সংসদে যারা মারামারি করত তারা আজ গণতন্ত্রের পাঠ দিচ্ছেন, বিধানসভায় বিক্ষোভ ইস্যুতে তোপ দিলীপের

সোমবার বেলা ২টোয় রাজ্যপালের ভাষণ দিয়ে বিধানসভার বাজেট অধিবেশন শুরু হওয়ার কথা ছিল। কিন্তু পূর্ব নির্ধারিত সময় মেনে রাজ্যপাল বিধানসভায় প্রবেশ করতেই বিক্ষোভে ফেটে পড়েন বিজেপি বিধায়কেরা।
 

Jaydeep Das | Published : Mar 8, 2022 6:09 AM IST

গতকালই বাজেট অধিবেশনের শুরুতে বেনজির বিক্ষোভ দেখা যায় বিধানসভায়। গতকাল সোমবার বেলা ২টোয় রাজ্যপালের ভাষণ দিয়ে বিধানসভার বাজেট অধিবেশন শুরু হওয়ার কথা ছিল। কিন্তু পূর্ব নির্ধারিত সময় মেনে রাজ্যপাল বিধানসভায় প্রবেশ করতেই বিক্ষোভে ফেটে পড়েন বিজেপি বিধায়কেরা(BJP MLA)। ব্যানার হাতে ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন তারা। এবার এই প্রসঙ্গে এদিন নিউটাউনে ইকোপার্কে প্রাতঃভ্রমনে এসে মুখ খুললেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ(BJP's all-India co-president and MP Dilip Ghosh)। 
বিধানসভার ঘটনা নিয়ে দিলীপ ঘোষ বলেন, “যা হয়েছে ঠিক হয়েছে। যেখানে হিংসা অত্যাচার অভিযোগ শোনার কেউ নেই যেখানে গণতন্ত্রকে হত্যা করা হচ্ছে। গণতন্ত্রে বিরোধীদের কোনও স্থান নেই, বলার জায়গা নেই, সেখানে বিধানসভায় বলতে হবে। যারা বলছেন বিশৃঙ্খলা, বিশৃঙ্খলার কি আছে! দাঁড়িয়ে স্লোগান দিয়েছেন কি আছে! স্লোগান দিয়েছেন দাবি করেছেন, এটাই তো পদ্ধতি। যারা এতদিন বিধানসভা লোকসভা বন্ধ করতেন তারা বলছেন এটা অগণতান্ত্রিক। পার্লামেন্টে গিয়ে যারা বিশৃঙ্খলা করা, মার্শালের সঙ্গে মারামারি করা, কাগজ ছোড়া করতেন তারা আজকে আমাদের গণতন্ত্র শেখাচ্ছেন। এটা তাদেরকে সইতে হবে।” 
অন্যদিকে আনিস খান নিয়ে ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ক শওকত মোল্লার মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, “ আমি জানি না উনি ওখানে উপস্থিত ছিলেন কি না। ওনেকেই প্রথমে জিজ্ঞাসাবাদ করা উচিত। উনি জানলেন কি করে। সিটের তদন্তকারী আধিকারিকদের ওকেই জিজ্ঞাসা করা উচিত। কোথায় এইধরনের ঘটনা পেলেন এবং কিভাবে পেলেন জিজ্ঞাসা করলে সত্যটা উদঘাটন হবে।” এদিকে বিভিন্ন সভায় শওকত মোল্লা প্রকাশ্যেই বলেছেন, সিটের তদন্তে জানা গিয়েছে সেদিন রাতে যখন ওর বাড়িতে গেছে পুলিশ তখন আনিস তিন তলার পাইপ বেয়ে নীচে নামতে গিয়ে পড়ে মারা গিয়েছে। তার এই বক্তব্য নিয়ে ইতিমধ্যেই বিস্তর চাপানউতর দেখতে পাওয়া গিয়েছে রাজনৈতিক মহলে।  

আরও পড়ুন- শান্তির বার্তা দিতে বাংলার বুকে করা হল মহাযজ্ঞের আয়োজন

আরও পড়ুন-খুশিতে ৩৬ হাজার রসগোল্লা বিতরণ তৃণমূল কাউন্সিলরের

আরও পড়ুন- যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে ভয়ঙ্কর অভিজ্ঞতা বাড়ি ফিরল ৩ পড়ুয়া, খুশির হাওয়া পরিবারে

 একইসঙ্গে নারী দিবস নিয়ে দিলীপ ঘোষ বলেন, “আজ নারী দিবস। নারীদের নিয়ে চিন্তা করা উচিত। মহিলাদের সম্মান এবং সুরক্ষা নিয়ে ভাবা উচিত। পশ্চিমবঙ্গের ক্ষেত্রে মহিলারা বেশি অসুরক্ষিত। মহিলারা অত্যাচারিত হলে পশ্চিমবাংলায় অভিযোগ নেওয়া হয় না। আজকে সমস্ত সমাজের লোকেদের ভাবা উচিত আমাদের মাতৃ জাতিকে সুরক্ষা সম্মান দেওয়া নিয়ে ভাবা উচিত।” 

আরও পড়ুন- ‘দ্য ওয়ারিয়ার ডেমোক্র্যাট শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়’, ধনখড়ের হাতে প্রকাশ পাচ্ছে নতুন বই

Read more Articles on
Share this article
click me!