আসানসোলের '১০ দিগন্ত' প্রকাশ তৃণমূলের, ইস্তেহারে জোর স্বাস্থ্য-সড়ক সহ একাধিক বিষয়ে

আসানসোল পুরনিগম নিজেদের দখলে রাখতে মরিয়া তৃণমূল। ইস্তেহারে জোর দেওয়া হয়েছে একাধিক বিষয়ের উপর। নিকাশি থেকে শুরু করে সড়ক পরিকাঠামো, স্বাস্থ্য, সৌন্দর্যায়ন সহ একাধিক বিষয়ের উপর জোর দিয়েছে তৃণমূল।     

Web Desk - ANB | Published : Jan 15, 2022 10:16 AM IST / Updated: Jan 15 2022, 03:53 PM IST

কলকাতা পুরনিগমের ভোটের পর এবার রাজ্যের বাকি চারটি পুরনিগমের ভোটের দামামা বেজে গিয়েছে। বিধাননগর (Bidhannagar), চন্দননগর (Chandannagar), আসানসোল (Asansol) ও শিলিগুড়ি (Siliguri) পুরনিগমে ভোট রয়েছে প্রায় এক মাস। এদিকে ২২ জানুয়ারি এই চার পুরনিগমে ভোট হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে ১২ ফেব্রুয়ারি করা হয়েছে। শনিবারই তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন ( State election Commission)। করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই কমিশনের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু, ভোট (Election) পিছিয়ে গেলেও এই পরিস্থিতির মধ্যে প্রস্তুতিতে কোনও খামতি রাখছে না তৃণমূল। আজ আসানসোল পুরভোটের (Asansol Municipal Election) ইস্তেহার (Manifesto) প্রকাশ করেছে তারা। তৃণমূলের (TMC) পাশাপাশি ভোটের প্রস্তুতি শুরু করে দিয়েছে সব রাজনৈতিক দলই। জোরকদমে চলছে প্রচারও।

আসানসোল পুরনিগম নিজেদের দখলে রাখতে মরিয়া তৃণমূল। ইস্তেহারে জোর দেওয়া হয়েছে একাধিক বিষয়ের উপর। নিকাশি থেকে শুরু করে সড়ক পরিকাঠামো, স্বাস্থ্য, সৌন্দর্যায়ন সহ একাধিক বিষয়ের উপর জোর দিয়েছে তৃণমূল।     

আরও পড়ুন- শিলিগুড়ির '১০ দিগন্ত' প্রকাশ তৃণমূলের, ইস্তেহারে জোর সৌন্দর্যায়ন সহ একাধিক বিষয়ে

নিকাশি

সড়ক পরিকাঠামো

আরও পড়ুন- নিকাশি ব্যবস্থার মানোন্নয়নের বিশেষ নজর, নির্বাচনী ইস্তেহারে চন্দননগরের জন্য একাধিক বড় প্রতিশ্রুতি তৃণমূলের

জল সরবরাহ

নাগরিক বান্ধব আসানসোল

আরও পড়ুন- 'বিধাননগরের ১০ দিগন্ত', নির্বাচনী ইস্তেহারে নিকাশি থেকে জল সরবারহ সহ একাধিক প্রতিশ্রুতি তৃণমূলের

এগুলির পাশাপাশি আরও অনেক বিষয়ের উপরই জোর দেওয়া হয়েছে ইস্তেহারে। তার মধ্যে রয়েছে মডেল বিদ্যালয় তৈরি করা হবে। এছাড়া জোর দেওয়া হবে শিক্ষা ব্যবস্থার উপর। জোর দেওয়া হয়েছে স্বাস্থ্য ব্যবস্থার উপরও। তার মধ্যে রয়েছে, নতুন গাইনোকোলজি, কার্ডিওভাসকুলার এবং পালমোনারি ক্লিনিক স্থাপনের পাশাপাশি ২৩টি নগর স্বাস্থকেন্দ্রগুলিকে আধুনিক চিকিৎসার সুবিধাসহ আপগ্রেড করা হবে। নিশ্চিত করা হবে যে, সমস্ত স্বাস্থ্যকেন্দ্র দিবারাত্রি খোলা থাকবে। শহরে গৃহহীনদের জন্য তৈরি করা হবে ২টি আশ্রয়কেন্দ্র। যা একটি পারিবারিক আশ্রয়স্থল হয়ে উঠবে। 

Share this article
click me!