‘বাম আমলে রোজ খুন হত, রোজ মৃত্যুর খবর আসত জঙ্গলমহল থেকে’, ফিরহাদের নিশানায় সিপিআইএম

‘বাম আমলে যেন খুন হয় নি? রোজ মারা যেত জঙ্গলমহলে’। ফের সিপিএমের বিরুদ্ধে কড়া ভাষায় তোপ দাগলেন কলকাতা মেয়র ফিরহাদ হাকিম। 

Jaydeep Das | Published : Mar 19, 2022 3:43 PM IST

রাজ্য-রাজনীতির কেন্দ্রবিন্দুতে যে সমস্ত রাজনীতিবিদেরা বরাবরই জনসাধারণের নজর কাড়েন তাদের মধ্যে বরাবরই সবার উপরে থেকেছেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম(Kolkaat Mayor Firhad Hakim)। এমনকী একাধিক ইস্যু বিজেপি সহ সমস্ত বিরোধী শিবিরকে তুলোধনা করতে তাঁর জুড়ি মেলা ভার। এদিকে সোমবার থেকেই শহরে ১২ বছর থেকে ১৫ বছর বয়সীদের করোনা টিকাকরণ প্রক্রিয়া শুরু হচ্ছে। তাদের সকলকেই দেওয়া হবে কোরবি-ভ্যাক্স ভ্যাকসিন। 

নয়া টিকাকরণ কর্মসূচি নিয়ে কী ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে সেই প্রসঙ্গে বলতে গিয়ে ফিরহাদ হাকিম বলেন, “সোমবার থেকে ১২ বছরের উর্ধ্বে টিকাকরণ শুরু হবে। কলকাতা পুরসভার ৩৭ টি কো-ভ্যাকসিন কেন্দ্র থেকে মিলবে কোরবি ভ্যাক্স ভ্যাকসিন। সোমবার থেকে স্কুলে ও শুরু হচ্ছে ভ্যাকসিন। যে স্কুল রাজি থাকবে এবং পর্যাপ্ত জায়গা থাকবে সেখানেই কলকাতা পুরসভা ভ্যাকসিন সেন্টার করবে ।সেখানেও এলাকার ১২ বছরের উর্ধ্বে সকলেই টিকা নিতে পারবেন। আপাতত ওই সেন্টারগুলো থেকে কো-ভ্যাকসিন দেওয়ার কাজ বন্ধ থাকবে।” অন্যদিকে কলকাতা পুরসভার বাজেটে এম বার্গো ইস্যুতে তিনি বলেন, “জরুরী পরিষেবাতে কোনও এমবার্গো হচ্ছে না। পানীয় জল নিকাশি জঞ্জাল সাফাই সহ জরুরি বিভাগে বরাদ্দ পুরোটাই খরচ করা যাবে। সম্পদ তৈরি করা বা পরিকাঠামোগত কাজের জন্য এই বাজেট এমবার্গো জারি করা হয়েছে। সেপ্টেম্বর মাসে আবার রিভিউ করা হবে। তারপর বাকি ৪০ শতাংশ বরাদ্দ করা হবে।”

আরও পড়ুন- কাউন্সিলর খুনে শোকস্তব্ধ গোটা শহর, রঙের উৎসবে বেরঙীন পুরুলিয়ার ঝালদা

আরও পড়ুন- দোলে ‘রঙ রুটে’ যাদবপুর, ভাইরাল ভিডিও ঘিরে দানা বাঁধছে বিতর্ক

অন্যদিকে রাজ্যের বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রাজ্য সরকারকে বারেবারেই কাঠগড়ায় তুলছে বামেরা। এই প্রসঙ্গে পাল্টা প্রতিক্রিয়া দিতে গিয়ে ফিরহাদ হাকিম বলেন, “ বাম আমলে যেন খুন হয় নি? রোজ মারা যেত জঙ্গলমহলে। একটা দুটো ঘটনা হতে পারে। তাই যদি না হবে তাহলে তো পুলিশি থাকবে না। আদালত থাকবে না। তবে বাম আমলের তুলনায় এবং অন্যান্য রাজ্যের তুলনায়ও আমরা অনেক ঠিক আছি। ঘটনা ঘটে পুলিশ যথাযথ ব্যবস্থা নিচ্ছে যাতে এই ঘটনা আর না হয়।” অন্যদিকে চেয়ারম্যান প্রসঙ্গে করা অর্জুনের পাল্টা প্রতিক্রিয়া দিতে গিয়ে ফিরহাদ বলেন “চেয়ারম্যান হওয়া, টাকা বানানো এসব অর্জুনের হ্যাবিট। এসবের মধ্যে আমরা থাকি না। চেয়ারম্যান দল ঠিক করে। চেয়ারম্যান হতে গেলে যথাযথ যোগ্যতা প্রয়োজন। প্রধান সেবক হয় চেয়ারম্যান।” অন্যদিকে বাবুলকে দিলীপ ঘোষের বিশ্বাসঘাতক বলা নিয়ে তোপ দাগতে দেখা যায় ফিরহাদকে। তাঁর দাবি, “দলে থাকলেই ভালো আর অন্যদিকে গেলেই খারাপ।” 

আরও পড়ুন- বয়সকালে স্মৃতিভ্রমের কারণে জটিল ব্যাধি সারাবে এই ওষুধ, নয়া গবেষণা ঘিরে বাড়ছে আশার আলো

Share this article
click me!