Municipal Elections : প্রার্থী বদলের দাবি, TMC কর্মীদের রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভে উত্তপ্ত অশোকনগর

এদিন সন্ধ্যায় রাজ্যের ১০৮টি পুরসভার প্রার্থিতালিকা প্রকাশ করেছে তৃণমূল কংগ্রেস৷ কিন্তু পরে জানা যায়, এই তালিকা মমতা বন্দ্যোপাধ্যায় অনুমোদিত নয়৷ 

Jaydeep Das | Published : Feb 4, 2022 4:58 PM IST

এদিন ১০৮টি পুরসভায় তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশের (Publication of Trinamool candidate list in 108 municipalities) পর থেকেই ক্ষোভের আগুন জ্বলতে থাকে রাজ্যের বিভিন্ন প্রান্তে। তালিকা বিভ্রাটের জেরে একাধিক জায়গায় প্রকাশ্যে এসে যায় গোষ্ঠী কোন্দল। এদিকে অশোকনগর কল্যাণগড় পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের প্রার্থী (Candidate of ward 13 of Ashoknagar Kalyangarh municipality) হিসেবে নাম ঘোষণা হয়েছে সুমন পালের। কিন্তু তৃণমূল কর্মীদের একাংশের দাবি প্রার্থী বদল করতে হবে। সুমন পালের বিরুদ্ধে একাধিক অভিযোগ এনে তৃণমূল কংগ্রেস কর্মীরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। অশোকনগর স্টেডিয়াম রোডেও দীর্ঘক্ষণ চলে বিক্ষোভ কর্মসূচি।
দলীয় পতাকা নিয়ে রাস্তায় বসে পড়েন তৃণমূল কর্মীরা। টায়ার জ্বালিয়ে চলে বিক্ষোভ। বিক্ষুব্ধ তৃণমূল প্রার্থীদের অভিযোগ যাকে প্রার্থী করা হয়েছিল তালিকায় তাঁর বিরুদ্ধে নানারকম দুর্নীতির অভিযোগ রয়েছে। তাই তাকে তারা কোনোভাবেই প্রার্থী হিসাবে মানতে পারবেন না। তাদের আরও দাবি ছিল এলাকরই তৃণমূল নেতা তারক দাসকে করতে হবে প্রার্থী। কারণ তিনি দীর্ঘদিন থেকেই এলাকায় নানা উন্নয়নমূলক কাজের সঙ্গে যুক্ত রয়েছেন। অন্যদিকে তারক দাস জানিয়েছেন তিনি এলাকার মানুষের পাশে ছিলেন, মানুষের দায় বিপদে তিনি প্রার্থী ছিলেন। এলাকার উন্নয়নের কাজ করেছেন। কিন্তু তাকে যে দল প্রার্থী করবে না তা তিনি ভাবতেও পারেননি। 
আরও পড়ুন- ভুয়ো লোন কার্ড তৈরি করে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগ, গ্রেফতার ১
আরও পড়ুন- ট্যাবলো প্রদর্শনীতে প্রথম উত্তরপ্রদেশ, কেন্দ্রের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগে সরব ফিরহাদ
প্রসঙ্গত উল্লেখ্য, এদিন সন্ধ্যায় রাজ্যের ১০৮টি পুরসভার প্রার্থিতালিকা প্রকাশ করেছে তৃণমূল কংগ্রেস৷ কিন্তু পরে জানা যায়, এই তালিকা মমতা বন্দ্যোপাধ্যায় অনুমোদিত নয়৷ প্রকাশিত তালিকাটি আদপে তৈরি করেছে আই-প্যাক৷ আই-প্যাকের তৈরি ওই তালিকা পাঠানো হয়েছিল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে। কিন্তু মমতার অনুমোদন পাওয়ার আগেই সোশ্যাল মিডিয়ায় আপলোড হয়ে যায় প্রার্থী তালিকা। আর তাতেই দেখা যায় নতুন বিভ্রাট। এমনকী তৃণমূলের শীর্ষ নেতৃত্বের তরফে সাফ জানানো হয় ওয়েবসাইটে দেওয়া প্রার্থী তালিকা চূড়ান্ত নয়। পার্থ-সুব্রত বক্সীর সই করা প্রার্থী তালিকাই চূড়ান্ত। যে তালিকায় মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমোদন রয়েছে।
আরও পড়ুন- BF-GF ছাড়া ঢোকা যাবে না যাদবপুরের 'ভ্যালেন্টাইন ফেস্টে', 'নোটিশ' ঘিরে জোর চর্চা

Share this article
click me!