উভয় বঙ্গেই বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর, তাহলে কি দুর্গাপুজোর মতোই মাটি হবে লক্ষ্মীপুজোর আমেজ?

দশমী পেরিয়ে গিয়ে রোদ্দুর দেখা দিয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গে। কিন্তু, লক্ষ্মীপুজোতে কি বৃষ্টির ফাঁড়া কাটবে?

Sahely Sen | / Updated: Oct 08 2022, 03:45 PM IST

দশমী পেরিয়ে গিয়ে রোদ্দুর দেখা দিয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গে। কিন্তু, লক্ষ্মীপুজোতে কি বৃষ্টির ফাঁড়া কাটবে? দুই বঙ্গের জন্য খানিকটা ভিন্ন বার্তা শোনাল আলিপুর আবহাওয়া দফতর। জানা গেছে, এই মুহূর্তে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে অন্ধ্র প্রদেশের দক্ষিণভাগে। সেখান থেকে একটি অক্ষরেখা উত্তর-পূর্ব উত্তর প্রদেশ পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর জেরে পশ্চিমবঙ্গে ক্রমাগত জলীয় বাষ্পপূর্ণ বাতাস ঢুকছে। তাই বৃষ্টি থেকে এখনই পুরোপুরি নিস্তার পাচ্ছে না বাংলা।

হাওয়া অফিস সূত্রে খবর, উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে আগামীকাল থেকে। বৃষ্টির পরিমাণ কিছুটা কমতে পারে দক্ষিণবঙ্গে। জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি আর অত্যধিক তাপমাত্রা, দুটোরই প্রকোপ থাকবে। কলকাতাসহ দক্ষিণবঙ্গের আকাশ আংশিক মেঘলা থাকবে। তবে, বৃষ্টির সম্ভাবনা বেশি নেই। বজ্রবিদ্যুৎসহ হালকা দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে মৌসম ভবন। সেই হালকা বৃষ্টিও হতে পারে একেবারে অল্প সময়ের জন্য। অল্প বৃষ্টি আর জলীয় আবহাওয়ার দাপটে মনোরম শরত থেকে বঞ্চিত হবেন বঙ্গবাসী। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী আগামী ২৪ ঘন্টায় তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াস এর মধ্যে।

দক্ষিণবঙ্গে শনিবারও বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বিভিন্ন জেলায় বজ্রগর্ভ মেঘ থেকে হালকা বৃষ্টি হতে পারে। বৃষ্টির পরিমাণ কম হয়ে গেলেও দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি চলতেই থাকবে বলে মনে করা হচ্ছে। আগামী ৪ দিন পরিস্থিতি একই থাকবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। তাপমাত্রা সামান্য বাড়বে এবং আদ্রতার্জনিত অস্বস্তি থাকবে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদ উমাকান্ত সাহা।

উত্তরবঙ্গে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলার সম্ভাবনা রয়েছে। দার্জিলিং সহ উত্তর দিকের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি। উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে আগামিকাল, অর্থাৎ রবিবার থেকে। দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, এই জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বেশি হবে। দু-এক পশলা ভারী বৃষ্টির সতর্কতাও দেওয়া হয়েছে।


আরও পড়ুন-

হরিদেবপুরে নিখোঁজ যুবকের রহস্যমৃত্যুর ঘটনায় গ্রেফতার করা হল বান্ধবী এবং তাঁর মা ও ভাইকে
বান্ধবীর মায়ের সঙ্গেও সম্পর্কে ছিলেন হরিদেবপুরের অয়ন? মত্ত অবস্থায় বান্ধবীকে মারধর করছিলেন বলে জানিয়েছে পুলিশ
মা-মেয়ের সঙ্গে ত্রিকোণ প্রেমের জেরেই কি হরিদেবপুরের অয়ন মণ্ডলকে খুন করে দেহ লোপাটের চেষ্টা বান্ধবীর বাবার?

 

Share this article
click me!