আসানসোলের জেলে ঠাঁই অনুব্রত মণ্ডলের, সেখানে গিয়ে জেরার অনুমতি সিবিআই-কে

কলকাতায় আর আপাতত আনা হবে না গরু পাচারকাণ্ডে অন্যতম অভিযুক্ত অনুব্রত মণ্ডলকে। তাঁকে রাখা হবে আসানসোল সংশোধনাগারে। আসানসোলের সিবিআই -এর বিশেষ আদালত অনুব্রত মণ্ডলকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে।

Saborni Mitra | Published : Aug 24, 2022 12:14 PM IST

কলকাতায় আর আপাতত আনা হবে না গরু পাচারকাণ্ডে অন্যতম অভিযুক্ত অনুব্রত মণ্ডলকে। তাঁকে রাখা হবে আসানসোল সংশোধনাগারে। আসানসোলের সিবিআই -এর বিশেষ আদালত অনুব্রত মণ্ডলকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে। তবে সিবিআই আধিকারিকরা প্রয়োজনে আসানসোলে গিয়ে অনুব্রত মণ্ডলকে জেরা করতে পারেন- তেমনই জানিয়েছেন বিচারক। 

প্রথম দফায় ১১ দিন , তারপর ৪ দিনের সিবিআই হেফাজত শেষ হওয়ার পর এদিন অনুব্রত মণ্ডলকে পেশ করা হয় আসানসোলের সিবিআই আদালতে। সেখানে দীর্ঘ সওয়াল জবাবের পর বিচারক অনুব্রতকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে আদালত জানিয়েছে, জেল কর্তৃপক্ষের অনুমতি নিয়ে সিবিআই আধিকারিকরা জেলেই অনুব্রতর সঙ্গে সকাল ৮টা থেকে সন্ধ্যে ৬টার মধ্যে জেলে গিয়ে অনুব্রত মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করতে পারবেন। 

আদালতের এই রায় নিয়ে অসন্তোষ প্রকাশ করেন অনুব্রত মণ্ডলের আইনজীবী সঞ্জীব দাঁ। তিনি বলেন এটা পুরোটাই রাজনৈতিক চক্রান্ত। তাঁর অভিযোগ কোনও কারণ ছাড়াই অনুব্রতকে জেলবন্দি করা হল। তিনি আরও বলেন অনুব্রত মণ্ডল যদি জামিন পেতেন তাহলে তাঁর চিকিৎসার ব্যবস্থা করা যেতে। দীর্ঘ শুনানিতে অনুব্রতর আইনজীবী তাঁর শারীরিক অসুস্থতাকে সামনে রেখেই জামিন পেতে চেয়েছিলেন। 

কিন্তু প্রথম থেকেই প্রভাবশালী ও সরকারি যোগাযোগ থাকার দাবি করে জামিনের তীব্র বিরোধিতা করে গেছে সিবিআই। সিবিআই-এর আইনীবীর বক্তব্য  ছিল অনুব্রত যদি জামিনে মুক্তি পান তাহলে তদন্ত প্রভাবিত করতে পারেন।

দীর্ঘ সওয়াল জবাব শোনার পর কিছুক্ষণের জন্য রায়দান স্থগিত রাখেন বিচারকি। সবশেষে তিনি অনুব্রত মণ্ডলকে ১৪ দিনের জন্য জেল হেফাজতের নির্দেশ দেন। আগামী ৭ সেপ্টেম্বর তাঁকে ফের আসানসোলের সিবিআই বিশেষ আদালতে পেশ করা হবে। 


গত ২০ অগাস্ট আদালতে এসেই একটি হুমকি চিঠি পেয়েছিলেন আসানসোলের সিবিআই বিশেষ আদালতের বিচারকত রাজেশ চক্রবর্তী। মঙ্গলবার তা প্রকাশ্যে আসে। বুধবার আদালতে হাজির হয়েই চিঠির প্রসঙ্গ তোলেন  গরু পাচারকাণ্ডের অন্যতম অভিযুক্ত অনুব্রত মণ্ডল। কিন্তু অনুব্রতর সেই প্রচেষ্টায় পুরোপুরি জল ঢেলে দেন বিচারক। এদিন আদালতের বাাইরেই এই প্রসঙ্গে কথা বলেছিলেন অনুব্রত মণ্ডল। কলকাতার নিজাম প্যালেস থেকে এদিন অনুব্রত মণ্ডলকে নিয়ে যাওয়া হয় আসানসোলের সিবিআই -এর বিশেষ আদালতে। পথে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অনুব্রত বলেন, 'হুমকি চিঠির প্রসঙ্গে আমি জজ সাহেবকে বলব। আমি এর সিবিআই তদন্ত চাইব।'

আদালতে ঢুকেই 'হুমকি চিঠি'র প্রসঙ্গ তুললেন অনুব্রত, পাল্টা 'মামলার পক্ষ' হওয়ার হুশিয়ারি বিচারকের

Breaking News: ৭ সেপ্টেম্বর পর্যন্ত জেল হেফাজত অনুব্রত মণ্ডলের, জামিন নাকচ সিবিআই বিশেষ আদালতের

একা এলে ২০ কোটি- সঙ্গে AAP বিধায়ক আনলে ২৫, দিল্লির সরকার ফেলার অভিযোগ BJP-র বিরুদ্ধে

Read more Articles on
Share this article
click me!