Tourist Beaten in Ayodhya Hills: অযোধ্যায় চাঁদা নিয়ে জোরজুলুম, পর্যটকদের উপর হামলার অভিযোগ

চাঁদা না দেওয়ায় এক পর্যটক পরিবারে উপর হামলার অভিযোগ স্থানীয় কয়েকজন যুবকের বিরুদ্ধে। হামলায় আহত এক মহিলা পর্যটক। হামলার ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।

Jaydeep Das | Published : Dec 26, 2021 6:24 AM IST / Updated: Dec 26 2021, 01:03 PM IST

অযোধ্যা পাহাড়ে চাঁদার জুলুমে অতিষ্ট পর্যটকরা। চাঁদা না দেওয়ায় এক পর্যটক পরিবারে উপর হামলার অভিযোগ স্থানীয় কয়েকজন যুবকের বিরুদ্ধে। হামলায় আহত এক মহিলা পর্যটক। ইতিমধ্যেই পর্যটকদের(Tourist) ওপর হামলার ভিডিও সোশ্যাল মিডিয়ায়(social media) ভাইরালও হয়েছে। তবে পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়ের(Purulia District Council President Sujoy Bandyopadhyay) দাবি পর্যটকরাও অনেক সময় বেলেল্লাপনা করে। তাদের কাছে এখনও কোন অভিযোগ নেই। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে শীত পড়তেই রাজ্যের পর্যটন মানচিত্রে(tourist map of the state) অন্যতম সেরা ঠিকানা হয়ে দাঁড়িয়েছে পুরুলিয়ার অযোধ্যা পাহাড়(Ayodhya hills of Purulia)l  যদিও সারা বছর অযোধ্যা পাহাড়ে পর্যটকদের ভিড় থাকে। তবে শীতের মরসুমে রেকর্ড মাত্রায় লক্ষ লক্ষ মানুষ ভিড় জমান পাহাড়ে। বড়দিনের আগের থেকেই দূরদূরান্তের পর্যটকরা ভিড় জমাতে শুরু করেছেন অযোধ্যা পাহাড়ের বিভিন্ন এলাকায়।তবে এরই মাঝে বাধ সেধেছে অযোধ্যা পাহাড়ের বিভিন্ন জায়গায় চাঁদার জুলুম। স্থানীয় কিছু যুবক কোথাও ক্লাবের নামে, কোথাও পার্কিংয়ের নামে চাঁদা বাবদ পঞ্চাশ, একশো টাকা দাবি করে বসছে বলে অভিযোগ। না দিলে পর্যটকদের দেওয়া হচ্ছে হুমকি, এমনকি মারধর পর্যন্ত করা হচ্ছে বলে অভিযোগl গোটা ঘটনায় এক আক্রন্ত পর্যটক বিষয়টি পুরুলিয়া পুলিশ সুপার, রাজ্যের পুলিশ সহ পর্যটন দপ্তরে ই-মেল করে অভিযোগ জানিয়েছেনl

আক্রন্ত পর্যটক রাজীব ঘোষের দাবি গত ২২ ডিসেম্বর কলকাতা থেকে অযোধ্যা পাহাড়ের ঘুরতে আসেন তারা। এদিন বিকেলে পাহাড়ের পার্শ্ববর্তী এলাকা দেখতে খয়রাবেড়া যান তারা। সেখানে স্থানীয় কয়েকজন যুবক চাঁদার নামে জুলুমবাজি করছিল বলে অভিযোগ। টাকা না দেওয়ায় তাঁদের গাড়ি জ্বলিয়ে দেওয়ার হুমকিও দেন যুবকরাl ওই পর্যটকদের চালক সহ পর্যটক পরিবরের মহিলাদের উপর হামলা চালায় তাঁরাl  এদিকে গোটা ঘটনাই তাদেরই পরিবারের একজন মোবাইল ক্যামেরায় ছবি তুলে সোশ্যাল সাইটে পোস্ট করেন। যা মুহূর্তে ভাইরাল হয়ে যায়। তবে সেই ভিডিওর সত্যতা যাচাই করেনি ASIANET NEWS BANGLA

আরও পড়ুন- দেখা মিলল সান্তা ক্লজের, বড়দিনকে হাতিয়ার করেই অভিনব প্রচার তৃণমূলের
 

সোশ্যাল সাইট ও হোয়াটস্যাপে ভাইরাল হওয়া সেই পোস্টে রাজীব ঘোষ নামে আক্রান্ত পর্যটক পুরুলিয়ার পুলিশ সুপারকে সম্বোধন করে ব্যবস্থা নেওয়ার আর্জি জানিয়েছেনl অভিযোগ চাঁদা আদায় করা যুবকরা মহিলা ও বয়স্ক পর্যটকদেরকেও হেনস্থা করা হয়েছে l চাঁদা আদায়কারী যুবকদের ওই ভিডিওতে বলতে শোনা যায়, যখন পয়সা খরচা করে পুরুলিয়া বেড়াতে এসেছেন, তখন চাঁদা দিতে হবে l এই কথা শুনে হতভম্ব হয়ে যান ওই পর্যটকের দল।নাকতলার বাসিন্দা আক্রান্ত পর্যটক রাজীব ঘোষ বলেন, " রুলিয়া বেড়াতে গিয়ে এভাবে চাঁদার জুলুম বাজির মুখে পড়ে কিভাবে হেনস্থা হতে হবে আমরা ভাবতেও পারিনি। এই বিষয়ে প্রশাসনকে কড়া পদক্ষেপ নিতে হবে।না হলে পুরুলিয়ার মত গুরুত্বপূর্ণ বাংলার পর্যটন কেন্দ্রে মার খাবে এই শিল্পl" এই বিষয় পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দোপাধ্যায় গোটা ঘটনায় দুর্ভাগ্যজনক বলে আখ্যা দিয়েছেনl তবে তাঁর মতে অনেক সময় পর্যটকরাও বেলেল্লাপনা করে থাকেন। বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।এদিকে পর্যটনের সময়ে পর্যটকদের ওপর হামলার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে জেলা জুড়ে।

আরও পড়ুন- রাজ্য কমিটির পর সুকান্তের নজর এবার জেলায়, ৪২টি সাংগঠনিক জেলায় ৩০টিতেই বড় রদবদল

Share this article
click me!