আচমকাই সফরে বদল অভিষেকের, সোমবার বিপ্লবের রাজ্যে পা রাখবেন

আজই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অভিষেকের রাজ্যে ফেরার কথা রয়েছে। জানা গিয়েছে, কলকাতায় এসে ত্রিপুরার সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে রাজ্যের নেতাদের সঙ্গে আলোচনা করবেন তিনি। তারপর সোমবার সেখানে পাড়ি দেবেন। 

Asianet News Bangla | Published : Jul 30, 2021 1:59 PM IST / Updated: Jul 30 2021, 07:53 PM IST

আজই ত্রিপুরায় যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু, সেই সফর পিছিয়ে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। জানা গিয়েছে, সোমবার সকালেই আগরতলার বিমানে চড়বেন তিনি। 

২০২৩ সালে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনকে পাখির চোখ করে এবার সেখানে নিজেদের জমি শক্ত করতে চলেছে তৃণমূল। এখন থেকেই গ্রাউন্ড ওয়ার্ক শুরু করে দিয়েছে তারা। তাই ওই রাজ্যে তৃণমূলের জমি কতটা মজবুত তা পরখ করতে সেখানে গিয়েছিল ভোট কুশলী প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাকের ২৩ জন সদস্য। কিন্তু, করোনা পরিস্থিতির কথা বলে হোটেলের মধ্যে 'বন্দি' করে রাখা হয়েছিল তাঁদের। আর সেই কারণেই আজ ত্রিপুরায় যাওয়ার কথা ছিল অভিষেকের।

আরও পড়ুন- 'খেলা' শুরু ত্রিপুরায়, কংগ্রেস থেকে তৃণমূলে যোগ প্রাক্তন বিধায়ক সহ ৪০ জনের

আইপ্যাকের সদস্যদের হোটেলে 'বন্দি' করে রাখার ঘটনার প্রতিবাদে আগেই ত্রিপুরায় পৌঁছান ব্রাত্য বসু, মলয় ঘটক, ডেরেক ও'ব্রায়েন, কাকলি ঘোষ দস্তিদার, ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। সেখানকার তৃণমূল নেতৃত্বদের সঙ্গে কথা বলেন তাঁরা। এদিকে এই মুহূর্তে দিল্লিতে রয়েছেন অভিষেক। আজই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর রাজ্যে ফেরার কথা রয়েছে। জানা গিয়েছে, কলকাতায় এসে ত্রিপুরার সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে রাজ্যের নেতাদের সঙ্গে আলোচনা করবেন তিনি। তারপর সোমবার সেখানে পাড়ি দেবেন।

আরও পড়ুন- জলে ডুবে স্টেশন থেকে রেললাইন,হাওড়া থেকে বাতিল একাধিক ট্রেন, দেখে নিন তালিকা 
  
এর আগে ডেরেক জানিয়েছিলেন, শুক্রবার সকালে দু’দিনের সফরে আগরতলায় যাবেন অভিষেক। যদিও সেই সূচিতে পরিবর্তন করা হয়েছে। জানা গিয়েছে, করোনা পরিস্থিতির জন্য ত্রিপুরা সরকার শনিবার এবং রবিবার সেখানে কারফিউ জারি করেছে। আর সেই কারণেই এই সফর বাতিল করেছেন অভিষেক। তার পরিবর্তে সোমবারই ত্রিপুরায় পা রাখবেন তিনি। 

আরও পড়ুন- কলকাতায় ছড়িয়ে পর্নোগ্রাফির জাল, নিউটাউন পর্নকাণ্ডে গ্রেফতার নায়িকা ও ফটোগ্রাফার

হোটেলে 'বন্দি' করে রাখার পর পিকের টিমের সদস্যদের আরটি-পিসিআর পরীক্ষা করা হয়। তাঁদের সবার রিপোর্ট নেগেটিভ আসে। সূত্রের খবর, আইপ্যাকের কর্মীদের করোনা রিপোর্ট নেগেটিভ আসার পর তাঁদের জিজ্ঞাসাবাদ করেছেন ত্রিপুরা পুলিশের এক শীর্ষ কর্তা। ১ এবং ২ অগাস্ট তাঁদের আগরতলা থানায় (পূর্ব) তলব করা হয়েছে। দায়ের করা হয়েছে মামলা। পুলিশের এই মামলার উপর ভিত্তি করে আগাম জামিন নিয়েছেন টিম পিকের কর্মীরা। করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসার পরও তাঁদের হোটেলে আটকে রাখার বিষয়টি 'অগণতান্ত্রিক' বলে দাবি করেছে মলয় ঘটক। এই ঘটনাকে কেন্দ্র করে রাজনৈতিক উত্তাপ বাড়ছে ত্রিপুরায়। 

Share this article
click me!