Asianet News BanglaAsianet News Bangla

একা এলে ২০ কোটি- সঙ্গে AAP বিধায়ক আনলে ২৫, দিল্লির সরকার ফেলার অভিযোগ BJP-র বিরুদ্ধে

 আপ -এর আরও বেশ কিছু নেতা দাবি করলেন তাঁদের বিজেপিতে যোগ দেওয়ার জন্য খোলাখুলি কোটি কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছে গেরুয়া শিবিরের পক্ষ থেকে।

aap vs bjp rs 20 Crore To Join four MLAs AAP alleges BJP offered bsm
Author
First Published Aug 24, 2022, 4:59 PM IST

আম আদমি পার্টির সঙ্গে বিজেপি-র রাজনৈতিক সম্পর্ক ক্রমশই তীব্র হচ্ছে। সম্প্রতি দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসৌদিয়া দাবি করেছিলেন তাঁর বাড়িতে সিবিআই হানার আগেই তাঁকে বিজেপিতে যোগদানের প্রস্তাব দেওয়া হয়েছিল। পাশাপাশি দলের সঙ্গে প্রতারণার ফলস্বরূপ তাঁকে দিল্লির মুখ্যমন্ত্রীর পদের প্রলোভনও দেখানো হয়েছিল। এবার সেই পথেই হেঁটে আপ -এর আরও বেশ কিছু নেতা দাবি করলেন তাঁদের বিজেপিতে যোগ দেওয়ার জন্য খোলাখুলি কোটি কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছে গেরুয়া শিবিরের পক্ষ থেকে। 

বুধবার আম আদমি পার্টির চার বিধায়ক দাবি করেছে, তাদের দলের চার বিধায়কের সঙ্গে যোগাযোগ করছে বিজেপি। দলবদলের জন্য কোটি কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছে। বিজেপির প্রস্তাবে রাজি না হলে সিবিআই  বা ইডি দিয়ে মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকিও দেওয়া হয়েছে। 

সাংবাদিকদের মুখোমুখি হয়ে আপ নেতা ও রাজ্যসভার সাসংদ সঞ্জয় সিং বলেছেন, বিধায়ক অজয় ​​দত্ত, সঞ্জীব ঝা, সোমনাথ ভারতী এবং কুলদীপ কুমারের সঙ্গে ভারতীয় জনতা পার্টি যোগাযোগ করছে। তাদের সঙ্গে 'বন্ধুত্বপূর্ণ সম্পর্ক' আগে থেকেই ছিল বিজেপির। আর এদেনই দল বদলের প্রস্তাব দেওয়া হয়েছে। 

টুইটার নিয়ে দিল্লির মুখ্যমন্ত্রী ও আপ-এর জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, এটি "খুবই গুরুতর বিষয়" এবং "পরিস্থিতির পর্যালোচনা করার জন্য বিকাল 4 টায় তার বাসভবনে পার্টির রাজনৈতিক বিষয়ক কমিটির (পিএসি) একটি বৈঠক ডাকা হয়েছে। এবং আরও কৌশল তৈরি করুন।" সঞ্জয় সিং জানিয়েছেন তাঁদের চার বিধায়কদের দলবদলের জন্য ২০ কোটি টাকার প্রস্তাব ও অন্যান্য বিধায়কদের সঙ্গে আনলে ২৫ কোটি টাকা করে দেওয়া হবে বলেও জানিয়ে দিয়েছে বিজেপি। সঞ্জয় সিং বলেন তাঁদর দলের নেতারাই তাঁদের এই কথা জানিয়েছেন। পাশাপাশি বিজেপির পক্ষ থেকে এই প্রস্তাবে রাজি না হলে  মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়ার হুমকিও দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছে আপ। 

সঞ্জয় সিং আরও বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটাই টার্গেট -  'যেনতেন প্রকারে' আপ বিধায়কদের বিজেপিতে নিয়ে যেতে। আর এভাবেই অরবিন্দ কেজরিওয়ালের সরকার ফেলে দিতে।  সঞ্জয় সিং বলেছেন মোদীজি আপ বিধায়কদের দল থেকে বিচ্ছিন্ন করে দিল্লির সরকার ফেলে দিতে চাইছেন। আর সেই কারণেই আপ-এর বিধায়কদের কাজে দূত পাঠাচ্ছে বিজেপি। মণীশ সিসৌদিয়ার ক্ষেত্রে বিজেপি ব্যর্থ হয়েছে। কিন্তু তারপরই আবারও দিল্লির সরকার ফেলে দেওয়ার চেষ্টা করতে শুরু করেছে। 

আপ নেতা জানিয়েছেন এজাতীয় কাজ একজন প্রধানমন্ত্রীর কাছ থেকে কখনই কাম্য নয়। মোদীজির জন্য  তাঁর লজ্জা হয় বলেও জানিয়েছেন তিনি। পাশাপাশি সঞ্জয় সিং বলেছেন, 'মোদীজির উচিৎ এই সময় এজাতীয় কাজকর্ম বন্ধ করে দেশের তরুণদের জন্য কাজের ব্যবস্থা করা। দেশের বেকার সমস্যার সমাধান করা'। 

আপ-এর পক্ষ থেকে জানান হয়েছে তাদের দলের নেতাদের কখনই টাকা-পয়সা দিয়ে প্রলুব্ধ করা যাবে না। কারণ এই  নেতাদের জন্মই হয়েছে আন্দোলনের মাধ্যমে। অন্না হাজারের নেতৃত্বে ভারতের দুর্নীতির বিরুদ্ধে লড়াই করার জন্য আপ নেতারা দীর্ঘ আন্দোলন করেছিলেন। তারপরই তাঁরা দিল্লিতে সরকার গঠন করতে পেরেছেন। 

যে চার বিধায়ককে বিজেপি টাকার প্রলোভন দিয়েছে তারাও এদিন সাংবাদিক সম্মেলন উপস্থিত ছিলেন। টুইটারে সিসোদিয়া কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই) অপব্যবহার করে এবং অর্থের প্রস্তাব দিয়ে AAP বিধায়কদের "শিকার" করার প্রচেষ্টার বিরুদ্ধে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রকে সতর্ক করেছিলেন এবং বলেছিলেন যে তারা তাদের জীবন "ত্যাগ" করবে কিন্তু তাদের দলের সাথে বিশ্বাসঘাতকতা করবে না। কারণ তারা কেজরিওয়ালের "সৈনিক" এবং স্বাধীনতা সংগ্রামী ভগৎ সিংয়ের অনুসারী।কেজরিওয়াল টুইট করেছেন: "এটি একটি অত্যন্ত গুরুতর বিষয়। পরিস্থিতি পর্যালোচনা করতে এবং আরও কৌশল তৈরি করতে, আজ বিকেল ৪টায় আমার বাসভবনে আমাদের দলের রাজনৈতিক বিষয়ক কমিটির একটি বৈঠক ডাকা হয়েছে।"

'বলিউডের পাপ্পুফিকেশন হচ্ছে', রাহুলের সঙ্গে হিন্দি সিনেমার তুলনা স্বরা ভাস্করের

'ভুল করে পাকিস্তানে ব্রাহ্মোস ক্ষেপণাস্ত্র', ঘটনার ৬ মাস পরে সাসপেন্ড ভারতীয় বিমান বাহিনীর তিন আধিকারিক

আদালতে ঢুকেই 'হুমকি চিঠি'র প্রসঙ্গ তুললেন অনুব্রত, পাল্টা 'মামলার পক্ষ' হওয়ার হুশিয়ারি বিচারকের

Follow Us:
Download App:
  • android
  • ios