ঢেউ-এর সঙ্গে ভেসে আসছে রাশি রাশি ফেনা, চাঞ্চল্য ছড়াল দিঘায়

  • করোনা  আতঙ্কের মাঝেই নয়া বিপত্তি
  • রাতারাতি সমুদ্রের জলের ভোলবদল
  • ঢেউ-এর সঙ্গে ভেসে আসছে ফেনা
  • চাঞ্চল্য ছড়িয়েছে দিঘায়

Asianet News Bangla | Published : May 16, 2020 8:11 AM IST / Updated: May 16 2020, 02:54 PM IST

সঞ্জীব দুবে, পূর্ব মেদিনীপুর: এ কোন বিপদের ইঙ্গিত! করোনা আতঙ্কে মাঝেই সমুদ্রের জলের ভোলবদল! ঢেউ-এর সঙ্গে ভেসে আসছে ফেনা। বরফের চাঁই-এর মতো ফ্যানার স্তুপ জমছে উপকূলে। এমন আজব ঘটনা আগে কেউ কখনও দেখেননি। চাঞ্চল্য ছড়িয়েছে দিঘায়।

আরও পড়ুন: ধেয়ে আসছে ঘুর্ণিঝড় 'আমফান',উপকূলবর্তী এলাকায় সতর্কবার্তা জারি প্রশাসনের

প্রকৃতির খামখেয়ালিপনায় নাজেহাল মানুষ। বর্ষাকালে এখন আর স্বাভাবিক নিয়মে আর বৃষ্টি হয় না। চাতক পাখির মতো অপেক্ষা করতে হয়, কখনও নিম্নচাপ তৈরি হবে! সেই নিম্নচাপ আবার কখনও কখনও পরিণত হয় ঘু্র্ণিঝড়ে। ঠিক যেমনটা ঘটেছে বঙ্গোপসাগরে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও লাগোয়া আন্দামান সাগরে গভীর নিম্মচাপ থেকে তৈরি হয়েছে ঘুর্ণিঝড়। শনিবার রাতে সেই ঘুর্ণিঝড় আছড়ে পড়তে পারে স্থলভাগে। বিপদের আশঙ্কা রয়েছে ডায়মন্ড হারবার, বকখালি, কাকদ্বীপ-সহ দক্ষিণ ২৪ পরগণা উপকূলবর্তী এলাকায়। মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা। শনিবার সকাল থেকে  রীতিমতো মাইকিং করে সাধারণ মানুষকে সতর্ক করা হচ্ছে।  তাহলে কি ঘুর্ণিঝড়ের প্রভাবেই এমন ঘটনা ঘটল দিঘার সমুদ্রে? 

আরও পড়ুন: 'আমফান'র আগমন বার্তার মধ্যেই বর্ষা নিয়ে অশনি সংকেত, সাইক্লোনের কারণেই বিলম্ব

স্থানীয় বাসিন্দারের দাবি, শুক্রবার রাতে জোয়ারে সময় সমুদ্রের গর্জন যথেষ্ট অন্যরকম ছিল। ঢেউ-এর সঙ্গে ভেসে আসছিল রাশি রাশি ফেনা। সেই ফেনার টুকরো ছোট বরফের বলের মতো ছিটকে বেরোচ্ছিল। কিছুক্ষণ পর তা আবার জলের মিশে যাচ্ছিল। গার্ডওয়ালের কাছে ফেনা জমতে জমতে একসময়ে বরফের মতো স্তুপ তৈরি হয়ে যায়। কী ব্যাপার? ঘটনায় হতবাক সকলেই।  উল্লেখ্য, গত বছরের মাঝামাঝি এমন বিপত্তি ঘটেছিল দিঘায়। তবে সেবার ফেনা নয়, সমুদ্রের নীল জল হয়ে গিয়েছিল কাদার মতো ঘোলাটে। জলে স্নান করতে পারছিলেন না পর্যটকরা। 

 

Share this article
click me!