MP Shanatanu Thakur : শান্তনুর আবেদনে সাড়া কেন্দ্রের, উত্তর ২৪ পরগনায একগুচ্ছ প্রকল্পে সবুজ সংকেত রেলের

উত্তর ২৪ পরগনার বনগাঁ লোকসভার সাংসদ শান্তনু ঠাকুর রেলমন্ত্রীর কাছে বনগাঁ থেকে রানাঘাট ডাবল লাইনঠাকুরনগর স্টেশনে তিন নাম্বার প্ল্যাটফর্ম ও ঠাকুরনগর এলাকায় দুটি সাবওয়ে নির্মাণের আবেদন জানিয়েছিলেন। এই আবেদনেই এবার সাড়া দিয়েছে রেল।

Jaydeep Das | Published : Jan 28, 2022 7:22 AM IST

শান্তনু ঠাকুরের আবেদনে সাড়া রেলের। বনগাঁ-রানাঘাট ডবল লাইন ও ঠাকুরনগর স্টেশনের ৩ নম্বর প্ল্যাটফর্ম এবং সাবওয়ে নির্মাণের জন্যে অর্থ বরাদ্দের সুপারিশ দিল ভারতীয় রেল। যা নিয়ে ফের জোরদার চর্চা শুরু হয়েছে বঙ্গ রাজনীতির অন্দরে। এদিকে গত কয়েকদিন ধরেই সময়টা বিশেষ ভালো যাচ্ছে না শান্তনু ঠাকুরের। এমনকী রাজ্য শীর্ষ নেতৃত্বের সঙ্গে বিরোধ বেঁধেই রয়েছে এই বিজেপি নেতা তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর। তারইমধ্যেই কেন্দ্রের এই নয়া সিদ্ধান্তে শান্তনু ‘অভিমান’ খানিক ভাঙে কিনা এখন সেটাই দেখার। প্রসঙ্গত উল্লেখ্য, উত্তর ২৪ পরগনার বনগাঁ লোকসভার সাংসদ শান্তনু ঠাকুর (Shantanu Thakur MP of Bangaon Lok Sabha in North 24 Pargana) রেলমন্ত্রীর কাছে বনগাঁ থেকে রানাঘাট ডাবল লাইন (Ranaghat double line from Bangaon)ঠাকুরনগর স্টেশনে তিন নাম্বার প্ল্যাটফর্ম (3 number Platform at Thakurnagar station) ও ঠাকুরনগর এলাকায় দুটি সাবওয়ে নির্মাণের আবেদন জানিয়েছিলেন। এই আবেদনেই এবার সাড়া দিয়েছে রেল (Indian railway)।

সূত্রের খবর, রেলের তরফ থেকে প্রস্তাবিত প্রকল্পগুলি পরিদর্শন করে অর্থ বরাদ্দের জন্য মূল্য নির্ধারণ করে অর্থ দপ্তরের কাছে সুপারিশ করেছে বলে জানিয়েছেন বনগাঁ লোকসভার সাংসদ শান্তনু ঠাকুর। তিনি জানান আগামী বাজেট অধিবেশনে এই প্রকল্প গুলির জন্য অর্থ বরাদ্দ হবে বলে তিনি মনে করছেন। বৃহস্পতিবার রাতে কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর ঠাকুরনগরের নিজের বাসভবনে এই প্রকল্পগুলি নিয়ে সাংবাদিক সম্মেলন করেন। ওই সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, “বিগত দিনে উন্নয়নের জন্য আমরা বিভিন্ন জায়গায় মানুষের কাছে প্রতিশ্রুতি দিয়েছি। আমি ভারতের রেলমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছি। বৈঠক করার পরে আমার লোকসভায় রেলের কিছু যে দাবি ছিল সেই বিষয়ে ওনার সাথে আলোচনা হয়। তারপরই আমাদের প্রস্তাব অনুযায়ী বনগাঁ থেকে রানাঘাট ডবল লাইনের উপর ইন্সপেকশন করে রেল একটা বাজেট তৈরি করেছে। যার পরিমাণ ৩২৭ কোটি টাকা।”

আরও পড়ুন-৪টি আগ্নেয়াস্ত্র প্রচুর সোনাদানা সহ আরামবাগ পুলিশের জালে বড় ডাকাত দল, আটক ১৪

আরও পড়ুন- ‘মা আই কুইট’, অঙ্কের বোর্ডে শেষ কথা লিখে আত্মহত্যা শিলিগুড়ির মেধাবী ছাত্রের

এই প্রসঙ্গে তিনি আরও বলেন, “এখন এটা শুধু অপেক্ষার বিষয়। আগামী বাজেট অধিবেশনে এটা পেশ হবে। এবং সিলেকশন হয়ে যাবে। পাশাপাশি ঠাকুরনগর রেল স্টেশনের জন্য তিন নম্বর পাল্টফর্ম তৈরি। একইসাথে তিনটি প্ল্যাটফর্মেরই আধুনিকীকরণ। তিনটি প্ল্যাটফর্মকে নিয়ে এই স্টেশকে মডেল স্টেশন হিসাবে তৈরির পাশাপাশি লেডিসদের জন্য আলাদা করে ওয়াশরুম তৈরি, পুরুষদের জন্যও আলাদা ওয়াশরুম তৈরি সহ একাধিক কাজ হবে। প্রয়োজনীয় সাবওয়ে তৈরিও হবে। এর জন্য প্রায় ৪০ কোটি টাকার বাজেট হয়েছে।”

আরও পড়ুন-স্কুল-কলেজ খোলার দাবিতে বিকাশ ভবনে শুভেন্দু-অগ্নিমিত্রারা, ১৪৪ ধারা জারি করে পথ আটকাল পুলিশ

Share this article
click me!