বোল্লা পুজোর আগে তৎপর প্রশাসন, মন্দির সংলগ্ন এলাকার বাসিন্দাদের দেওয়া হচ্ছে করোনার টিকা

একদিনে মোট ১ হাজার জনকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। সবাইকেই কোভ্যাক্সিন টিকা দেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে। 

Asianet News Bangla | Published : Sep 22, 2021 4:52 PM IST / Updated: Sep 22 2021, 10:23 PM IST

চলতি বছর ২৬ নভেম্বর বোল্লা পুজো (Bolla Puja)। আর তার আগে মন্দির সংলগ্ন এলাকার বাসিন্দাদের করোনার টিকা (Corona Vaccine) দিতে এবার উদ্যোগী হল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন (South Dinajpur), স্বাস্থ্য দফতর ও বোল্লা পুজো কমিটি। বুধবার সকাল থেকেই বোল্লা মন্দির সংলগ্ন অতিথি আবাসে টিকা দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছিল। একদিনে মোট ১ হাজার জনকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। সবাইকেই কোভ্যাক্সিন টিকা দেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে। 

প্রসঙ্গত, কালী পুজোর পর দক্ষিণ দিনাজপুর তথা উত্তরবঙ্গের মধ্যে উল্লেখযোগ্য পুজোগুলির মধ্যে অন্যতম হল বোল্লা পুজো। প্রত্যকে বছর দূর দূরান্ত থেকে লক্ষাধিক মানুষের সমাগম হয় বোল্লা পুজোকে কেন্দ্র করে। 

আরও পড়ুন- চন্দননগরে পুলিশের জালে ৩ ডাকাত, উদ্ধার আগ্নেয়াস্ত্র সহ লক্ষাধিক টাকা

করোনা পরিস্থিতির মধ্যও গতবছর এই পুজোর আয়োজন করা হয়েছিল। এবারও তার অন্যথা হবে না। ফলে এই মেলা থেকে যাতে করোনা সংক্রমণ ছড়িয়ে না পড়ে তার জন্য আগে থেকেই তৎপর জেলা প্রশাসন। বিগত দু'বছর করোনার কারণে এই মেলার এবং পুজোর সেভাবে আয়োজন করা সম্ভব হয়নি। কিন্তু, এবার প্রশাসন আগেভাগেই এলাকার মানুষকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে। 

আরও পড়ুন- 'লুঙ্গি পরে জলের মধ্যে ঘুরে বেড়াচ্ছেন, দেখে কষ্ট হয়', সৌগতকে কটাক্ষ সুকান্তর

আরও পড়ুন- "মমতা ক্ষমতালোভী, একসময় এই দলে আমিও ল্যাম্পপোস্ট ছিলাম", আক্রমণ শুভেন্দুর

বোল্লা গ্রামেই বসেছে টিকাকরণ কেন্দ্র। সেখানে গিয়েই স্থানীয় বাসিন্দারা তাঁদের পরিচয় পত্র দেখিয়ে টিকা নিতে পারবেন। ব্যাপক ভিড় হয় এই মেলায়। আর সেই ভিড় থেকেই ছড়িয়ে পড়তে পারে করোনা। তার জন্যই স্থানীয়দের টিকা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক।

Heavy Rain fall  forecast  in Kolkata and North Bengal due to the deep depression on 22 September RTB

Share this article
click me!