মা ক্যান্টিন ও ক্লাবের অনুদানে হাজার কোটির নয়-ছয়, মমতার বিরুদ্ধে রাজ্যপালের কাছে নালিশ শুভেন্দুর

বুধবার বিকেলে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করতে রাজভবনে গিয়েছিলেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। তাঁর স্পষ্ট অভিযোগ ক্লাব অনুদান ও মা ক্যান্টিনের চক্করে প্রায় কয়েক হাজার কোটি টাকার আর্থিক নয়-ছয় করেছে মমতার সরকার।

Jaydeep Das | Published : Jan 19, 2022 6:32 PM IST

শুভেন্দু অধিকারীর নেতাইয়ের পথে বাধা নিয়ে বুধের সকালেই সুর চড়িয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Governor Jagdeep Dhankar)। এদিকে নেতাই দিবসে নেতাই যাওয়ার পথে পুলিশি বাধার মুখে পড়ে আগেই দফায় দফায় রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দাগতে দেখা গিয়েছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে (Opposition leader Shuvendu Adhikari)। এমনকী এই ইস্যুতে তিনি রাজ্যপালের দ্বারস্থ হবেন বলেও জানিয়য়েছিলেন। যা ইতিমধ্যেই তিনি সেরে ফেলেছেন। আর তারপরেই একেবারে কোমর বেঁধে মাঠে নেমে নেতাই কাণ্ডে মুখ্য সচিব এইচ কে দ্বিবেদীকে (Chief Secretary HK Dwivedi) রিপোর্ট দেওয়ার জন্য ৭ দিন সময় দিয়েছেন রাজ্যপাল। অন্যদিকে ক্রীড়া খাতে ক্লাব অনুদানে দুর্নীতি নিয়ে ইতিমধ্যেই মুখ পুড়েছে পশ্চিমবঙ্গ সরকারের। যা নিয়ে গত কয়েকদিনে বারেবারেই সরব হয়েছে বিজেপি। বিতর্ক তৈরি হয়েছে মা ক্যান্টিন নিয়েও। এমতাবস্থায় এবার মা ক্যান্টিন ও ক্লাবের অনুদান নিয়ে সরাসরি রাজ্যপালের কাছে নালিশ করলেন বিজেপি নেতা শুভেন্দু। যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

প্রসঙ্গত উল্লেখ্য, দুর্গাপুজো হোক বা খেলা, দ্বিতীয়বার বাংলার মসনদে বসেই ক্লাবগুলিকে দরাজ হস্তে দান করতে দেখা গিয়েছিল মমতা ব্যানার্জীর সরকার। এমনকী এখনও অনেক ক্ষেত্রেই চলছে সেই কাজ। যা নিয়ে বিতর্কও কম হয়নি। এবার এসব নিয়েই সরাসরি রাজ্যপালের কাছে নালিশ করতে চলে গেলেন শুভেন্দু। সূত্রের খবর বুধবার বিকেলে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করতে রাজভবনে গিয়েছিলেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। তাঁর স্পষ্ট অভিযোগ প্রায় কয়েক হাজার কোটি টাকার আর্থিক নয়-ছয় করেছে মমতার সরকার।

আরও পড়ুন-স্ত্রীর প্রেমিকের হাতে খুন স্বামী, ব্যাপক চাঞ্চল্য পুরুলিয়ায়

বিশেষ করে রাজনৈতিক উদ্দেশ্য পূরণ করার জন্য মা ক্যান্টিনকে ব্যবহার করা হয়েছে এবং বিভিন্ন স্পোর্টস ক্লাবগুলিকে অনুদান দেওয়া হয়েছে বলে অভিযোগ। এই সমস্ত তহবিলের হিসেবনিকেশ নিয়ে অবিলম্বে উচ্চ পর্যায়ের তদন্তের জন্য রাজ্যপালের কাছে আবেদন জানিয়েছেন তিনি। এদিকে শুভেন্দু চলে যাওয়ার পই এই বিষয়ে একটি টুইট করতে দেখা যায় রাজ্যপালকে।

আরও পড়ুন-রক্ষকই ভক্ষক, তল্লাশির নামে ব্যবসায়ীর বাড়িতে ২৫ লক্ষ টাকা সহ ৩৪ ভরি সোনা লুট পুলিশের

টুইটে রাজ্যপালের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করা হয়, “মমতা বন্দোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে ক্রীড়া ক্লাবের অনুদান ও মা ক্যান্টিনের মাধ্যমে রাজনৈতিক উদ্দেশ্যে জনগণের তহবিলের হাজার হাজার কোটিরও বেশি নয়ছয়ের অভিযোগ উঠেছে। আজ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী  রাজ্যপাল জগদীপ ধনকড়ের সঙ্গে দেখা করে এই অপরাধ মূলক কাজের যথাযথ তদন্তের দাবি করেছেন।” রাজ্যপালের এই টুইট নিয়ে বর্তমানে জোর চর্চা চলছে বাংলার রাজ্য-রাজনীতিতে।

আরও পড়ুন-ক্লাব অনুদান নিয়ে চাঞ্চল্যকর রিপোর্ট, ‘দুর্নীতির সরকার’ বলে মমতাকে তোপ ভারতীর

Read more Articles on
Share this article
click me!