Bankura Municipal Election 2022 Live: বিষ্ণুপুরে ভোটে অশান্তি ছড়ানোর অভিযোগে গ্রেফতার ৪ জন

বাঁকুড়ার তিন পুরসভায় ভোটের জন্য ১ হাজার ৯২ জন পুলিশ মোতায়েন করা হয়েছে। তার মধ্যে ১৪ জন ইন্সপেক্টর, ২০৯ জন এএসআই, ৪৩৯ জন সশস্ত্র পুলিশ, ৩৯৭ জন লাঠিধারী পুলিশ থাকবে বলে কমিশনের তরফে জানানো হয়েছে।

Web Desk - ANB | Published : Feb 26, 2022 1:30 PM IST / Updated: Feb 27 2022, 03:14 PM IST

রবিবার ২৭ ফেব্রুয়ারি বাঁকুড়া (Bankura Election 2022) জেলার তিনটি পুরসভায় নির্বাচন। বাঁকুড়া, বিষ্ণুপুর এবং সোনামুখী পুরসভায় নির্বাচন (Bishnupur, Bankura and Sonamukhi Municipal Election 2022) রয়েছে। এই তিনটি পুরসভাই অনেক পুরোনো। বাঁকুড়া পুরসভা - ১৮৬৫ সালে গঠিত। বিষ্ণুপুর পুরসভা ১৮৭৩ সালে গঠিত৷ আর সোনামুখী পুরসভা গঠিত হয়েছে ১৮৮৬ সালে। একাধিক স্পর্শকাতর ভোট কেন্দ্র রয়েছে এই তিনটি পুরসভায়। যদিও তার জন্য কোনও ঝুকি নিতে চায় না কমিশন (WB Election Commission)। কারণ এমনিতেই এবার কেন্দ্রীয় বাহিনী দিয়ে বিজেপির ভোট করার আবেদন খারিজ হয়েছে কোর্টে। কোর্ট কমিশনকে স্পষ্ট করেছে যদিও কোনও অশান্তির ঘটনা ঘটে তার দায় নিতে হবে কমিশনকেই। সুতরাং স্পর্শকাতর বুথ না থাকলেও এখানে কড়া নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। এই তিন পুরসভার জন্য ১ হাজার ৯২ জন পুলিশ মোতায়েন করা হয়েছে। তার মধ্যে ১৪ জন ইন্সপেক্টর, ২০৯ জন এএসআই, ৪৩৯ জন সশস্ত্র পুলিশ, ৩৯৭ জন লাঠিধারী পুলিশ থাকবে বলে কমিশনের তরফে জানানো হয়েছে।

বিষ্ণুপুর পুরসভা ২০২২- লাইভ (Bishnupur Municipal ELection 2022)

বিষ্ণুপুরে গ্রেফতার, বিকেল ৩টে  

বিষ্ণুপুরে গ্রেফতার ৪ জন। বিষ্ণুপুর পুরসভার ৬ নং ওয়ার্ড  ১৪ নং ওয়ার্ডে ও ২ নং ওয়ার্ড থেকে  গ্রেফতার এই চার জন। এদের বিরুদ্ধে ভোটে অশান্তি  পাকানোর অভিযোগ রয়েছে দাবি পুলিশের।

বিষ্ণুপুর পুরসভা ২০২২- লাইভ (Bishnupur Municipal ELection 2022)

বিষ্ণুপুর পুরসভায় বোমাবাজির অভিযোগ, দুপুর ২টো

বাঁকুড়ার বিষ্ণুপুর পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের  ১০০ নম্বর  বুথের কিছুটা দূরে বোমাবাজির অভিযোগ। অভিযোগ উঠল  বিজেপির বিরুদ্ধে। অভিযোগ অস্বীকার বিজেপির। আজ দুপুরের পর আচমকাই ওই এলাকায় বোমা ফাটার শব্দ পান স্থানীয় বাসিন্দারা। এরপরই ওই ওয়ার্ডের তৃণমূলের প্রার্থী দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে স্থানীয় তৃনমূল কর্মীরা পুলিশকে ঘিরে বিক্ষোভে ফেটে পড়েন। বিক্ষোভকারীরা দাবি তুলতে থাকেন বোমাবাজির ঘটনায় অবিলম্বে দোষীদের গ্রেফতার করতে হবে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিষ্ণুপুর ৬ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী দিব্যেন্দু বন্দ্যোপাধ্যায়ের দাবি ভোট পাবে না বুঝতে পেরেই আতঙ্কের পরিবেশ তৈরি করে ভোট বানচালের চেষ্টা করে বিজেপি। অভিযোগ অস্বীকার করা হয়েছে  বিজেপির তরফে।

বাঁকুড়া পৌরভোট ২০২২- লাইভ (Bankura Municipal ELection 2022)

সকাল ১০টা পর্যন্ত বাঁকুড়ার ভোটের হার, ১০টা ৪৫ মিনিট

সকাল ১০টা পর্যন্ত বাঁকুড়া পুরসভায় ভোট পড়েছে ১৪ শতাংশ, বিষ্ণুপুর পুরসভায় ১৯ শতাংশ ও সোনামুখী পুরসভায় ২১ শতাংশ। 

সোনামুখী পুরসভা ২০২২- লাইভ (Sonamukhi Municipal ELection 2022)

বহিরাগতদের নিয়ে গিয়ে অশান্তির চেষ্টা, সকাল ১০টা ২২ মিনিট

সোনামুখী পুরসভার ১৫ নং ওয়ার্ডে উত্তেজনা। তৃনমূলের বিরুদ্ধে বহিরাগতদের নিয়ে এসে অশান্তি পাকানোর অভিযোগ। অশান্তি ঠেকাতে লাঠি হাতে তেড়ে এলেন এলাকার মানুষ। নির্দল প্রার্থী শুভ্রা রায়ের অভিযোগ, সকাল থেকেই তৃনমূলের বহিরাগতরা এলাকায় ঢুকে অশান্তি পাকানোর চেষ্টা করছে, তার ইলেকশন এজেন্ট কে ভয় দেখিয়ে আটকে রাখার অভিযোগ তুলেন তিনি। আগ্নেয়াস্ত্র দেখিয়ে ভয় দেখানো হয়েছে বলে তৃনমূলের বিরুদ্ধে অভিযোগ তুলেন তিনি। অভিযোগ অস্বীকার করেছে এই ওয়ার্ডের তৃনমূল প্রার্থী বাবলি গোস্বামী।

বাঁকুড়া পৌরভোট ২০২২- লাইভ (Bankura Municipal ELection 2022)
বাঁকুড়ার তিনটি পুরসভায় শুরু ভোটগ্রহণ, সকাল ৮টা

শুরু হল ভোটগ্রহণ। ঘড়ির কাঁটায় সাতটা বাজা মাত্রই ভোটগ্রহণ শুরু হয়েছে বাঁকুড়ার তিনটি পুরসভায়। বাঁকুড়া, বিষ্ণুপুর ও সোনামুখী  তিন পৌরসভায়।

বাঁকুড়া পুরসভা (Bankura Municipality)- এই পুরসভা গঠিত হয়েছে ১৮৬৫ সালে। মোট ওয়ার্ড রয়েছে ২৪টি। ভোটার সংখ্যা ১ লক্ষ ২৫ হাজার ৪২০ জন। মোট প্রার্থীদের সংখ্যা ৯১ জন। ভোট গ্রহণ কেন্দ্র ১৪৮টি। এর মধ্যে স্পর্শকাতর ভোট গ্রহণ কেন্দ্রের সংখ্যা ২১ টি। এই পুরসভায় যে সমস্যাগুলি রয়েছে তার মধ্যে অন্যতম যানজট, নিকাশি ব্যবস্থা ও পানীয় জলের সমস্যা। গরমের সময় এখানে পানীয় জলের খুব সমস্যা দেখা যায়। তাই পুরভোটে এবার এই বিষয়গুলির উপরই সবথেকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।

বিষ্ণুপুর পুরসভা (Bishnupur Municipality)- এই পুরসভা গঠিত হয়েছে ১৮৭৩ সালে। মোট ওয়ার্ড রয়েছে ১৯টি। ভোটার সংখ্যা ৫৯ হাজার ৫৫৬ জন। মোট প্রার্থীদের সংখ্যা ৮২ জন। ভোট গ্রহণ কেন্দ্র ৭০টি। এর মধ্যে স্পর্শকাতর ভোট গ্রহণ কেন্দ্রের সংখ্যা ৬ টি। এই পুরসভায় যে সমস্যাগুলি রয়েছে তার মধ্যে অন্যতম যানজট, নিকাশি ব্যবস্থা, জঞ্জাল ও ডাম্পিং গ্রাউন্ডের সমস্যা। তাই পুরভোটে এবার এই বিষয়গুলির উপরই সবথেকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।

সোনামুখী পুরসভা (Sonamukhi Municipality)- এই পুরসভা গঠিত হয়েছে ১৮৮৬ সালে। মোট ওয়ার্ড রয়েছে ১৫টি। ভোটার সংখ্যা ২৪ হাজার ৮৯৩ জন। মোট প্রার্থীদের সংখ্যা ৪৮ জন। ভোট গ্রহণ কেন্দ্র ৩০টি। এর মধ্যে স্পর্শকাতর ভোট গ্রহণ কেন্দ্রের সংখ্যা ১৩টি। এই পুরসভায় যে সমস্যাগুলি রয়েছে তার মধ্যে অন্যতম যানজট ও পানীয় জলের সমস্যা। তাই পুরভোটে এবার এই বিষয়গুলির উপরই সবথেকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে।

Share this article
click me!