Asianet News BanglaAsianet News Bangla

Puja Vacation: পুজোর ছুটি ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের, দেখে নিন ছুটির তালিকা

এদিন পুজো কমিটির বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের পুজো কর্মসূচির কথাও ঘোষণা করেন। তিনি জানিয়েছেন পুজোর জন্য ৩০ সেপ্টেম্বর থেকে ৩১ অক্টোবরের মধ্যে ১৫ দিন রাজ্য সরকারের সমস্ত অফিস বন্ধ থাকবে।

durga puja vacation 15 days holiday between Sept 30 to Oct 31 in all government offices says cm mamata bsm
Author
Kolkata, First Published Aug 22, 2022, 6:46 PM IST

এদিন পুজো কমিটির বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের পুজো কর্মসূচির কথাও ঘোষণা করেন। তিনি জানিয়েছেন পুজোর জন্য ৩০ সেপ্টেম্বর থেকে ৩১ অক্টোবরের মধ্যে ১৫ দিন রাজ্য সরকারের সমস্ত অফিস বন্ধ থাকবে। এই সময়টা এমনিতেই স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ছুটি থাকে। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ঘোষণার মাধ্যমে স্পষ্ট ৩০ সেপ্টেম্বর অর্থাৎ মহাপঞ্চমীর দিন থেকে দশমী কাটিয়ে লক্ষ্মী পর্যন্ত টানা ১১ দিন ছুটি থাকবে রাজ্য সরকারের অফিস। তবে এই রাজ্যে দুর্গাপুজোর উৎসব শুরু হয়ে যাচ্ছে ১লা সেপ্টেম্বর থেকেই। কারণ এই দিন ইউনেস্কোর সম্মানি মিছিল হবে কলকাতার জোড়াশাঁকোতে। সেদিন কার্যত হাফ ছুটি ঘোষণা করেছে রাজ্য সরকার। 

দুর্গাপুজোর ছুটির তালিকাঃ
পঞ্চমী থেকে লক্ষ্মীপুজো পর্যন্ত টানা ছুটি 
৯ অক্টোবর লক্ষ্মীপুজো উপলক্ষ্যে ছুটি থাকবে 
২৪ অক্টোবর কালীপুজো 
২৫ অক্টোবর  দিওয়ালির ছুটি
দুই দিন পরে ২৭ অক্টোবর ভাইফোটার ছুটি 
৩০ ও ৩১ অক্টোবর ছট পুজো উপলক্ষ্যে ছুটি 

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় নেতা ইন্ডোরে পুজো কমিটিগুলির সঙ্গে বৈঠক করেনষ সেখানেই তিনি রাজ্যের ৪৩ হাজার পুজো কমিটিকে ৬০ হাজার টাকা করে দেওয়ার কথা ঘোষণা করেন। গত দুই বছর পুজো হলেও মহামারির কারণে তেমন বর্ণাঢ্য উৎসব দেখেনি কলকাতা-সহ গোটা বাংলা। কিন্তু এবার মহামারির ধাক্কা কিছুটা হলেও কম। আর সেই কারণে দুর্গাপুজো -২০২২ -এ অনেক বেশি মানুষের সমাগম ঘটবে বলেও আশা করছে পুজো উদ্যোক্তারা। কলকাতা ও রাজ্যের দুর্গোৎসব যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় তার জন্য সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে দুর্গাপুজো কমিটির সদস্যদের সঙ্গে বৈঠক করছিলেন মমতা বন্দ্য়োপাধ্যায়। উপস্থিত ছিলেন প্রশাসনিক কর্তাব্যক্তিরা। ভার্চুয়াল বৈঠকের মাধ্যমে তিনি জেলার পুজো উদ্যোক্তাদের সঙ্গেও কথা বলেন।

এদিন মমতা জানিয়েছেন-  ইউনেস্কো সম্মানের জন্য পূজো মিছিল হবে জোড়াসাঁকো ঠাকুরবাড়ির সামনে থেকে । বেলা  বেলা ২টায় শুরু হবে মিছিল। শেষ হবে রানি রাসমণি রোডে পুজো সম্মান মঞ্চে। মিছিলের নেতৃত্ব দেবেন মমতা বন্দ্যোপাধ্য়ায় । ইউনেস্কোর প্রতিনিধিদের সম্মানিত করবে রাজ্য সরকার । জেলাতেও একই সময়ে ইউনেস্কোরর সম্মান প্রাপ্তিতে মিছিল বের হবে।  ১০থেকে ১২ হাজার ছাত্র-ছাত্রী এই মিছিলে অংশ নেবে
অংশ নেবে । কলকাতা-সল্টলেক-হাওড়া-যাদবপুর-বেহালার পুজো কমিটিগুলিও থাকবে। সরকারি অফিসের পাশাপাশি বেসরকারি অফিসগুলি যাতে হাফছুটি দেয় তারও আবেদন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

দীলিপ ঘোষের 'সিবিআই সেটিং' মন্তব্যে ক্ষুব্ধ শীর্ষ বিজেপি, রিপোর্ট তলব অমিত শাহ-জেপি নাড্ডার

বৈঠকেও মিলল না ইতিবাচক ফল, এখনও বিশ বাঁও জলে মহম্মদ আলি পার্কের দুর্গা পুজো

আত্মঘাতী বিস্ফোরণে ভারতীয় নেতাকে উড়িয়ে দেওয়ার ছক ISIS-র, জানাল রাশিয়ায় গ্রেফতার জঙ্গি

Follow Us:
Download App:
  • android
  • ios