ছুটির দিনে খোশ মেজাজে অভিষেকের গড়ে শুভেন্দু অধিকারী, সূচনা করবেন কালীপুজোর উৎসব

ঘাসফুল শিবিরের ‘সেনাপতি’ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লোকসভা কেন্দ্রের অন্তর্গত আমতলায় আজ কালী পুজোর উদ্বোধনে যাচ্ছেন রাজ্য বিধানসভার প্রধান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সাংসদের বিরুদ্ধে কী মন্তব্য করবেন তিনি?

Web Desk - ANB | Published : Oct 23, 2022 5:31 AM IST

২৩ অক্টোবর, রবিবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্রে কালীপুজোর উদ্বোধন করবেন রাজ্য বিধানসভার প্রধান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এর আগে, দুর্গাপুজোর উদ্বোধনেও শাসক দলের চেয়ে পিছিয়ে ছিলেন না বিজেপি নেতা। রাজ্যে একদিকে যখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তর থেকে দক্ষিণে বিভিন্ন পুজো মণ্ডপের উদ্বোধন করেছেন, তখন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেও দেখা গিয়েছে সকাল থেকে রাত পর্যন্ত উত্তরবঙ্গের সাথে সাথে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় দুর্গা পুজোর উদ্বোধন করে বেরাতে।

বঙ্গে ইতিমধ্যেই বেশ অনেকগুলি কালীপুজোর মণ্ডপের উদ্বোধন হয়ে গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে। আরেকদিকে, কালীপুজো ও দীপাবলির উৎসবের সূচনায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেও দেখা যাচ্ছে প্রায় প্রত্যেক দিনই জেলায় জেলায় বিভিন্ন পুজোর উদ্বোধন করতে প্রায় ২৪ ঘণ্টা ব্যস্ত রয়েছেন তিনি। 

তবে, অন্যান্য উদ্বোধনের দিনের চেয়ে আজকের দিনটি বিশেষ গুরুত্বপূর্ণ। জানা গেছে, রবিবার বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর পুজো উদ্বোধনের তালিকায় রয়েছে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবার। ২৩ অক্টোবর বিকেলে আমতলায় কালী পুজোর সূচনা করবেন শুভেন্দু। জানা গেছে, আজ বিকেল চারটে নাগাদ আমতলার যুব সমাজের পুজোর উদ্বোধন করবেন বিরোধী দলনেতা।

এবছর দুর্গাপুজোর আগে পিতৃপক্ষেই মণ্ডপের উদ্বোধন করে দেওয়া নিয়ে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ‘সনাতন সংস্কৃতির অপমান’-এর কথা উল্লেখ করে  আক্রমণ হেনেছিলেন শুভেন্দু অধিকারী। সমগ্র গেরুয়া শিবিরের পক্ষ থেকে শাসক দলের নেত্রীর বিরুদ্ধে তাঁর বক্তব্য ছিল, ‘আমরা অশুভ তিথিতে পুজোর উদ্বোধন করে সনাতন সংস্কৃতির অপমান করি না'। 

প্রসঙ্গত, বাংলার বিভিন্ন জেলায় কালী পুজোর উদ্বোধন করে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে দুর্নীতি সহ একাধিক বিষয় নিয়ে কথা বলতে শোনা গেছে  বিরোধী দলনেতাকে। বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি বা উৎসব অনুষ্ঠানের মঞ্চ থেকে শুভেন্দু অধিকারী মমতা বন্দ্যোপাধ্যায়ের পর যাঁর বিরুদ্ধে বারবার আক্রমণাত্মক মন্তব্য করে থাকেন, ঘাসফুল শিবিরের সেই ‘সেনাপতি’ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লোকসভা কেন্দ্রের অন্তর্গত আমতলায় আজ কালী পুজোর উদ্বোধনে যাচ্ছেন তিনি। উদ্বোধনের পর তিনি এলাকার সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের  বিরুদ্ধে কী মন্তব্য করবেন, তা অপেক্ষাতেই রয়েছে বাংলার রাজনৈতিক মহল।

আরও পড়ুন-
পোস্তর খোসার দাম ৩০ কোটি টাকা! আনন্দপুরের গুদামে হানা দিয়ে কলকাতা পুলিশের বড়সড় সাফল্য
বীরভূমে তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেবেন সিউড়ির দুই নেতা? শুভেন্দু অধিকারীর সঙ্গে একই মন্দিরে ‘সৌজন্য সাক্ষাৎ’
সুকান্তর বদলে শুভেন্দু? বিজেপির অন্দরের খবর নিয়ে জোর জল্পনা, আরএসএসের সঙ্গে মতবিরোধ রয়েছে দিলীপ ঘোষকে নিয়েও

Read more Articles on
Share this article
click me!