'গ্যাস সমুদ্র-যেনও দামের ঢেউ, মানুষের পকেট লুট করছে কেন্দ্রীয় সরকার', বিস্ফোরক মমতা

রান্নার গ্যাসের দাম মোদী সরকারকে তোপ দাগলেন জেলা সফরে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। 

Web Desk - ANB | Published : May 18, 2022 10:16 AM IST / Updated: May 18 2022, 07:26 PM IST

'মানুষের পকেট সেন্ট্রাল গভমেন্ট লুট করছে' রান্নার গ্যাসের দাম মোদী সরকারকে তোপ দাগলেন জেলা সফরে গিয়ে মেদিনীপুর কলেজ ময়দানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। উল্লেখ্য, মঙ্গলবার তিনদিনের জেলা সফরে গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। মেদিনীপুর এবং ঝাড়গ্রাম সফরে রয়েছেন তিনি। প্রশাসনিক বৈঠক ছাড়াও তিনি দলীয় কর্মীসভা করবেন।

এদিন মমতা বন্দ্য়োপাধ্যায় বলেন, 'আজকে রান্নার গ্যাসের দাম প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে। যেন সমুদ্রের ঢেউ উঠছে। যেনও দামের ঢেউ উঠছে। যেনও গ্যাস সমুদ্র। গ্যাস সমুদ্র থেকে একটু গ্যাস তুলে আনতে গেলে, টাকার পর টাকায় মানুষ বিকিয়ে যাচ্ছে। মানুষের পকেট সেন্ট্রাল গভমেন্ট লুট করছে।' প্রসঙ্গত, পরিবহণে জ্বালানী বৃদ্ধির সঙ্গে, আগুন লেগেছে রান্নার গ্যাসের দামেও। মধ্যবিত্তের নাভিশ্বাস বাড়িয়ে ফের ৫০ টাকা বাড়ল রান্নার গ্যাসের দাম। একলাফেই ১০০০ টাকার গন্ডি পার করল এলপিজি গ্যাস।  কলকাতায় ১৪.২ কেজি ভর্তুকিহীন গ্যাস কিনতে এবার দিতে হবে ১০২৬ টাকা। গ্যাসের দাম বাড়তেই মধ্যবিত্তের ফের নাভিশ্বাস হবার জোগাড়।  মার্চ থেকে এপ্রিল ডিজেলের দাম ৯.৭ শতাংশ বেড়েছে। ফলে পণ্য পরিবহনের খরচও বেড়েছে। পেট্রোলের দাম বেড়েছে ৮.৯ শতাংশ। গত এক বছরে পেট্রোলের দাম ১৬ শতাংশের বেশি, ডিজেলের দাম ১৯ শতাংশেরও বেশি এং রান্নার গ্যাস ১৭ শতাংশেরও বেশি বেড়েছে।

আরও পড়ুন, পায়ে হেঁটেই লাদাখ পৌঁছলেন মিলন মাঝি, 'পাগল' তকমা দিয়ে এখন চোখ কপালে সিঙ্গুরবাসীর

উল্লেখ্য, মঙ্গলবার তিনদিনের জেলা সফরে গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। মেদিনীপুর এবং ঝাড়গ্রাম সফরে রয়েছেন তিনি। প্রশাসনিক বৈঠক ছাড়াও তিনি দলীয় কর্মীসভা করছেন। সূত্রের খবর মঙ্গলবার প্রথমে মেদিনীপুরে যান মুখ্যমন্ত্রী। সেখানে প্রশাসনিক বৈঠক করেন। পরেরদিন অর্থাৎ বুধবার মেদিনীপুরেই কর্মীসভা করেন। ওই দিনই ঝাড়গ্রামে প্রশাসনিক সভাও করেন  মুখ্যমন্ত্রী । বৃহস্পতিবার সেখানে কর্মীসভা করে কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

আরও পড়ুন, অসমে ভয়াবহ বন্যায় বিচ্ছিন্ন রেল, অগ্নিমূল্য বিমানভাড়া, জানুন কী দামে বিকোচ্ছে টিকিট

প্রসঙ্গত, ঘূর্ণীঝড় অশনির জেরে পিছিয়ে দেওয়া হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের জেলা সফর। গত ১০ মে থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দেয় হাওয়া অফিস। ১১ থেকে ১৩ মে দুই ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুরে জোর বৃষ্টি হবে বলে জানিয়েছিল হাওয়া অফিস। তারপরেই মুখ্যমন্ত্রীর সফর পরিবর্তন করে দেন  নবান্নের কর্তারা।নবান্ন সূত্রে খবর, ১৭ মে মেদিনীপুর কলেজিয়েট ময়দানে, পশ্চিম মেদিনীপুরের জেলা প্রশাসনকে নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। ১৮ মে তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত স্তরের নেতাদের নিয়ে বৈঠক করবেন তিনি। এই কর্মসূচি মূলত ১০ মে থেকে ঠিক হয়েছিল। তবে ঘূর্ণীঝড়ের আশঙ্কার মমতার সেই কর্মসূচি একসপ্তাহের জন্য পিছিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন, বাংলার বুকে ২০০ কোটির সাইকেল হাব, কর্মসংস্থানের লক্ষ্যে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Read more Articles on
Share this article
click me!