দিঘার সমুদ্রে ভেসে উঠল পর্যটকের দেহ, এখনও নিখোঁজ আরও এক

২৬শে সেপ্টেম্বর দিঘার সমুদ্র সৈকতে তলিয়ে যায় অভ্রদীপ ও তার বন্ধু। দিঘার তালসারি সৈকতে ঘটে এই দুর্ঘটনা।

Parna Sengupta | Published : Sep 28, 2021 4:50 AM IST

প্রশাসনের (Digha Police) নজর এড়িয়ে, নিষেধাজ্ঞা না শুনেই সমুদ্রস্নানে (Digha) নেমেছিল আট যুবকের দল। এদের মধ্যে দুজন তলিয়ে যায়(missing tourist)। দুদিন ধরে কোনও খোঁজ মেলেনি দুই যুবকের। অবশেষে মঙ্গলবার উদ্ধার (recovered) হল এক যুবকের দেহ। মৃত যুবকের নাম অভ্রদীপ আচার্য, বয়স ২২ বছর। এই যুবকের বাড়ি উত্তর ২৪ পরগণা জেলার মধ্যমগ্রামে। তবে এখনও নিখোঁজ আরও এক যুবক। খোঁজ চালাচ্ছে পুলিশ। 

গত ২৬শে সেপ্টেম্বর দিঘার সমুদ্র সৈকতে (Digha Sea) তলিয়ে যায় অভ্রদীপ ও তার বন্ধু। দিঘার তালসারি সৈকতে ঘটে এই দুর্ঘটনা। সাইক্লোন গুলাবের কারনে নিউ দিঘায় কড়া পুলিশি নজরদারি থাকায়, তালসারিতে সমুদ্র স্নানে নামে তারা। সেখানেই দুই যুবক তলিয়ে যায়। অভ্রদীপের দেহটি উদ্ধার করে ময়না তদন্তে পাঠানো হয়েছে।

আরও পড়ুন- অন্ধকারে ঢাকবে পৃথিবী, আকাশে উঠবে অদ্ভুত সবুজ আলো,সূর্য থেকে ধেয়ে আসছে জিওম্যাগনেটিক ঝড়

প্রশাসন সূত্রে খবর সরকারি নির্দেশিকা উপেক্ষা করে উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রাম থেকে ৮ জন পর্যটকদের দল পুরোনো দিঘার একটি হোটেলে ওঠে। সমুদ্র স্নান করতে না পেরে নিউ দিঘা পেরিয়ে উদয়পুর সমুদ্র সৈকতে স্নান করতে নামে সবাই। তবে ওই দলের ছয় জন উঠে এলেও বাকি দুই জনের খোঁজ পাওয়া যায়নি। 

আরও পড়ুন- ত্রেতাযুগ থেকে আজ পর্যন্ত সীতার দেওয়া অভিশাপ বয়ে চলেছেন এই চারজন

আরও পড়ুন- শাঁখ কেন তিনবার বাজানো হয় জানেন, রয়েছে অদ্ভুত কারণ

পুলিশের প্রাথমিক অনুমান নিখোঁজ দুই জন মদ্যপ অবস্থায় ছিল, তার জেরে এই ঘটনা। এই খবর জানার পর নিখোঁজ পর্যটকদের খোঁজে নামানো হয় পুলিশ বোট। চিরুনি তল্লাশি শুরু করে তালসারি থানা।

এদিকে, মঙ্গলবার থেকে টানা বৃষ্টি শুরু হতে চলেছে শহর কলকাতায়। রেহাই পাচ্ছে না দক্ষিণবঙ্গের জেলাগুলিও। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে উত্তর -পূর্ব বঙ্গোপসাগরে একটি ঘূর্ণিঝড় তৈরি হয়েছে। এর জেরে বৃষ্টি চলবে কলকাতা সহ পার্শ্ববর্তী জেলাগুলিতে। আগামী দুই দিনের মধ্যে কলকাতা সহ পশ্চিমবঙ্গের দক্ষিণাঞ্চলের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়াবিদরা জানান, মায়ানমারের উপকূলে অবস্থান করছে ঘূর্ণিঝড়টি। এটি ক্রমশ পশ্চিমবঙ্গ উপকূলের দিকে অগ্রসর হওয়ার সম্ভাবনা রয়েছে, যার ফলে সোমবার দক্ষিণবঙ্গের অনেক জায়গায়, মঙ্গলবার ও বুধবার বেশিরভাগ জায়গায় বৃষ্টিপাত হতে পারে। আবহাওয়া খারাপ থাকায় মৎস্যজীবীদের ২৯শে সেপ্টেম্বর পর্যন্ত গভীর সমুদ্রে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। 

"

Share this article
click me!