নির্বাচনের আগে পরপর বোমাবাজিতে উত্তপ্ত সামশেরগঞ্জ, মোতায়েন রয়েছে পুলিশ

এলাকা দখলকে কেন্দ্র করে ভোটের মুখে তৃণমূল বনাম সিপিএম কর্মী-সমর্থকদের ঝামেলা জারি রয়েছে। একে অপরের বাড়ি লক্ষ্য করে বোমাবাজি থেকে পাল্টা বোমাবাজির ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ এলাকায়।

Asianet News Bangla | Published : Sep 26, 2021 2:01 PM IST / Updated: Sep 26 2021, 07:43 PM IST

ভোটের আগে (Before Election) হাতে আর মাত্র কয়েকটাদিন বাকি রয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বর মুর্শিদাবাদের সামশেরগঞ্জে নির্বাচন (Samserganj Assembly Election) রয়েছে। আর তার আগেই বোমাবাজিতে (Bomb) কেঁপে উঠল সামশেরগঞ্জ। নির্বাচনের আগে বোমাবাজির ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে এলাকায়। 

এলাকা দখলকে কেন্দ্র করে ভোটের মুখে তৃণমূল বনাম সিপিএম কর্মী-সমর্থকদের ঝামেলা জারি রয়েছে। একে অপরের বাড়ি লক্ষ্য করে বোমাবাজি থেকে পাল্টা বোমাবাজির ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ এলাকায়। এদিকে ঘটনার পরই উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। পরিস্থিতি সামাল দিতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। এই বোমাবাজিকে কেন্দ্র করে স্থানীয় তৃণমূল ও সিপিএম নেতৃত্বের মধ্যে দেখা দিয়েছে রাজনৈতিক চাপানউতোর। 

আরও পড়ুন- ধেয়ে আসছে ঘূর্ণিঝড় গুলাব, দিঘা পর্যটকশূন্য করার নির্দেশ প্রশাসনের

জানা গিয়েছে, সামশেরগঞ্জের সিপিএম প্রার্থী মোদাসর হোসেনের হয়ে এলাকায় বেশ কিছুদিন ধরে প্রচার করছেন বাম কর্মী-সমর্থকরা। সেই তালিকায় রয়েছেন দলীয় কর্মী মোজাফ্ফর হোসেনও। অভিযোগ, তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এলাকায় আতঙ্ক তৈরি করতে মোজাফ্ফরের বাড়ি লক্ষ্য করে এলোপাথাড়ি বোমাবাজি করে। গোটা এলাকা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। এরপরে বিকট আওয়াজ শুনে মোজাফ্ফর হোসেন বাড়ির বাইরে বেরিয়ে এলে দুষ্কৃতীরা এলাকা ছেড়ে পালিয়ে যায়। 

আরও পড়ুন- চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড় গুলাব, আগেভাগেই বাতিল ২৮টি ট্রেন

গোটা ঘটনার কথা দলীয় নেতৃত্বকে জানান মোজাফ্ফর। পাশাপাশি স্থানীয় প্রশাসনকেও জানান তিনি। এরপরে আজ ঘটনাস্থলে আসেন সিপিএম প্রার্থী মোদাসর হোসেন। তিনি বলেন,"তৃণমূল ভিতরে ভিতরে বাম কর্মীদের ভয় পেয়েছে সেই জন্য ভোটের আগে শেষ মুহূর্তে এলাকায় উত্তেজনার সৃষ্টি করে আতঙ্ক তৈরি করতে চাইছে। আমরা পুরো বিষয়টি জানিয়ে নির্বাচন কমিশনকে অভিযোগ জানাব।"

আরও পড়ুন- গুলাব আসার আগে অতীত থেকে শিক্ষা নিয়ে তৎপর মেদিনীপুর পৌরসভা, বিচ্ছিন্ন ত্রিফলার সংযোগ

যদিও এই ঘটনার অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল প্রার্থী আমিরুল ইসলাম। তিনি বলেন, "আসলে সিপিএমের কোনও অস্তিত্ব নেই এলাকায় সেই জন্য ভোটের আগে মানুষের নজর কাড়তে তারা মিথ্যে অভিযোগ করছে।" 

এদিকে এই ঘটনার রেশ কাটতে না কাটতেই তৃণমূলের বুথ সভাপতি মহিরুদ্দিন শেখের বাড়ি লক্ষ্য করে শুরু হয় এলোপাথাড়ি বোমাবাজি। এই ঘটনায় সিপিএমের দিকে অভিযোগের আঙুল তুলেছেন মহিরুদ্দিন। এই দুই পক্ষের বোমাবাজিকে কেন্দ্র করে গোটা এলাকা একদিকে যেমন ধোঁয়ায় ঢেকে যায় পাশাপাশি বারুদের গন্ধে বাতাস ভারী হয়ে ওঠে। তবে মহিরুদ্দিন বাড়িতে বোমাবাজির ঘটনা অস্বীকার করা হয় সিপিএমের তরফে। 

যদিও তৃণমূলের দাবি, এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরি করতে এখন থেকেই সন্ত্রাস আর বোমাবাজি শুরু করে দিয়েছে সিপিএম আশ্রিত দুষ্কৃতীরা। আর ভোটের আগে এলাকায় এইভাবে বোমাবাজির ঘটনা ঘটায় আরও থমথমে হয়ে যায় পরিস্থিতি। রীতিমতো আতঙ্কের মধ্যে দিয়ে দিন কাটাচ্ছেন স্থানীয় বাসিন্দারা। 

High Court stays order on Mithun Chakrabortys FIR  quashing plea   on dialogue case RTB

Share this article
click me!