একুশের নির্বাচনে পুড়েছিল মুখ, কিন্তু ফের দেশে ফুটেছে পদ্ম, অকাল হোলিতে মাতল বাংলার পদ্ম সমর্থকেরা

ওদের স্বপ্ন ছিল বাংলা দখলের। একুশের নির্বাচনে পুড়েছিল মুখ। সেই হতাশাকে কাটিয়ে বিজেপির কর্মীরা ফের ওড়ালো গেরুয়া পতাকা। চলল পথ চলতি মানুষদের মধ্যে লাড্ডু বিতরণ।

Jaydeep Das | Published : Mar 10, 2022 1:19 PM IST / Updated: Mar 10 2022, 10:34 PM IST


জয় অধরা ছিল বাংলার বিধানসভা নির্বাচনে। এমনকী শেষ পুরভোটেও ঘাসফুল ঝড়ে কার্যত ধরাশায়ী হয়েছিল বাংলার পদ্ম ব্রিগেড। তার ফলে গোটা কর্মী-সমর্থক শিবিরে হতাশা তো ছিল। কিন্তু এবার ৫ রাজ্যে নির্বাচনের ফল প্রকাশ হতেই ফের হাসি ফুটেছে তাদের মুখে। এখনও পর্যন্ত ফল যা বলছে তাতে পঞ্জাব বাদে উত্তরপ্রদেশ সহ বাকি ৩ রাজ্যে সরকার গড়তে চলেছে বিজেপি। এদিকে এদিন যত বেলা বাড়তে থাকে উত্তরপ্রদেশের যেমন BJP কর্মী ও কার্যকর্তাদের উন্মাদনার ছবি ধরা পড়তে থাকে ঠিক তেমনই পশ্চিমবঙ্গের অন্য অন্য জেলার মতো দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার জেলার BJP কর্মী ও কার্যকর্তাদের মধ্যে ব্যাপক উন্মাদনার ছবি দেখা গেল। এমনকি তাদের সেই উন্মদনার ছবি দেখে অনেকেই বলছেন এ যেন অকাল দিপাবলীতে মেতে উঠেছেন পদ্ম সমর্থকেরা। এমনকি দোলের আগে তার এই গেরুয়া আবরণ দেখে অনেকে আবার অকাল হোলি বলেও ভুল করে বসছেন।

এদিন আবির মেখে চটপটি বাজি ফাটিয়ে একে অপরের মিষ্টি মুখের মাধ্যমে উল্লাস করতে দেখা গেল বিজেপি কর্মী-সমর্থকদের। ডায়মন্ড হারবার জেলা BJP কার্যালয়ে আমতলা সিংহ্নির মোড়ে ধরে পড়ে এই উন্মাদনার ছবি। উত্তর প্রদেশে বিজেপির জয়ের আঁচ পড়ল হাওড়াতেও। একাধিক রাজ্যে বড় মার্জিনে জয়ের পর গেরুয়া আবির ও লাড্ডু বিতরণ করল হাওড়াতে বিজেপির কর্মীরা। তাদের দাবি এই জয় নতুন করে রাজ্যে বিজেপি কর্মীদের অক্সিজেন জোগাবে। পাশাপাশি তাদের এই দাবি এই জয়ের হাত ধরেই পাশাপাশি আগামী ২০২৪ এর লোকসভা নির্বাচনে তৃতীয় বারের জন্য নরেন্দ্র মোদীর নেতৃত্বে ভারতীয় জনতা পার্টির সরকার আসার আগাম বার্তা দিল।

আরও পড়ুন- ‘নিজেদের সীমারেখা বুঝুন’, নজরুল মঞ্চ থেকেই ফের সংবাদমাধ্যকে হুঁশিয়ারি মমতার

আরও পড়ুন- যুদ্ধ আবহে তরনী মোহনের লোক সঙ্গীতেই শান্তির বার্তা, নতুন গান নিয়ে জোর চর্চা সঙ্গীত মহলে

আরও পড়ুন- নারী ক্ষমতায়নে অসামান্য অবদান এই ২৯ মহীয়সীর, নারী দিবসেই নারী শক্তি পুরষ্কার রাষ্ট্রপতির

সহজ কথায় ওদের স্বপ্ন ছিল বাংলা দখলের। একুশের নির্বাচনে পুড়েছিল মুখ। সেই হতাশাকে কাটিয়ে বিজেপির কর্মীরা ফের ওড়ালো গেরুয়া পতাকা। চলল পথ চলতি মানুষদের মধ্যে লাড্ডু বিতরণ। আকাশে উড়ল গেরুয়া আবির। উত্তরপ্রদেশ সহ উত্তরাখন্ড, গোয়া মণিপুরে পুনরায় সরকার গড়তে চলেছে বিজেপি। আর এই খবর প্রকাশ হতেই উছ্বাসে ফেটে পড়ে হাওড়া বিজেপির কর্মীরা। উত্তর হাওড়া জি টি রোডে বিজেপি রাজ্য কমিটির সদস্য উমেশ রাইয়ের নেতৃত্বে বাজি পাঠিয়ে, আবির খেলে উত্তরপ্রদেশ সহ দেশের অন্যান্য রাজ্যে বিজেপি ভালো ফল করায় বিজয় মিছিল বের হয়। যা নিয়েও ব্যাপক উন্মদনা ছিল কর্মী সমর্থকদের মধ্যে। একইসঙ্গে বিজয় মিছিল থেকেই তাদের দাবি আগামীতে ২০২৪ সালের লোকসভা নির্বাচনেও পুনরায় জয়লাভ করবে ভারতীয় জনতা পার্টি।

আরও পড়ুন- বেসরকারি কলেজেও সরকারির খরচ, ডাক্তারি পড়ুয়াদের জন্য বড় ঘোষণা কেন্দ্রের

Read more Articles on
Share this article
click me!