'রামের পরিবারে বিভীষণ', রাজনৈতিক জীবনে সবথেকে বড় ধোকা খেয়ে বিস্ফোরক অর্জুন


নিজের পরিবারেরই তিন সদস্য পুরভোটের ঠিক মুখে বিজেপি (BJP) ছেড়ে যোগ দিয়েছেন তৃণমূল কংগ্রেসে (TMC)। এরপর কী জানালেন ব্যারাকপুরের (Barackpore) সাংসদ অর্জুন সিং (Arjun Singh)?

Web Desk - ANB | Published : Feb 12, 2022 7:07 PM IST / Updated: Feb 13 2022, 12:39 AM IST

'রামের পরিবারে বিভীষণ!' এমনটাই বলছেন ব্যারাকপুরের (Barackpore) বিজেপি (BJP) সাংসদ অর্জুন সিং (Arjun Singh)। শনিবার, ব্যারাকপুর প্রশাসনিক ভবনে গিয়ে, আসন্ন পুরভোটে বিজেপির হয়ে জমা দেওয়া মনোনয়ন প্রত্যাহার করেন অর্জুনের তিন নিকট আত্মীয় - ভাইপো সৌরভ সিং (Sourav Singh) এবং ভগ্নিপতি সুনীল সিং (Sunil Singh) ও তাঁর পুত্র আদিত্য সিং (Aditya Singh)। প্রার্থীপদের সঙ্গে সঙ্গে এই তিনজন এদিন বিজেপি দলও ছাড়েন। এরপরই বিস্ফোরক প্রতিক্রিয়ায় অর্জুন বলেন, 'আজ আমার আত্মীয়রা আমার সাথে, বিজেপির সাথে অনেক বড় গদ্দারি করেছে। এতবড় সেটব্যাক আমার রাজনৈতিক জীবনে হয়নি।'

অর্জুন বলেন, 'এরা দলের সঙ্গে গদ্দারি করেছে। এদের যদি না দাঁড়াতে হত, তাহলে টিকিট নিত না। আগে থেকে তৃণমূলের সঙ্গে বোঝাপড়া করে রেখেছিল বিজেপির সঙ্গে বেইমানি করার জন্য। সেটাই প্রমাণিত হয়েছে। পিছন থেকে ছুরি মেরেছে।' তিনি আরও বলেন, 'আমার ভাই রামভক্ত হনুমান ছিল। আমি সেটাই মেনে চলতাম। আমি জানতাম রাবণের ঘরে বিভীষণ জন্মায়। কিন্তু, আজ দেখলাম রামের ঘরে বিভীষণ জন্মেছে।' তিনি বলেন, '‌যে অর্জুন সিংয়ের তৃণমূলে কিছু হল না, সেই অর্জুন সিংয়ের ভাইপোর তৃণমূলে কী হবে, সেটা দেখার আছে। যে তৃণমূলে নিজের ভাইপোর কিছু হয় না, সেখানে এদের কী হবে?' 

তবে, পুরভোটের ঠিক মুখে, এই তিন নিকটাত্মীয়ের দলত্যাগে তিনি খুবই আঘাত পেয়েছেন বলে জানিয়েছেন ব্যারাকপুরের সাংসদ। তবে, এই আঘাত তাঁকে রাজনৈতিকভাবে আরও শক্ত করবে, শক্তিশালী করবে বলেই দাবি করেন তিনি। অর্জুন সিং-এর দাবি, তাঁর আর নিজের কোনও পরিবার নেই। তাঁর এখন থেকে একটাই পরিবার, সেটা হল বিজেপি পরিবার। তিনি জানান, পারিবারিকভাবে অনেকেই তাঁর শত্রু ছিল, কিন্তু, বিজেপির সূত্রে এখন তাঁরাই তাঁর পরিবারে পরিণত হয়েছে। এর আগে নিজের পরিবার থেকে এত বড় ধোকা তিনি খাননি। অর্জুন সিং-এর দাবি অর্থের লোভেই তাঁর তিন নিকটাত্মীয় তৃণমূল কংগ্রেসে (TMC) গিয়েছেন। তবে তারপরও বাকি ওয়ার্ডগুলিতে লড়াই করে ব্যাপাকপুর পুরসভায় বিজেপিই বোর্ড গড়বে বলে দাবি করেছেন তিনি। তাঁর মতে এই ধাক্কাটা অত্যন্ত সাময়িক। 

বিজেপি-ত্যাগী তিনজন - সৌরভ, সুনীল এবং আদিত্য সিং

গারুলিয়া পুরসভার (Garulia Municipality) ১২, ১৭ ও ১৮ নম্বর ওয়ার্ড থেকে বিজেপি প্রার্থী করেছিল আদিত্য, সৌরভ এবং সুনীল সিংকে। তাঁদের অর্জুন সিং-এর বিরুদ্ধে কোনও অভিযোগ নেই, তবে, দলে থেকে কাজ না করতে পারা এবং দলের ভিতর নোংরামির অভিযোগ করেছেন তাঁরা। অর্জুন সিং-এর ভাইপো সৌরভ সিং জানিয়েছেন, দলের মধ্যে প্রচণ্ড নোংরামি শুরু হয়েছে। ক্ষমতার জন্য সকলে লালায়িত। তাঁর দাবি, ভারতীয় জনতা পার্টি কোনওদিনই পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসতে পারবে না। অন্যদিকে, বিধায়ক সুনীল সিং এবং তাঁর পুত্রের দাবি, বিজেপি করার মতো পরিস্থিতি বা মানসিকতা তাঁদের নেই। দলের সঙ্গে মানিয়ে নিতে পারছিলেন না তাঁরা। তাঁদের মতো কাজের লোকদের বসিয়ে রাখা হচ্ছিল। 

Share this article
click me!