Post poll violence: মগরাহাট BJP প্রার্থীর মৃত্যুতে তদন্তে নামল CBI


মগরাহাট বিজেপি প্রার্থীর মৃত্যু পর এবার তদন্তে নামল সিবিআই।ভোট পরবর্তী হিংসায়  মগরাহাট বিজেপি প্রার্থী মানস সাহার উপর হামলার ইস্যুতে পুলিশের ভূমিকা কী ছিল, মামলা হয়েছিল কিনা, কেউ গ্রেফতার হয়েছিল কিনা, সেবিষয়ে খোঁজ শুরু হয়েছে। 

Asianet News Bangla | Published : Sep 23, 2021 10:04 AM IST

ভোট পরবর্তী হিংসায় মগরাহাট বিজেপি প্রার্থীর মৃত্যু পর এবার তদন্তে নামল সিবিআই। উল্লেখ্য, বিজেপি প্রার্থী মানস সাহার মৃত্যুর পর সিবিআই তদন্তের দাবি তোলেন অর্জুন সিংহ এবং নিহতের পরিবার। এরপরেই তদন্তে নেমেছে সিবিআই। ইতিমধ্য়েই পুলিশের ভূমিকা সহ একাধিক ইস্যুতে তথ্য সংগ্রহ করার কাজ শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আরও পড়ুন, Post Poll Violence: কাঁকুড়গাছির BJP কর্মী অভিজিৎ খুনে ১২ জনকে গ্রেফতারি পরোয়ানা পাঠাল CBI

প্রসঙ্গত, গত বিধানসভার  নির্বাচনে বিজেপি মনোনীত প্রার্থী হন মানস সাহা মগড়াহাট পশ্চিমের। তিনি ছিলেন মথুরাপুর সাংগঠনিক জেলার বিজেপির সহ সভাপতি। তাঁর  বিরোধী তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন প্রাক্তন সংখ্যালঘু উন্নয়ন দপ্তরে প্রতিমন্ত্রী গিয়াসউদ্দিন মোল্লা । অভিযোগ, চলতি বছরের মে মাসের ২ তারিখে ডায়মন্ড হারবার মহাবিদ্যালয় ভোট গননা কেন্দ্রে থেকে ফেরার পথে তৃণমূল কংগ্রেসের আশ্রিত দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হন মানস সাহা সহ বিজেপি কর্মী সমর্থকেরা। সেই দিন থেকেই তিনি অসুস্থ ছিলেন। ২২ সেপ্টেম্বর এদিন সকালের দিকে অসুস্থ বোধ করায় তাঁকে পরিবারের ঠাকুরপুকুর কোস্তরি নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়। কিন্তু শেষ রক্ষা হয়নি।  বিজেপি সূত্রের খবর, বুধবার ঠাকুরপুকুর কস্তুরী হসপাতালে দশটা কুড়ি নাগাদ ওই বিজেপি নেতা মানস সাহার মৃত্যু হয়েছে। বুধবার হাসপাতালে আসেন বিজেপি নেতা অর্জুন সিং। এদিন তিনি পরিবারের লোকজনের সঙ্গে কথা বলেন। এবং পাশাপাশি বিজেপি কর্মীদের সঙ্গেও আলোচনা করেন। বিজেপি প্রার্থী মানস সাহার মৃত্যুতে তিনি সিবিআই তদন্তের দাবি তোলেন। এরপর ২৪ ঘন্টা পেরোতে না পেরোতেই তদন্তে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

আরও পড়ুন, 'অধ্যক্ষ সময় দিলেই BJP-র সাংসদ পদে ইস্তফা', দিলীপের 'ইংরেজি জ্ঞান'কে কটাক্ষ বাবুলের

ভোট পরবর্তী হিংসায়  মগরাহাট বিজেপি প্রার্থী মানস সাহার উপর হামলার ইস্যুতে পুলিশের ভূমিকা কী ছিল, মামলা হয়েছিল কিনা, কেউ গ্রেফতার হয়েছিল কিনা, সেবিষয়ে খোঁজ শুরু হয়েছে। এই ঘটনায় মামলা করতে চান সিবিআই আধিকারিকরা। উল্লেখ্য়, জাতীয় মানবধিকার কমিশন রাজ্যের ভোট পরবর্তী হিংসা পরিস্থিতি নিয়ে যে রিপোর্ট তৈরি করছে, সেখানে স্পষ্ট উল্লেখ্য রয়েছে, অভিযুক্তদের মাত্র তিনশতাংশকেই গ্রেফতার করেছে রাজ্য পুলিশ। অথচ রাজ্যের দাবি,বিভ্রান্তিপূর্ণ মানবধিকার কমিশনের এই রিপোর্ট। ভোট পরবর্তী হিংসার মামলায় অভিযুক্তদের ৫৮ শতাংশকে গ্রেফতার করা হয়েছে বলে সুপ্রিম কোর্টে জমা করা হলফনামায় জানিয়েছে রাজ্য।

   আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

 

Share this article
click me!