একুশের ছায়া বাইশেও, আসানসোল উপনির্বাচনের আগেই ২ পুলিশ আধিকারিক সরিয়ে দিল কমিশন


আসানসোল লোকসভা উপনির্বাচনের প্রাক্কালে দুই পুলিশ আধিকারিককে বদলির নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।   শুক্রবার রাজ্য নির্বাচন কমিশনের দফতরে চিঠি পাঠিয়েছে  দিল্লির নির্বাচন কমিশন। 

Web Desk - ANB | Published : Apr 8, 2022 11:16 AM IST / Updated: Apr 08 2022, 04:49 PM IST


আসানসোল লোকসভা উপনির্বাচনের প্রাক্কালে দুই পুলিশ আধিকারিককে বদলির নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। উল্লেখ্য, একুশের নির্বাচনের ছায়া বাইশেও।  শুক্রবার রাজ্য নির্বাচন কমিশনের দফতরে চিঠি পাঠিয়েছে  দিল্লির নির্বাচন কমিশন। সেই চিঠিতে স্পষ্ট করে নির্দেশ দেওয়া হয়েছে জামুড়িয়া এবং আসানসোল দক্ষিণ থানার দুই আধিকারিককে বদলি করা হচ্ছে। অবিলম্বে তাঁদের কমিশনের কার্যালয়ে দেখা করতে হবে। 

নির্বাচন কমিশনের বিজ্ঞপ্তি অনুযায়ী,  আসানসোল দক্ষিণ থানার আইসি অভিজিৎ চট্টোপাধ্যায় এবং জামুড়িয়া থানার ওসি সঞ্জীব দে-কে বদলি করা হচ্ছে। তাঁদের জায়গায় নতুন দায়িত্ব নিচ্ছেন কারা, তা এখনও স্পষ্ট নয়। তবে কমিশন সূত্রে খবর, তিন অফিসারকে কমিশনের তরফে পাঠানো হচ্ছে জেলায়। উল্লেখ্য, ১২ এপ্রিল রাজ্য়ের দুই কেন্দ্র বালিগঞ্জ বিধানসভা এবং আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচন। নিরাপত্তাগত কারণে ১৩৩ কোম্পানি বাহিনী মোতায়েন করা হচ্ছে দুই কেন্দ্রে। বেশি স্পর্শকাতর হওয়ায় আসানসোলে মোট ১১৬ কোম্পানি বাহিনী মোতায়েন থাকবে। এরই মধ্য়ে রাজ্য পুলিশের রদবদল নিসন্দেহে তাৎপর্যপূর্ণ।

আরও পড়ুন, কত সম্পত্তির মালিক তৃণমূল প্রার্থী বাবুল ও শত্রুঘ্ন, জানুন হলফনামায় কী জানালেন তাঁরা

নির্বাচনের পরিপ্রেক্ষিতে আসানসোলই স্পর্শকাতর। এর আগে বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পাল প্রচারে বাধার অভিযোগ তুলে পুলিশের বিরুদ্ধেই নালিশ জানিয়েছিলেন। এর মধ্যে জামুড়িয়া আসানসোল দক্ষিণ থানার আধিকারিকদের অভিযুক্ত হিসেবে চিহ্নিত করেছিলেন অগ্নিমিত্রা পাল, শুভেন্দু অধিকারীরা। এই বদলির সঙ্গে তাঁদের অভিযোগের কোনও সম্পর্ক আছে কিনা, সে বিষয়ে গুঞ্জন শুরু হয়েছে। মূলত এই দুই পুলিশ কর্তার বিরুদ্ধে বিজেপির অভিযোগ, 'এই দুই পুলিশ আধিকারিক তৃণমূল কংগ্রেসের ঘনিষ্ঠ বলে কমিশনে অভিযোগ জানানো হয়েছিল। শুভেন্দু অধিকারী প্রকাশ্যে বলেছিলেন, সিউড়ি, গঙ্গাজলবাটি, বড়জোড়া, কাকাড়াথানার আইসিরা আসানসোলে গুণ্ডা পাঠানোর ব্যবস্থা করেছেন।'

আরও পড়ুন, ভাদু শেখ খুনের মামলাতেও তদন্ত করবে সিবিআই, নির্দেশ কলকাতা হাইকোর্টের

আরও পড়ুন, কেমন আছেন অনুব্রত, এসএসকেম-এ চিঠি পাঠাল সিবিআই

আসানসোল লোকসভা কেন্দ্রে তৃণমূলের হয়ে ভোট যুদ্ধে নামছেন শত্রুঘ্ন সিনহা। এবারে আসানসোল থেকে বিজেপির পদ প্রার্থী হয়েছেন অগ্নিমিত্রা পাল। একসময়ে অগ্নিমিত্রার সঙ্গে প্রায় সবসময়ই বাবুলকে দেখা যেত। বলতে গেলে নিজের হাতে গড়া, রাজনীতিতে অগ্নিমিত্রার হাতে খড়ি বাবুলসুপ্রিয়র হাতেই, অন্তত তেমনি দাবি বালিগঞ্জ বিধানসভার তৃণমূল প্রার্থীর। বাবুলের কথায়,  'আমার হাত ধরে রাজনীতিতে এসেছিল। তবে শত্রুঘ্ন সিনহার সামনে ঝড়ের মতো উড়ে যাবে'। যদিও দমবার পাত্রী নন অগ্নিমিত্রা। যদিও দমবার পাত্রী নন অগ্নিমিত্রা।

আরও পড়ুন, প্রতিবাদের মাশুল দিতে হল পোশাক খুলে, মধ্যপ্রদেশের জেলে বিক্ষোভকারীদের অন্তর্বাস পরা ছবি ভাইরাল

অগ্নিমিত্রা পাল্টা বলেছেন, আমার রাজনীতিতে আসা বাবুল সুপ্রিয় দেখে নয়, নরেন্দ্র মোদীর আদর্শে অনুপ্রাণিত হয়েই রাজনীতিতে এসেছি। বাবুল সুপ্রিয় ভাল বন্ধু হতে পারেন, তবে রাজনীতিতে ও এখন আমার শত্রু। নরেন্দ্র মোদীই আমার অনুপ্রেরণা। আর সে কারণেই তিনি যে বিজেপিতে যোগ দিয়েছেন, তা প্রায়শই বলে থাকেন অগ্নিমিত্রা পাল। একসময়ের বন্ধু বাবুল সুপ্রিয়ের সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়া কেন্দ্রে বিজেপি প্রার্থী হিসেবে অগ্নিমিত্রা পাল সাফ জানিয়েছেন, আমার রাজনৈতিক আইকন নরেন্দ্র মোদির নের্তৃত্বে আমার হোমটাউন আসানসোলের উন্নয়নই হবে আমার অন্যতম প্রধান কাজ।

Share this article
click me!