পাচারকারী সন্দেহে দুই নাবালক ছাত্রকে বেধড়ক মার, প্রতিবাদ করায় আক্রান্ত মহিলা

  • পাচারকারী সন্দেহে দুই নাবালককে মারধর
  • প্রতিবাদ করায় আক্রান্ত হলেন এক মহিলাও
  • ভারত-বাংলাদেশ সীমান্তের ঘটনা
  • বিএসএফের বিরুদ্ধে ক্ষোভ গ্রামবাসীদের

Asianet News Bangla | Published : Oct 16, 2020 3:03 PM IST / Updated: Oct 16 2020, 08:38 PM IST

শুভজিৎ পুততুণ্ড, বারাসত-ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফের হাতে আক্রান্ত হল দুই নাবালিক। তাদের পাচারকারী সন্দেহে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। ঘটনার জেরে বিএসএফের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন সীমান্ত লাগোয়া গ্রামবাসীরা। দুই নাবালক ছাত্রকে মারধর করার সময় এক মহিলা প্রতিবাদ করায় সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা তাঁকেও মারধর করে বলে অভিযোগ।

আরও পড়ুন-গৃহস্থের বাড়িতে ভূতের আতঙ্ক, বাড়ির দেওয়াল অদৃশ্যভাবে ফুটে উঠছে আঁকি-বুকি

ঘটনাটি ঘটেছে বসিরহাট মহকুমার স্বরূপনগর থানার ভারত-বাংলাদেশ সীমান্তের নিত্যানন্দকাঠি গ্রামে। সূ্ত্রের খবর, বৃহস্পতিবার রাত আটটা নাগাদ সীমান্তবর্তী ওই গ্রামে বছর তেরোর নবম শ্রেণির ছাত্র ইমরান মণ্ডল ও সলমান মণ্ডল বন্ধুর বাড়িতে বসে মোবাইলে গেম খেলছিল। সেসময় ওই এলাকায় টহল দিচ্ছিল সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা। টহলরত অবস্থায় এক বিড়ি পাচারকারীকে দেখতে পেয়ে তাড়া করে বিএসএফের ১১২ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানরা। যেখানে দুই নাবালক মোবাইলে গেম খেলছিল বিএসএফের জওয়ানরা সেখানে ঢুকে পড়ে। পাচারকারী সন্দেহে ওই দুই নাবালককে ঘর থেকে বের করে বেধড়ক মারধর করে বলে অভিযোগ। সম্পর্কে কাকিমা এক গৃহবধূ প্রতিবাদ করলে সীমান্তরক্ষী বাহিনী তাঁদেরও মারধর করে বলে অভিযোগ। ঘটনার জেরে তীব্র উত্তেজনা ছড়ায় ওই এলাকায়।

আরও পড়ুন-থানা ঘেরাও কর্মসূচি ঘিরে উত্তেজনা, পুলিশের লাঠির ঘায়ে জখম কয়েকজন বিজেপিকর্মী

ঘটনার জেরে সীমান্তরক্ষী বাহিনীর বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছেন ভারত-বাংলাদেশ সীমান্ত নিত্যানন্দকাঠি গ্রামের বাসিন্দারা। অভিযুক্তদের বিরুদ্ধে তদন্ত করে উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছেন তাঁরা। অভিযুক্ত জওয়ানদের বিরুদ্ধে স্বরূপনগর থানায় অভিযোগ দায়ের করেছেন আক্রান্ত ছাত্রের বাবা। ঘটনার নেপথ্যে সীমান্তরক্ষী বাহিনীর বিরুদ্ধে চক্রান্ত হচ্ছে কিনা? কিংবা আসল ঘটনা কী? তা জানতে তদন্ত শুরু করেছে স্বরূপনগর থানার পুলিশ।

Share this article
click me!