গ্রাহকের নামে একাধিক 'ভুয়ো রেশন কার্ড', প্রতিবাদ করায় 'প্রাণনাশের হুমকি' বিজেপি নেতাকে

  • ফের রেশনে দুর্নীতির অভিযোগ
  • বিডিও অফিসে বিক্ষোভ বিজেপি-র
  • দলের নেতাকে 'প্রাণনাশের হুমকি'
  • বীরভূমের ময়ুরেশ্বরের ঘটনা

Asianet News Bangla | Published : Jun 4, 2020 2:55 PM IST / Updated: Jun 04 2020, 08:31 PM IST

আশিষ মণ্ডল, বীরভূম: গ্রাহকদের নামে কি একাধিক ভুয়ো করা হয়েছে? রেশনে দুর্নীতি অভিযোগ উঠল। প্রতিবাদ করায় প্রাণনাশের হুমকি দেওয়া হল বিজেপি নেতাকে! ঘটনাটি ঘটেছে বীরভূমের ময়ুরেশ্বরে।

আরও পড়ুন: পারিবারিক অশান্তিকে কেন্দ্র করে চলল গুলি, গুরুতর জখম দাদা ও ভাই

জানা গিয়েছে, ময়ুরেশ্বর ১ নম্বর ব্লকের তালোয়া পঞ্চায়েতের কামরাঘাট, দারুরি ও গৌরবাজার এলাকায় যিনি রেশন ডিলার, তাঁর কাছে একজন গ্রাহকের নামে একাধিক রেশন কার্ড পাওয়া গিয়েছে। স্রেফ কামরাঘাট সংসদ এলাকায় ৩০ জন গ্রাহকের সন্ধান মিলেছে, যাঁদের নামে রেশন কার্ডের একের বেশি! বাদ যাননি খোদ বিজেপি সাধারণ সম্পাদক অতনু চট্টোপাধ্যায়ও। গেরুয়াশিবিরের দাবি, খাতায়-কলমে অতনু ও তাঁর স্ত্রীর নামে তিনটি, ছেলের নামে দুটি, এমনকী মায়ের নামেও তিনটি রেশন কার্ড রয়েছে। একই ঘটনা ঘটেছে বিজেপি-র সাধারণ সম্পাদকের কাকা, পিসি ও ভাইপোর ক্ষেত্রেও। অথচ সকলকেই একটি করে রেশন কার্ডও দেওয়া হয়েছে। তাহলে বাকি কার্ডগুলি কোথায় গেল? সেই কার্ডগুলি ব্যবহার করে রেশন থেকে জিনিস নিয়ে খোলা বাজারে বিক্রি করছেন ডিলার। অভিযোগ তেমনই।

আরও পড়ুন: হুগলি থেকে শুরু, এবার একশো দিনের প্রকল্পে কাজ পাবেন পরিযায়ী শ্রমিকেরাও

বৃহস্পতিবার সকালে বিডিও অফিসে খাদ্য ও সরবরাহ আধিকারিকের কাছে অভিযোগ জানাতে যান বিজেপি সাধারণ সম্পাদক অতনু  চট্টোপাধ্যায়। বিক্ষোভ চলাকালীন তাঁকে রেশন ডিলারের লোকেরা প্রাণনাশের হুমকি দেন বলে অভিযোগ। এফআইআর করা হয়েছে মল্লারপুর থানায়। বীরভূমের খাদ্য ও সরবরাহ আধিকারিক রঞ্জিত চট্টোপাধ্যায় বলেন, “আবেদনের ভিত্তিতে রেশন কার্ড করা হয়েছে। কেউ কেউ একাধিকবার আবেদন করার ফলে একাধিক নাম উঠেছে। পুনরায় আবেদন করলে সেই কার্ড বাতিল করা হচ্ছে।  ওই কার্ডে রেশন সামগ্রী উঠেছে কিনা তা তদন্ত করা হবে।'

Share this article
click me!