কাশ্মীর ফাইলস দেখে ফেললেন দিলীপ ঘোষ, হল থেকে বেরিয়ে প্রতিক্রিয়া দিলেন বিজেপি এই তাবড় নেতা

দ্য কাশ্মীর ফাইলস ছবির বিষয়বস্তু নিয়ে বিতর্কও কম হচ্ছে না। এমতাবস্থায় এবার ছবিটি দেখে ফেললেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।

Jaydeep Das | Published : Mar 19, 2022 5:39 PM IST

মুক্তির পর থেকেই সিনে দুনিয়ায় ঝড় তুলেছে বিবেক অগ্নিহোত্রী পরিচালিত দ্য কাশ্মীর ফাইলস(Kashmir Files directed by Vivek Agnihotri)। এদিকে এই সিনেমাকে আরও বেশি করে জনসাধরণের কাছে পৌঁছে দেওয়ার জন্য শুরু থেকেই মাঠে নেমে পড়েছেন পদ্ম শিবিরের নেতারা। এমনকি একাধিক বিজেপি শাসিত রাজ্যে ইতিমধ্যেই এই সিনেমাকে কর ছাড় দেওয়া হয়েছে। এমনকি সিনেমা দেখার জন্য ছুটিও দেওয়া হয়েছে অসমের মতো রাজ্যে। ছবিটির ভূয়সী প্রশংসা করেছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা গিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংকে। এদিকে ছবির বিষয়বস্তু নিয়ে বিতর্কও কম হচ্ছে না। এমতাবস্থায় এবার ছবিটি দেখে ফেললেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ(BJP All India Vice President Dilip Ghosh)। 

এদিন সল্টলেকের একটি প্রেক্ষাগৃহে কাশ্মীর ফাইলস সিনেমাটি দেখতে আসেন তিনি। সিনেমা দেখার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে ছবিটি নিয়ে প্রতিক্রিয়াও দিতে দেখা গেল তাঁকে। ছবি প্রসঙ্গে তিনি বলেন, “প্রথম কথা ভারতবর্ষের প্রত্যেকটি নাগরিকের কাশ্মীর ফাইলস দেখা উচিত। ইহুদিদের ওপর অত্যাচার হয়েছে তার ওপর বহু সিনেমা হয়েছে। লোকে দেখেছে। কাশ্মীর পন্ডিতদের উপর কিরকম অত্যাচার হয়েছে সেটা জানার জন্য এটা দেখা উচিৎ। ইতিহাস  ঢেকে রাখা হয়েছিল। সেটা মানুষের জানার দরকার আছে।” সিনেমা নিয়ে মন্তব্য রাখার পাশাপাশি এদিন রাজ্য-রাজনীতির একাধিক ইস্যু নিয়েও মন্তব্য রাখতে দেখা গেল তাঁকে। যা নিয়েও রাজনৈতিক মহলে শুরু হয়েছে জোরদার চর্চা। 

আরও পড়ুন- কাউন্সিলর খুনে শোকস্তব্ধ গোটা শহর, রঙের উৎসবে বেরঙীন পুরুলিয়ার ঝালদা

আরও পড়ুন- দোলে ‘রঙ রুটে’ যাদবপুর, ভাইরাল ভিডিও ঘিরে দানা বাঁধছে বিতর্ক

এদিন তিলজলাতে গুলি চালনা প্রসঙ্গে ফিরহাদ হাকিমের মন্তব্যের কটাক্ষ করে তিনি বলেন, “হাওড়াতে আনিস খান কে হত্যা করা সেটাও ছোট ঘটনা। একদিনে দুজন কাউন্সিলর হত্যা সেটাও ছোট ঘটনা। এরকম ছোট ছোট ঘটনা ঘটিয়ে পুলিশের অভিজ্ঞতা বাড়াচ্ছেন ওনারা।” দিলীপের এই মন্তব্য নিয়েও এদিন বাংলার রাজনৈতিক মঞ্চে শুরু হয়েছে চর্চা। অন্যদিকে কাশ্মীর ফাইলস নিয়ে বাংলাদেশের লেখিকা তাসলিমা নাসরিণ যে টুইট করেছেন সেই টুইট প্রসঙ্গে দিলীপ বলেন, “ঠিকই বলেছেন। শুধু কাশ্মীর ফাইলস নয়, আগের থেকে দেশ বিভাজনের সময় থেকে বৃহত্তর দুই বাংলায় যেভাবে হিন্দুদের উপর অত্যাচার হয়েছে তার উপরেও সিনেমা হওয়া উচিত। নেতাজির ফাইল দিয়ে শুরু হয়েছে। এরকম একটা ঘটনা ইতিহাস দেশের মানুষের জানার অধিকার আছে। এমনকি পশ্চিমবাংলায় ভোট পরবর্তী হিংসা নিয়ে সিনেমা হওয়া দরকার আছে বলেও তিনি মনে করেন।

আরও পড়ুন- বয়সকালে স্মৃতিভ্রমের কারণে জটিল ব্যাধি সারাবে এই ওষুধ, নয়া গবেষণা ঘিরে বাড়ছে আশার আলো

Read more Articles on
Share this article
click me!