'রামপুরহাটে যাচ্ছেন, শক্তিগড়ের ল্যাংচা না হলে চলে', বিজেপি নেতাদের ভিডিও তুলে তোপ কুণালের

' বিজেপির পিকনিক, গাড়ি-বাসে যথাযথ আয়োজন বলে খবর, শক্তিগড়ের ল্যাংচা না হলে চলে,' টুইটে তোপ কুণাল ঘোষের। এদিন রামপুরহাট যাওয়ার পথে শক্তিগড়ের ল্যাংচা খেতে দেখা যায় বিজেপি নেতাদের, আর সেই ভিডিও আপলোড করেছেন কুনাল ঘোষ।

Ritam Talukder | Published : Mar 23, 2022 9:38 AM IST

'বিজেপির পিকনিক, গাড়ি-বাসে যথাযথ আয়োজন বলে খবর', টুইটে তোপ কুণাল ঘোষের (Kunal Ghosh)। আসলে রামপুরহাটের পথে যেতে যেতে এদিন গরমের মধ্যে বিরতি নেন বিজেপির প্রতিনিধি দল। একটি মিষ্টির দোকানে ঢুকে মিষ্টি খান। আর সেই ভিডিও আপলোড করে টুইটে কটাক্ষ করেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। 

 

 

'বিজেপির পিকনিক, গাড়ি-বাসে যথাযথ আয়োজন বলে খবর'

এদিন টুইট করে তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, 'বিজেপির পিকনিক, গাড়ি-বাসে যথাযথ আয়োজন বলে খবর। তবে শক্তিগড়ের ল্যাংচা না হলে চলে। বুধবার সকালের দৃশ্য বলে তিনি উল্লেখ করেন। তারপর ঠুকে বলেন,  উল্লেখ্য , ওরা রামপুরহাটের দুঃখজনক ঘটনাস্থল দেখতে যাচ্ছেন।' মূলত ইতিমধ্যেই বীরভূম রামপুরহাটের তৃণমূল উপপ্রধানের খুন হওয়ার পর অগ্নিকাণ্ডে ৮ টি প্রাণ হারিয়েছে। যা নিয়ে উত্তাল সারা বাংলা। রাজ্যের শাসকদলের বিরুদ্ধে অভিযোগ তুলেছে বিজেপি। এদিন রামপুরহাটের ঘটনাস্থলে যাওয়ার পথেই শক্তিগড়ের রাস্তায় একটি মিষ্টির দোকানে নেমে পড়েন তারা। তাঁদের ল্যাংচা খেতে দেখা যায়। কুণাল ঘোষের ভিডিও অনুসারে দাবি করা হয়েছে, তারপরেই প্রচন্ড গরমের মধ্যে মিষ্টি ও জল যোগ সারে বিজেপির ওই প্রতিনিধি দল। ব্যাস আর কি, এরপরেই রসিকতা আর তোপ দেগে ভরিয়ে দেন কুণাল ঘোষ। উল্লেখ্য এদিন সকালেই মূলত রামপুরহাটে রওনা দিয়েছেন ওই বিজেপির ওই ৫৫ জনের প্রতিনিধি দল।

আরও পড়ুন, 'রাজ্য পুলিশের ওপর আস্থা না থাকলে রাজ্যপালের চলে যাওয়াই ভালো', বিস্ফোরক ফিরহাদ

ল্যাংচা খাওয়া নিয়ে বিজেপিকে জোর কটাক্ষ

তবে শুধুই কুণাল নন, ল্যাংচা খাওয়া নিয়ে বিজেপিকে জোর কটাক্ষ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। মুখ্যমন্ত্রী এদিন বলেন, 'আমরা সবাইকে সব জায়গায় যেতে দিই। কিছু দল ল্যাংচা খেতে খেতে ল্যাংচাতে ল্যাংচাতে বীরভূমে ঢুকছে। আজ বীরভূমে যাব ভেবেছিলাম, তাই যাইনি। আগামীকাল আমি রামপুরহাট যাব।' গতকাল রাজ্যপালের ভিডিও বিবৃতি নিয়েও কুণাল ঘোষ মুখ খোলেন। তিনি টুইটে বলেন, 'রাজ্যপালের টুইট অনভিপ্রেত। রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। একটি দুঃখজনক ঘটনা নিয়ে উনি রাজনীতি করেছেন। বিজেপি নেতার ভূমিকা নিয়েছেন। রাজ্যপাল আগে উত্তর প্রদেশে গুজরাট সহ বিজেপি শাসিত রাজ্যগুলিতে কী চলছে বলুন। গুজরাটে মুখমন্ত্রী জানিয়েছেন, দুবছরের হেফাজতে মৃত্যু ১৮৮।'

সিট গঠন হলেও রাজ্যে আসছে কেন্দ্রীয় দল

এদিকে রামপুরহাটের ঘটনায় কার্যত নড়েচড়ে বসেছে নবান্ন। গঠন করা হয়েছে সিট। তবে রাজ্যের তরফে সিট গঠন করলেও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র হস্তক্ষেপের দাবি করে রাজ্য বিজেপি। ঘটনাস্থলে কেন্দ্রীয় দল পাঠানোর দাবি জামনায় তারা। আর এবার সেই দাবিতে সিলমোহর দিয়েছে অমিত শাহ। রামপুরহাটকাণ্ডে রাজ্যে আসছে কেন্দ্রীয় দল। ৭২ ঘন্টার মধ্যে রিপোর্ট তলব। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র সঙ্গে সাক্ষাত শেষে দাবি করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

Share this article
click me!