আদালতে ঢুকেই 'হুমকি চিঠি'র প্রসঙ্গ তুললেন অনুব্রত, পাল্টা 'মামলার পক্ষ' হওয়ার হুশিয়ারি বিচারকের

বুধবার আদালতে হাজির হয়েই চিঠির প্রসঙ্গ তোলেন  গরু পাচারকাণ্ডের অন্যতম অভিযুক্ত অনুব্রত মণ্ডল। কিন্তু অনুব্রতর সেই প্রচেষ্টায় পুরোপুরি জল ঢেলে দেন বিচারক। এদিন আদালতের বাাইরেই এই প্রসঙ্গে কথা বলেছিলেন অনুব্রত মণ্ডল।

Saborni Mitra | Published : Aug 24, 2022 10:15 AM IST

গত ২০ অগাস্ট আদালতে এসেই একটি হুমকি চিঠি পেয়েছিলেন আসানসোলের সিবিআই বিশেষ আদালতের বিচারকত রাজেশ চক্রবর্তী। মঙ্গলবার তা প্রকাশ্যে আসে। বুধবার আদালতে হাজির হয়েই চিঠির প্রসঙ্গ তোলেন  গরু পাচারকাণ্ডের অন্যতম অভিযুক্ত অনুব্রত মণ্ডল। কিন্তু অনুব্রতর সেই প্রচেষ্টায় পুরোপুরি জল ঢেলে দেন বিচারক। এদিন আদালতের বাাইরেই এই প্রসঙ্গে কথা বলেছিলেন অনুব্রত মণ্ডল। 

আদালতের বাইরে হুমকি চিঠি প্রসঙ্গে
কলকাতার নিজাম প্যালেস থেকে এদিন অনুব্রত মণ্ডলকে নিয়ে যাওয়া হয় আসানসোলের সিবিআই -এর বিশেষ আদালতে। পথে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অনুব্রত বলেন, 'হুমকি চিঠির প্রসঙ্গে আমি জজ সাহেবকে বলব। আমি এর সিবিআই তদন্ত চাইব।'

আদালতে হুমকি চিঠি প্রসঙ্গ
আদালতে ঢুকেও একই প্রসঙ্গ উত্থাপন করেন অনুব্রত মণ্ডল। তিনি বিচারকের অনুমতি চান এই কথা বলার জন্য। তারপরই তিনি বলেন, 'হুজুর আমি বলতে চাইছি, আমি গতকাল যা দেখেছি তা নিয়ে আপনি ব্যক্তিগত তদন্ত করুন। প্রয়োজনে সিবিআই তদন্ত হোক। সত্যি বেরিয়ে আসুক।'

বিচারকের মন্তব্য 
হুমকি চিঠি নিয়ে বিচারক এদিন স্পষ্ট করে আদালতে কোনও মন্তব্য করতে নিষেধ করেন। তিনি বলেন, 'দুই পক্ষকেই বলছি শুনানির সময় এই বিষয় নিয়ে কথা বলবেন না। এর সঙ্গে (চিঠির সঙ্গে) চলতি মামলার কোনও সম্পর্ক নেই।' এদিন আদালতে অনুব্রতকে স্পষ্ট করে বিচারক আরও বলেন, 'আমরা বিচারপ্রক্রিয়ায় যথেষ্ট প্রশিক্ষিত। আমরা অবাধ নিরপেক্ষভাবে কাজ করতে জানি। আমি যে চিঠি পেয়েছি তার সঙ্গে এই মামলার কোনও সম্পর্ক নেই।' তিনি দুই পক্ষকেই সাবধান করে আরও বলেন, শুনানির সময় হুমকি চিঠির প্রসঙ্গ তুললে তিনি মামলার পক্ষ হয়ে যাবেন। আর বিচারবিভাগীত তদন্ত বসে যেতে বাধ্য হবে। 

হুমকি চিঠি 
সিবিআই বিশেষ আদালতের বিচারক চিঠিটি পেয়েছেন। আর সেই চিঠিতে খোদ বিচারককেই ফাঁসিয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে।  'অনুব্রত মণ্ডলকে জামিন দিতে হবে না হলে আপনাকে ও আপনার গোটা পরিবারকে মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে।' এটাই ছিল চিঠির বয়ান।  চিঠির প্রেরক হিসেবে লেখা রয়েছে বাপ্পা চট্টোপাধ্যায়ের নাম। ইতিমধ্যেই আসানসোলের সিবিআই বিশেষ আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী বিষয়টি নিয়ে তৎপর হয়েছেন। তিনি কলকাতা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলকে এই হুমকি চিঠির বিষয়টি জানিয়েছেন। একই সঙ্গে জেলা জজকেও বিষয়টি জানিয়েছেন বলে সূত্রের খবর। 

আরও পড়ুনঃ

Breaking News: ৭ সেপ্টেম্বর পর্যন্ত জেল হেফাজত অনুব্রত মণ্ডলের, জামিন নাকচ সিবিআই বিশেষ আদালতের

'অনুব্রত মণ্ডল তৈরির কারিগর একমাত্র মমতা', বিধানসভার সামনে দাঁড়িয়ে শুভেন্দুর তোপ

​​​​​​​বাগটুই-তদন্তে বড় সাফল্য সিবিআই-এর, গ্রেফতার লালন শেখ-সহ ৮ জন
 

Read more Articles on
Share this article
click me!