রাত-দুপুরে হুগলিতে পঞ্চায়েত প্রধানের বাড়িতে বোমাবাজি, ভাঙল জানালার কাঁচ, প্রকাশ্যে গোষ্ঠীদ্বন্দ্ব

তৃণমূলের একাংশ হুগলির মগরা থানার চন্দ্রহাটি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান মিঠু দাসের বিরুদ্ধে অনাস্থা আনেন কিছুদিন আগে। চুঁচুড়া-মগড়া ব্লকের এই গ্রাম পঞ্চায়েতটির মোট আসন ১৫ টি। তার মধ্যে ৯ টিতে তৃণমূল এবং ৬ টিতে জেতে বিজেপি। পঞ্চায়েতের এক বছর মেয়াদ বাকি আছে।

Web Desk - ANB | Published : Feb 22, 2022 11:36 AM IST / Updated: Feb 22 2022, 05:12 PM IST

পুরভোটের (WB Municipal Election) দামামা বেজে গিয়েছে রাজ্যে। জোরকদমে শুরু হয়ে গিয়েছে প্রচার (Vote Campaign)। প্রায় সব রাজনৈতিক দলই প্রচার চালাচ্ছে। হাতে বাকি রয়েছে আর মাত্র কয়েকটা দিন। কিন্তু, তার আগে দফায় দফায় উত্তপ্ত হয়ে উঠছে বিভিন্ন এলাকা। কোথাও প্রার্থী নিয়ে ঝামেলা, আবার কোথাও থেকে কোনও অপ্রীতিকর ঘটনার খবর সামনে আসছে। ঠিক তেমন ভাবেই হুগলিতে (Hooghly) সামনে এসেছে বোমাবাজির (Bombing) খবর। শাসকদলের গোষ্ঠীকোন্দলের খবর হুগলিতে। প্রধানের বাড়িতে বোমাবাজির অভিযোগ উঠেছে। তৃণমূলের পঞ্চায়েত প্রধান (Panchayat Pradhan) মিঠু দাসের বাড়িতে বোমাবাজির অভিযোগ উঠেছে দলেরই উপপ্রধান শক্তিপদ দাসের বিরুদ্ধে। 

তৃণমূলের একাংশ হুগলির মগরা থানার চন্দ্রহাটি ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান মিঠু দাসের বিরুদ্ধে অনাস্থা আনেন কিছুদিন আগে। চুঁচুড়া-মগড়া ব্লকের এই গ্রাম পঞ্চায়েতটির মোট আসন ১৫ টি। তার মধ্যে ৯ টিতে তৃণমূল এবং ৬ টিতে জেতে বিজেপি। পঞ্চায়েতের এক বছর মেয়াদ বাকি আছে। এর মধ্যেই দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ তুলে প্রধানের বিরুদ্ধে ৫ জন তৃণমূল এবং ৪ জন বিজেপি সদস্য উপপ্রধান শক্তি দাসের নেতৃত্বে ওই পঞ্চায়েতে অনাস্থা আনেন। আজ অনাস্থা ভোট হওয়ার কথা ছিল। অভিযোগ, ভোটের ঠিক আগের দিনই পঞ্চায়েতের প্রধানের বাড়িতে সোমবার রাত আড়াইটে নাগাদ বোমাবাজি করে দুষ্কৃতীরা। যদিও এই ঘটনায় শক্তিপদ দাসের বিরুদ্ধেই অভিযোগ তুলেছেন তিনি। তবে বোমাবাজির ঘটনায় কেউ জখম হয়নি বলে জানা গিয়েছে। অবশ্য তাঁর বাড়ির অনেক ক্ষতি হয়েছে। বোমার তীব্রতায় ভেঙে গিয়েছে বাড়ির জানলার কাঁচ। এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়েছে। 

আরও পড়ুন- বিধবার আবাস যোজনার টাকা হাতানোর অভিযোগ, দুয়ারে লুট শ্লোগানে কটাক্ষ বিজেপির

আরও পড়ুন- নদী গর্ভে তলিয়ে যাচ্ছে চাষের জমি, ভাঙন রুখতে ব্যবস্থা নিক কেন্দ্র, মোদীকে চিঠি মমতার

অন্যদিকে আজই বোমাবাজির খবর পাওয়া গিয়েছে বীরভূমেও। আবর্জনার স্তুপে লুকিয়ে রাখা বোমা ফেটে জখম এক কিশোর। ঘটনার ভয়াবহতা এতটাই বেশি ছিল যে ওই কিশোরের ডান হাতের কবজি উড়ে গিয়েছে বলে জানা যাচ্ছে। পাশাপাশি আঘাত লেগেছে তার মুখ ও পায়ে। বীরভূমের রামপুরহাটের মহাজন পট্টি এলাকার ঘটনা। সূত্রের খবর, ওই এলাকায় জঞ্চালের স্তুপে লুকিয়ে রাখা ছিল বোমাটি। মঙ্গলবার সকাল নাগাদ ওই স্তুপ থেকে কাগজ কুড়াচ্ছিল ওই কিশোর। তখন লুকিয়ে রাখা ওই বোমাতে তার হাত পড়ে। সঙ্গে সঙ্গে বিশাল আওয়াজ করে ফেটে যায় ওই বোমা। আর তার তীব্রতায় ফেটে যায় ওই কিশোরের হাত। এরপর তড়িঘড়ি তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে চিকিৎসাধীন সে। যদিও ওই এলাকায় কে বা কারা ওই বোমা রেখে গিয়েছিল তা এখনও পর্যন্ত জানা যায়নি। তদন্ত শুরু করেছে পুলিশ। 

আরও পড়ুন- আনিসকাণ্ডে নয়া মোড়, ছাত্রনেতার বাড়িতে নাকি গিয়েছিল পুলিশই, সাসপেন্ড আমতা থানার ৩ কর্মী

এদিকে ২৭ ফেব্রুয়ারি ১০৮টি পুরসভায় ভোট রয়েছে। আর তার আগে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে এই ধরনের বোমাবাজির খবর পাওয়া যাচ্ছে। যা নিয়ে আতঙ্ক তৈরি হয়েছে সাধারণ মানুষের মনে। ভোটের আগে যদি এই পরিস্থিতি হয় তাহলে ভোটের দিন পরিস্থিতি ঠিক কেমন হবে তা নিয়েই আতঙ্কে রয়েছেন তাঁরা। 

Share this article
click me!