আজ ৩ দিনের জেলা সফরে মমতা, জানুন মুখ্যমন্ত্রীর মেদিনীপুর-ঝাড়গ্রাম সূচি

মঙ্গলবার তিনদিনের জেলা সফরে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। মেদিনীপুর এবং ঝাড়গ্রাম সফরে যাবেন তিনি। প্রশাসনিক বৈঠক ছাড়াও করবেন দলীয় কর্মীসভা ।

Web Desk - ANB | Published : May 17, 2022 3:28 AM IST / Updated: May 17 2022, 06:55 PM IST

মঙ্গলবার তিনদিনের জেলা সফরে যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। মেদিনীপুর এবং ঝাড়গ্রাম সফরে যাবেন তিনি। প্রশাসনিক বৈঠক ছাড়াও তিনি দলীয় কর্মীসভা করবেন। সূত্রের খবর মঙ্গলবার প্রথমে মেদিনীপুরে যাবেন মুখ্যমন্ত্রী। সেখানে প্রশাসনিক বৈঠক করবেন। পরেরদিন অর্থাৎ বুধবার মেদিনীপুরেই কর্মীসভা করবেন। ওই দিনই ঝাড়গ্রামে প্রশাসনিক সভাও করবেন  মুখ্যমন্ত্রী । বৃহস্পতিবার সেখানে কর্মীসভা করে কলকাতায় ফিরবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

প্রসঙ্গত, ঘূর্ণীঝড় অশনির জেরে পিছিয়ে দেওয়া হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের জেলা সফর। গত ১০ মে থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস দেয় হাওয়া অফিস। ১১ থেকে ১৩ মে দুই ২৪ পরগণা এবং পূর্ব মেদিনীপুরে জোর বৃষ্টি হবে বলে জানিয়েছিল হাওয়া অফিস। তারপরেই মুখ্যমন্ত্রীর সফর পরিবর্তন করে দেন  নবান্নের কর্তারা।নবান্ন সূত্রে খবর, ১৭ মে মেদিনীপুর কলেজিয়েট ময়দানে, পশ্চিম মেদিনীপুরের জেলা প্রশাসনকে নিয়ে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। ১৮ মে তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত স্তরের নেতাদের নিয়ে বৈঠক করবেন তিনি। এই কর্মসূচি মূলত ১০ মে থেকে ঠিক হয়েছিল। তবে ঘূর্ণীঝড়ের আশঙ্কার মমতার সেই কর্মসূচি একসপ্তাহের জন্য পিছিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন, যাদবপুর-বিশ্বভারতীতে পরীক্ষা অফলাইনেই, পৃথক সিদ্ধান্ত এই বিশ্ববিদ্যাবিদ্যালয়গুলিতে

আরও পড়ুন, আজও বজ্রবিদ্যুৎ-সহ বর্ষণ কলকাতা-সহ বঙ্গে ? তুমুল বৃষ্টির সম্ভাবনা উত্তর-পূর্ব ভারতে

অপরদিকে, সম্প্রতি রাজ্যে জেলার সংখ্যা বাড়ানোর ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। জেলা বাড়লে প্রশাসনিক দায়িত্ব সামলানোর জন্য আরও অফিসার দরকার হবে। সেই কাজে ডবল্ুবিসিএস অফিসারদের আরও বেশি করে কাজে লাগোনোর কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। মমতা বন্দ্য়োপাধ্যায় বলেন, 'আগামী দিনে জেলার সংখ্যা বাড়ানোর ইচ্ছে রয়েছে। কিন্তু পর্যাপ্ত আধিকারিক না থাকায়, তা সম্ভব হচ্ছে না। উন্নয়নের প্রয়োজনের জেলার সংখ্যা বাড়ানো দরকার। আগামী দিনে ২৩ থেকে ৪৬ টি পর্যন্ত জেলা করার ইচ্ছে রয়েছে রাজ্য সরকারের।' পাশাপাশি ডবল্ুবিসিএস অফিসারদের আটকে থাকা ভাতা দেওয়ার কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন, 'সমস্যার সমাধান না হলে বলে দেব', নাড্ডা-সাক্ষাতের দিন কীসের ইঙ্গিত অর্জুনের

নতুনভাবে সাজিয়ে তোলার পর গত সপ্তাহের বৃহস্পতিবার টাউনহলের উদ্ধোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।সেখানেই  ডবল্ুবিসিএস অফিসারদের সাধারণবৈঠকে যোগ দেন তিনি।  এদিনে সেখানেই ডবল্ুবিসিএস অফিসারদের আরও বেশি করে কাজে লাগোনোর কথা বললেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে ডবল্ুবিসিএস অফিসারদের বেশ কিছু সুযোগসুবিধা দেওয়ার কথাও বলেছেন তিনি। এর পাশাপাশি ১০০দিনের কাজে টাকা দেওয়ার ক্ষেত্রে কেন্দ্রের বঞ্চনার অভিযোগে আরও একবার সরব হলেন তিনি।এদিন মমতা বন্দ্য়োপাধ্যায় বলেন, 'আগামী দিনে জেলার সংখ্যা বাড়ানোর ইচ্ছে রয়েছে। কিন্তু পর্যাপ্ত আধিকারিক না থাকায়, তা সম্ভব হচ্ছে না। উন্নয়নের প্রয়োজনের জেলার সংখ্যা বাড়ানো দরকার। আগামী দিনে ২৩ থেকে ৪৬ টি পর্যন্ত জেলা করার ইচ্ছে রয়েছে রাজ্য সরকারের।'

 

Share this article
click me!