Durga Puja 2022: পুজো কমিটির বৈঠকে বড় ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের, নাম না করে নিশানা বিজেপিকে

৪৩ হাজার পুজো কমিটিকে ৬০ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে। সোমবার বিকেলে দুর্গাপুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকের ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরও বলেছেন, বিদ্যুতের বিলেও ছাড় দেওয়া হবে।

Saborni Mitra | Published : Aug 22, 2022 12:21 PM IST / Updated: Aug 22 2022, 07:54 PM IST

৪৩ হাজার পুজো কমিটিকে ৬০ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে। সোমবার বিকেলে দুর্গাপুজো কমিটিগুলির সঙ্গে বৈঠকের ঘোষণা করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরও বলেছেন, বিদ্যুতের বিলেও ছাড় দেওয়া হবে। তিনি জানিয়েছেন, কলকাতা ও স্টেট ইলেক্ট্রিসিটি বোর্ডকেও অনুরোধ করা হয়েছে, পুজো কমিটিগুলিকে যেন বিদ্যুতের বিলের ওপর ৬০ শতাংশ ছাড় দেওয়া হয়। 

গত দুই বছর পুজো হলেও মহামারির কারণে তেমন বর্ণাঢ্য উৎসব দেখেনি কলকাতা-সহ গোটা বাংলা। কিন্তু এবার মহামারির ধাক্কা কিছুটা হলেও কম। আর সেই কারণে দুর্গাপুজো -২০২২ -এ অনেক বেশি মানুষের সমাগম ঘটবে বলেও আশা করছে পুজো উদ্যোক্তারা। কলকাতা ও রাজ্যের দুর্গোৎসব যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় তার জন্য সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দুর্গাপুজো কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করছিলেন মমতা বন্দ্য়োপাধ্যায়। উপস্থিত ছিলেন প্রশাসনিক কর্তাব্যক্তিরা। ভার্চুয়াল বৈঠকের মাধ্যমে তিনি জেলার পুজো উদ্যোক্তাদের সঙ্গেও কথা বলেন। মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠকের শুরুতেই বিরোধী বিজেপিকে নিশানা করেন। তিনি নাম না করে বলেন,'অনেকে বলেন কলকাতায় দুর্গাপুজো হয় না, সরস্বতী পুজো হয় না। আমি বলছি এমন পুজো কোথাও হয় না।' তারপরই তিনি বলেন কলকাতা-সব বাংলায় যথেষ্ট পরিকল্পনা করেই পুজো করা হয়। এক বছর ধরে চলে পরিকল্পনা।

আরও পড়ুনঃ

Puja Vacation: পুজোর ছুটি ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের, দেখে নিন ছুটির তালিকা

Durga Puja 2022: ১ সেপ্টেম্বর থেকে শুরু দুর্গাপুজোর উৎসব, শেষ হচ্ছে ৮ অক্টোবর- ঘোষণা মমতার

বৈঠকেও মিলল না ইতিবাচক ফল, এখনও বিশ বাঁও জলে মহম্মদ আলি পার্কের দুর্গা পুজো

রাজ্যের পুজোর ব্যপকাতা তুলে ধরতে মমতা বলেন, এই রাজ্যের নথিভুক্ত পুজোর সংখ্যা ৪৩ হাজার। এছাড়াও অনেক পুজো হয়। বারোয়ারি পুজো হয়। পল্লি বা আবাসনেরও পুজো হয়। এই প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় পুজো উদ্যোক্তাদেরও যথেষ্ট প্রশংসা করেন। পুজো যাতে সুষ্ঠভাবে সম্পন্ন হয় তারও আবেদন জানান উদ্যোক্তাদের কাছে। 

এদিন মমতা জানিয়েছেন-  ইউনেস্কো সম্মানের জন্য পূজো মিছিল হবে জোড়াসাঁকো ঠাকুরবাড়ির সামনে থেকে । বেলা  বেলা ২টায় শুরু হবে মিছিল। শেষ হবে রানি রাসমণি রোডে পুজো সম্মান মঞ্চে। মিছিলের নেতৃত্ব দেবেন মমতা বন্দ্যোপাধ্য়ায় । ইউনেস্কোর প্রতিনিধিদের সম্মানিত করবে রাজ্য সরকার । জেলাতেও একই সময়ে ইউনেস্কোরর সম্মান প্রাপ্তিতে মিছিল বের হবে।  ১০থেকে ১২ হাজার ছাত্র-ছাত্রী এই মিছিলে অংশ নেবে।  কলকাতা-সল্টলেক-হাওড়া-যাদবপুর-বেহালার পুজো কমিটিগুলিও থাকবে। সরকারি অফিসের পাশাপাশি বেসরকারি অফিসগুলি যাতে হাফছুটি দেয় তারও আবেদন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।  পুজো উপলক্ষ্যে প্রায় ১৫ দিন ছুটি থাকছে। 

Read more Articles on
Share this article
click me!