Bidhannagar BJP: বিধাননগর পুরনিগম নির্বাচন নিয়ে বিজেপির বৈঠক,৩১ ডিসেম্বর কী প্রার্থী তালিকা প্রকাশ

আগামী ২২ জানুয়ারি বিধান নগর পৌর নিগমের নির্বাচন। আর তার আগে প্রার্থী তালিকা কি হবে,কাদের কাদের টিকিট দেওয়া হবে- এই বিষয়গুলি নিয়ে আলোচনায় বিজেপি বিজেপি নেতৃত্ব। 

Web Desk - ANB | / Updated: Dec 30 2021, 05:36 AM IST

বিধান নগর পৌর নিগম নির্বাচনের (Bidhannagar Municipal Corporation ) জন্য তিনটি বিধান সভা এলাকায় তিনটি নির্বাচনী কমিটি গঠন করেছে বিজেপির (BJP)। বুধবার সল্টলেকের জিসি ব্লকে কমিটি মেম্বারদের বৈঠক হয়। সেই বৈঠকের পরই প্রার্থী তালিকা পাঠানো হচ্ছে রাজ্য দফতরে। বৈঠকে উপস্থিত ছিলেন চাকদার এমএলএ বঙ্কিম ঘোষসহ বিজেপির নেতা ও কর্মীরা। তিনি ইনচার্জ বিধান নগর ইলেকশন কমিটির। আগামী ৩১ তারিখ বিজেপির প্রার্থী তালিকা ঘোষণা হতে পারে বলে সূত্রের খবর। 

আগামী ২২ জানুয়ারি বিধান নগর পৌর নিগমের নির্বাচন। আর তার আগে প্রার্থী তালিকা কি হবে,কাদের কাদের টিকিট দেওয়া হবে- এই বিষয়গুলি নিয়ে আলোচনায় বিজেপি বিজেপি নেতৃত্ব। নির্বাচন ঘিরে কী কী কর্মসূচি নেওয়া হবে- সব বিষয় নিয়ে আলোচনা এদিনের বৈঠকে।  বিধান নগর পৌর নিগম এলাকার বিজেপি নেতৃত্ব উপস্থিত ছিলেন।

সূত্রের খবর, আগামী ৩১ তারিখ বিধান নগর পৌর নিগমের বিজেপির প্রার্থী তালিকা ঘোষণা হতে পারে।বহু বায়োডাটা জমা পড়েছে প্রার্থী হওয়ার জন্য।এদিন এই বৈঠকে সেই জমা পড়া বায়োডাটা বাছাই করে একটি নামের তালিকা পাঠানো হচ্ছে রাজ্য দফতরে।ডিস্ট্রিক্ট প্রেসিডেন্ট এডভোকেট অরিজিৎ বক্সীর হাত দিয়ে।ইলেকশন এর জন্য তিনটে বিধান সভা এলাকায় তিনটি কমিটি গঠন করা হয়েছে।যে কমিটির কনভেনর হলেন অনুপম দত্ত (বিধান নগর),কিশর কর (রাজারহাট নিউটাউন),স্বপন রায় চৌধুরী (রাজারহাট গোপাল পুর)।সূত্রের খবর অর্জুন সিংয়ের নেতৃত্বে এই কমিটি গঠন করা হয়। 

বঙ্কিম ঘোষ জানান, নতুন মুখ সব সময় থাকবে।নতুন মুখ অনেক আমাদের আছে।পুরোনো নতুনের ভারসাম্য নিয়েই আমরা প্রার্থী তালিকা করেছি।ক্যান্ডিডেট ভালো হবে সবজায়গায় আশা করছি।ইয়ং জেনারেশন আছে।বায়োডাটা জমা পড়েছে সেগুলো বিশ্লেষণ করেই আমরা ঠিক করে পাঠিয়ে দিচ্ছি রাজ্য ঠিক করবে।

সোমবার  রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছে, ২২ জানুয়ারি রাজ্যের চার পুরসভায় ভোট গ্রহণ করা হবে।  কিন্তু ওই দিন হাওড়া পুরনিগম (Howrah Municipal Corporation Vote) ভোট গ্রহণ করা হবে না।  রাজ্য নির্বাচন কমিশনের (State Election Commission) পক্ষ থেকে বলা হয়েছে প্রথমে রাজ্য সরকার বলেছিল পাঁচটি পুরসভায় ভোট গ্রহণ করা হবে। তারা সেইমত রাজি হয়েছিল। কিন্তু এখনও পর্যন্ত রাজ্য সরকার হাওড়া নিয়ে কিছু জানায়নি। তাই হাওড়ার পুরসভা নির্বাচন নিয়ে তারা কিছুই বলতে পারবে না। রাজ্য সরকারের পক্ষ থেকে হাওড়া নিয়ে কিছু জানান হয়নি। যদি কালকের মধ্যে কিছু জানান হয় তাহলে তারা কালও হাওড়ার পুরসভা নির্বাচন নিয়ে সিদ্ধান্ত নিতে পারবে। কিন্তু নিজেদের উদ্যোগে তারা হাওড়া নিয়ে কোনও সিদ্ধান্ত নিতে পারবে না। তা রাজ্য নির্বাচন কমিশনের আইনের পরিপন্থী হবে বলেও জানিয়েছেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস।  

Share this article
click me!