তৃণমূলের শুদ্ধিকরণ, মহকুমা শাসককে কটুক্তির অপরাধে দল থেকে বহিষ্কার কাউন্সিলর

  • মহকুমা শাসককে কটুক্তি ও হেনস্থার অভিযোগ
  • গ্রেফতার হওয়া কাউন্সিলরকে দল থেকে সাসপেন্ডের নির্দেশ
  • মহকুমা শাসকের কাছে ক্ষমা চাইলেন তৃণমূল নেতৃত্ব
  • শুদ্ধিকরণের পথে তৃণমূল কংগ্রেস বলে ধারণা

Asianet News Bangla | Published : Jun 2, 2021 9:12 AM IST

শুদ্ধিকরণের পথে শাসক দল! মহকুমা শাসককে কটুক্তি ও হেনস্থার অভিযোগে গ্রেফতার হওয়া কাউন্সিলরকে দল থেকে সাসপেন্ডের নির্দেশ।রাজ্যে তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসার পর শাসকদল তৃণমূল সামনের লোকসভা নির্বাচনকে নিশানা করে খানিকটা শুদ্ধিকরণের পথে হাঁটতে শুরু করেছে বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। 

অবশেষে দল বিরোধী কাজ করে মহকুমা শাসককে হেনস্থার ঘটনায় যুক্ত ডোমকলের ৮ নম্বর ওয়ার্ডের তৃণমূলের দাপুটে নেতা তথা কাউন্সিলরকে  সাসপেন্ড করলো মুর্শিদাবাদ জেলা তৃণমূল নেতৃত্ব। বুধবার পাকাপাকিভাবে শাসকদলের তরফে পুরো ঘটনা চাউর হতেই জেলার রাজনৈতিক মহলে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

এ ব্যাপারে মুর্শিদাবাদ জেলা তৃণমূলের মুখপাত্র অশোক দাস সংবাদমাধ্যমকে জানান," দলে থেকে এই ধরনের শৃঙ্খলা বিরোধী কার্যকলাপ তথা আইনকে হাতে নিয়ে প্রশাসনিক আধিকারিকদের হেনস্থা করা কোনোভাবেই রেয়াত করা হবে না। সর্বোচ্চ রাজ্য নেতৃত্বের নির্দেশেই ওই তৃণমূল কাউন্সিলরকে সাসপেন্ড করা হয়েছে। বাকিটা আইন আইনের পথে চলবে"। 

প্রসঙ্গত, দিন কয়েক আগে ডোমকলের ওই তৃণমূল কাউন্সিলর প্রদীপ চাকি তার পছন্দ মত লোকজনদের টিকা পাইয়ে দিতে একটি বেনিফিশিয়ারিদের তালিকা তৈরি করে ডোমকল মহকুমা শাসক রাজীব মন্ডলের কাছে পাস করে দেওয়ার উদ্দেশ্যে পাঠান। ওই বেনিফিসিয়ারিদের তালিকা দেখামাত্রই তা বাতিল করে দেন মহকুমা শাসক রাজীব বাবু। অভিযোগ, এরপরে রুদ্র মূর্তি ধারণ করে ওই তৃণমূল কাউন্সিলর প্রদীপ চাকি ও তার সাগরেদরা। মহকুমা শাসকের ভবনে হাজির হয়ে তাকে কটুক্তি ও হেনস্থা করেন বলে অভিযোগ।

এর পরই তড়িঘড়ি মহকুমা শাসক ডোমকল থানায় লিখিত অভিযোগ দায়ের করে। তার ভিত্তিতে পুলিশ ওই তৃণমূল কাউন্সিলরকে গ্রেপ্তার করে কোর্টে হাজির করে। এদিকে তৃণমূল কাউন্সিলরের এহেন আচরণে জেলার সর্বত্র তুমুল নিন্দার ঝড় ওঠে। এর পরই তড়িঘড়ি ব্যবস্থা নিতে শুরু করে জেলা তৃণমূল কংগ্রেস ওই কাউন্সিলরের বিরুদ্ধে। অবশেষে ওই কাউন্সিলরকে সাসপেন্ড করা হয়। সেইসঙ্গে এদিন মহকুমা শাসকের দফতরে গিয়ে তার সঙ্গে দেখা করে দলের পক্ষ থেকে এই তৃণমূল কাউন্সিলরের আচরণের জন্য দুঃখ প্রকাশ করে ক্ষমা চান জেলা তৃণমূল নেতৃত্ব। 

Share this article
click me!