেন, কোন ক্যাটেগরি ও লিঙ্গ সব দিয়ে সাবমিট করতে হবে। সঙ্গে সঙ্গে দেখা যাবে পূর্ণাঙ্গ তালিকা। একই ভাবে এই ওয়েবসাইটে পাওয়া যাবে যাঁদের নাম বাদ পড়েছে তাঁদের তালিকাও। এই মামলার পরবর্তী শুনানি আগামীকাল। 

Follow Us:
Download App:
  • android
  • ios