বগটুইগ্রামে সবাইকে সঙ্গে নিয়ে ইফতার পার্টি শাসকদলের, প্রস্তুতি চলছে রবীন্দ্র জয়ন্তীরও

ক্রমশই আতঙ্ক কাটিয়ে ক্রমশ স্বাভাবিক হচ্ছে রামপুরহাটের বগটুই গ্রাম।  বগটুইগ্রামে সব পক্ষকে সঙ্গে নিয়ে ইফতার পার্টি শাসকদলের।  তবে শুধু ইফতার পার্টিই নয়, ২৫ বৈশাখ উপলক্ষে রবীন্দ্র জয়ন্তীরও প্রস্তুতি নিচ্ছে শাসকদল।

Web Desk - ANB | Published : Apr 4, 2022 4:37 AM IST / Updated: Apr 04 2022, 10:36 AM IST

 বগটুইগ্রামে সব পক্ষকে সঙ্গে নিয়ে ইফতার পার্টি শাসকদলের। উল্লেখ্য, ক্রমশই আতঙ্ক কাটিয়ে ক্রমশ স্বাভাবিক হচ্ছে রামপুরহাটের বগটুই গ্রাম। তাই এবার গ্রামে হত্যাকাণ্ডের আতঙ্ক সরিয়ে শান্তি প্রতিষ্ঠায় আগামী বুধবার বগটুইগ্রামে সব পক্ষকে সঙ্গে নিয়ে ইফতার পার্টি করার উদ্য়োগ নিয়েছে শাসক দল। তবে শুধু ইফতার পার্টিই নয়, ২৫ বৈশাখ উপলক্ষে রবীন্দ্র জয়ন্তীরও প্রস্তুতি নিচ্ছে শাসকদল।

তৃণমূলের উপপ্রধান খুন এবং পরবর্তী অগ্নিদগ্ধ হয়ে বগটুই হত্যাকাণ্ডের পর অনেকেই বাড়ি ছেড়ে পালিয়ে যান। একুশের বিধানসভা ভোটের পরেও একই দৃশ্য দেখেছিল রাজ্য। 'শাসকদলের ভয়ে ঘর ছেড়েছিল বিজেপি কর্মী', দাবি গেরুয়া শিবিরের। তবে নৃশংসার নিরিখে ভোট পরবর্তী হিংসাকেও ছাড়িয়ে গিয়েছে বগটুইহত্যাকাণ্ড। তবে বগটুইয়ের সেই পলাতক গ্রামবাসীরা অনেকেই এখন বাড়ি ফিরেছেন। বগটুই এবং আশেপাশের গ্রামের পড়ুয়ারা পোড়া বাড়ির পাশ দিয়েই সাইকেলে চেপে রামপুরহাটে স্কুলে যাচ্ছে।

আরও পড়ুন, 'ওড়িশায় শ্রীঘর সাফ হচ্ছে অনুব্রতর জন্য', বগটুইকাণ্ডে বিস্ফোরক অগ্নিমিত্রা

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের নিরাপত্তার আশ্বাস দেওয়ায় এবং গ্রামে পুলিশ পিকেটের ব্যবস্থা করায় দ্রুত স্বাভাবিক অবস্থায় ফিরছে বগটুই গ্রাম। প্রশাসন এবং শাসকদলের উদ্যোগে বগটুই গ্রাম থেকে চলতি বছরে ২২জন উচ্চমাধ্যমিক পরীক্ষা দিচ্ছে। পরীক্ষার্থীদেরকে রামপুরহাটের একটি বিএড কলেজের হোস্টেলে রাখা হয়েছে। সেখান থেকেই তাঁদের পুলিশি পাহাড়ায় বাসে চাপিয়ে পরীক্ষা কেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছে। ভয়াবহ অগ্নিকাণ্ডের আতঙ্ক দূরে সরিয়ে তারা যাতে দুশ্চিন্তা মুক্ত হয়ে ভালভাবে পরীক্ষা দিতে পারে, সেই জন্য যাবতীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন, বগটুইহত্যাকাণ্ডকে 'পৈশাচিক' ব্যাখ্যা, 'হিংসা বন্ধ হোক', মমতাকে চিঠি অপর্ণা-অনুপম-পরমব্রতদের

এদিকে রবিবার থেকেই শুরু হয়েছেে রমজান মাস। মুসলিম ধর্মাবলম্বীরা টানা একমাস রোজ রাখেন। দিনের শেষে ইফতারের মাধ্যমে রোজার সমাপ্তি হয়। তাই তাঁদের কাছে পবিত্র  এই মাসে একত্রিত করতে বুধবার বগটুইগ্রামে সব পক্ষকে সঙ্গে নিয়ে ইফতার পার্টি করার উদ্য়োগ নিয়েছে ব্লক তৃণমূল কর্তৃপক্ষ। তৃণমূলের রামপুরহাট ১ ব্লক সভাপতি সৈয়াদ সিরাজ জিম্মি বলেন, 'গ্রামে তিনটি মসজিৎ কমিটির পরিচালনায় বড় মসজিতের পাশে ইফতার পার্টির আয়োজন করা হচ্ছে। সেখানে গ্রামের সব পক্ষের মানুষ উপস্থিত থাকবেন।'

আরও পড়ুন, বগটুইয়ের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বিশেষ ব্যবস্থা প্রশাসনের, কড়া নজর জেলাশাসকের

অপরদিকে ইফতার পার্টির পাশাপাশি প্রস্তুতি চলছে রবীন্দ্র জয়ন্তীরও। ২৫ বৈশাখ উপলক্ষে রবীন্দ্র জয়ন্তীরও উদ্যোগ নেওয়া হয়েছে। তৃণমূলের রামপুরহাট ১ ব্লক সভাপতি সৈয়াদ সিরাজ জিম্মি বলেন, 'এই প্রথমবার সাড়ম্বরে এই গ্রামে রবীন্দ্র জয়ন্তী হতে চলেছে। উৎসবে বগটুইয়ের সর্ব স্তরের মানুষকে যুক্ত করা হবে। '

Share this article
click me!