Goa Elections 2022: আগামীকাল ফের গোয়া সফরে অভিষেক, ৩ দিনের সফরে জোর দিচ্ছেন সংগঠনে

২০ জানুয়ারি গোয়া থেকে ফিরেছিলেন অভিষেক। আর ২৩ জানুয়ারি আবার সেখানে যাচ্ছেন তিনি। সূত্রের খবর, ২৬ জানুয়ারি পর্যন্ত গোয়াতেই থাকবেন। সেখানে যাওয়ার পর একাধিক দলীয় বৈঠক সারবেন তিনি।

Web Desk - ANB | Published : Jan 22, 2022 10:07 AM IST

সামনেই গোয়ায় বিধানসভা নির্বাচন (Goa Assembly Election) সম্পন্ন হবে। আর তার আগে সর্বশক্তি দিয়ে ঝঁপিয়ে পড়তে চলেছে তৃণমূল (TMC)। সেখানে বিরোধীদের একচুলও জমি ছাড়তে নারাজ তারা। সেই কারণেই গোয়া থেকে ফেরার কয়েকদিনের মধ্যেই আবার আগামীকাল গোয়া সফরে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। 

২০ জানুয়ারি গোয়া থেকে ফিরেছিলেন অভিষেক। আর ২৩ জানুয়ারি আবার সেখানে যাচ্ছেন তিনি। সূত্রের খবর, ২৬ জানুয়ারি পর্যন্ত গোয়াতেই থাকবেন। সেখানে যাওয়ার পর একাধিক দলীয় বৈঠক (Meeting) সারবেন তিনি। পাশাপাশি একাধিক সাংগঠনিক কর্মসূচিও করবেন। শোনা যাচ্ছে, এই তিনদিনেই গোয়ায় দ্বিতীয় দফার প্রার্থী তালিকা (Candiate List) ঘোষণা করতে পারে তৃণমূল। ফলে এই সময় অভিষেকের গোয়া সফর অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। 

আরও পড়ুন- 'ট্যাবলো নয় তৃণমূলের কাছে বেশি প্রিয় রাজনীতি', রাজ্য সরকারকে খোঁচা দিলীপের

তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, গোয়ায় জোটসঙ্গীদের সঙ্গে বৈঠক এবং নির্বাচনী স্ট্র‌্যাটেজি সাজাতেই বারবার সেখানে পা রাখছেন অভিষেক। এদিকে ইতিমধ্যেই সেখানে প্রথম দফার তালিকা প্রকাশ করেছে তৃণমূল। সেই তালিকায় প্রার্থী করা হয়েছে লুইজিনহো ফেলারিও, চার্চিল অ্যালেমাও, কিরণ কেন্দালকর, সন্দীপ অর্জুন ভজরকর, জগদীশ ভবে, সামিল ভলভাইকার, গণপৎ গাঁওকর, গিলবার্ট মারিয়ানো, জোস আর ক্যাব্রল, জর্সন ফার্নান্ডেজ। 

আরও পড়ুন- সকালেই বজ্রবিদ্যুৎ সহ বর্ষণ কলকাতা সহ দক্ষিণবঙ্গের ৬ জেলায়, তুষারপাত দার্জিলিংয়ে

এদিকে সদ্য জোট নিয়ে কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধীকে (Sonia Gandhi) মেসেজ করেছেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সূত্রের খবর, নতুন বছরের শুভেচ্ছা জানানোর অছিলাতেই সোনিয়াকে জোটের জন্য আহ্বান জানিয়েছেন তিনি। যদিও এনিয়ে এখনও পর্যন্ত কংগ্রেসের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এমনকী, এনিয়ে মুখ খোলেনি তৃণমূলও। শোনা যাচ্ছে, জোট নিয়ে নাকি একেবারেই আগ্রহী নন রাহুল গান্ধী (Rahul Gandhi)। আর সেই কারণেই তা নিয়ে কোনও মন্তব্য করা হচ্ছে না হাত শিবিরের তরফে। ফলে একাই লড়ার সিদ্ধান্ত নিয়েছে কংগ্রেস। আর গোয়ায় শিবসেনাকে পাশে পাচ্ছে তৃণমূল। ইতিমধ্যেই সেখানে তৃণমূলের সঙ্গে জোট বাঁধার কথা ঘোষণা করেছে তারা। 

আরও পড়ুন- 'রাজপথে নেতাজির মূর্তি, গান্ধীবাদীদের কাঁটা ঘায়ে যেন নুনের ছিঁটা', বিস্ফোরক অনুজ ধর

ফেব্রুয়ারি মাসেই গোয়ায় বিধানসভা নির্বাচন। ১৪ ফেব্রুয়ারি ভোট হবে সেখানে। আর ফলপ্রকাশ ১০ মার্চ। আর এই সময় কয়েক দিনের মধ্যেই দ্বিতীয়বার অভিষেকের গোয়া সফর অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। যদিও সেটাকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ বিজেপি। তাদের মতে, সেখানে কয়েকদিনের জন্য ছুটি কাটাতে যাচ্ছেন অভিষেক। বিধানসভা নির্বাচনে গোয়াতে কোনও সুবিধা করতে পারবে না তৃণমূল।   

Read more Articles on
Share this article
click me!