Maynaguri Train Accident: রাতেই উদ্ধারকাজ পরিদর্শণে বিজেপি রাজ্য সহ-সভাপতি, টুইটে শোক প্রকাশ দিলীপের

রাজ্য তথা দেশের বিভিন্ন স্তরের ব্যক্তিদের এই ঘটনায় শোক প্রকাশ করতে দেখা গিয়েছে, ঘটনাস্থলে তড়িঘড়ি পৌঁছে গিছিলেন এদিন রাজ্য বিজেপি-র সহ-সভাপতি তথা রেলের যাত্রী সুরক্ষা এবং স্বাচ্ছন্দ্য কমিটির সদস্য রথীন্দ্রনাথ বসু, শোকপ্রকাশ করেন দিলীপ ঘোষ। 

Jayita Chandra | Published : Jan 13, 2022 6:45 PM IST

উত্তরবঙ্গে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় (Terrible train accident in North Bengal) মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮। হাসপাতালে ভর্তি ৪০ জন। তাদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি ১৫। এদিকে ইতিমধ্যেই রেল দুর্ঘটনা নিয়ে টুইট বার্তায় শোক প্রকাশ করতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে (Chief Minister Mamata Banerjee)। পাশাপাশি রাজ্য তথা দেশের বিভিন্ন স্তরের ব্যক্তিদের এই ঘটনায় শোক প্রকাশ করতে দেখা গিয়েছে, ঘটনাস্থলে তড়িঘড়ি পৌঁছে গিছিলেন এদিন রাজ্য বিজেপি-র সহ-সভাপতি তথা রেলের যাত্রী সুরক্ষা এবং স্বাচ্ছন্দ্য কমিটির সদস্য রথীন্দ্রনাথ বসু, সেখানেই পরিস্থিতি খতিয়ে দেখেন তিনি।

সবটা বিচক্ষণ করে সংবাদ মাধ্যকে জানান, 'দোমোহিনী, যেখানে ট্রেন দুর্ঘটনা হয়েছে আজ, প্রায় তিন ঘন্টা অতিক্রম, খুব ভালোভাবে করা হয়েছে উদ্ধার কাজ, কয়েকজন হয়তো আটকে রয়েছেন, উদ্ধারকারী টিম এখানে কাজ করছে, আমি কয়েকজনের সঙ্গে কথা বললাম, যাঁরা ট্রেনে ডিউটি করছিলেন, আরও অন্যান্যদের সঙ্গেও কথা বললাম, তাঁরা সকলেই ভিষণ ভয়ে রয়েছেন, আমাদের ভারতীয় জনতা পার্টি থেকেও উদ্যোগ নেওয়া হেয়েছে, তিনটে টিম তিনটে হাসপাতালে রাখা হয়েছে, জলপাইগুড়ি হসপিটাল, ময়নাগুড়ি হসপিটাল এবং ধুপগুড়ি হসপিটালে, এখানে উদ্ধার কাজ বিভিন্ন টিম করছে। মিলিটারি আছে, পুলিশ আছে, আরপিএফ আছে, রাজ্য সরকারও করছে, কিছু যাত্রীদের খাওয়া দাওয়ার ব্যবস্থাও করা হয়েছে এখানকার বিএড কলেজে।' 

 

 

দুর্ঘটনাস্থল থেকে তিনি আরও জানান, 'কিছু যাত্রী যাঁরা গুরুতর অসুস্থ, তাঁদের উত্তরবঙ্গ মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়েছে, সেখানেও একটি টিমের ব্যবস্থা রয়েছে। বিজেপি পার্টির সদস্যরা খুব সুন্দভাবে বিষয়টা সামলেছে, আমি প্রার্থনা করব সে সকল মানুষ হসপিটালে ভর্তি রয়েছেন, তাঁরা দ্রুত সুস্থ হয়ে উঠুন।' অন্যদিকে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করে জানান, অত্যন্ত মর্মান্তিক, যাত্রীবাহী ট্রেন (বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস) লাইনচ্যুত হওয়ার কথা শুনে সত্যিই মর্মাহত। আমাদের পার্টির স্থানীয় কর্মীরা ত্রাণের ব্যবস্থা করেছে, আমি সকল কর্মীদেরকে ধন্যবাদ জানাচ্ছি, যাঁরা যাত্রীদের পাশে রয়েছেন। 

 

আরও পড়ুন- আরও উঠল করোনা গ্রাফ, রাজ্যে দৈনিক সংক্রমণ পার করল ২৩ হাজারের গণ্ডি, আতঙ্কে কলকাতা

আরও পড়ুন- Maynaguri Train Accident- Live Updates- দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৮, রাতেই রেলমন্ত্রী যাবেন

অন্যদিকে দুর্ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করতে দেখা গিয়েছে কেন্দ্রীয় রেল মন্ত্রীকে (Union Railway Minister)। দুর্ঘটনার খবর জানিয়ে টুইটও করেছেন তিনি। এদিকে ইতিমধ্যেই নিহতদের জন্য ৫ লক্ষ টাকার ক্ষতিপূরণ ঘোষণা করেছে রেল। অন্যদিকে আহতদের জন্য ১ লক্ষ টাকার ক্ষতিপূরণ ঘোষণা করেছে রেল। অন্যদিকে অল্প আহতদের জন্য ২৫ হাজার টাকার ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। সূত্রে খবর ৭০০-র বেশি যাত্রী নিয়ে পাটনা থেকে গুহায়াটির উদ্দেশ্য যাচ্ছিল ১৫৩৬৬ আপ পাটনা-গুয়াহাটি বিকানের এক্সপ্রেস। দুদিনের যাত্রা পথে আচমকাই ময়নাগুড়ির কাছে দুর্ঘটনার কবলে পড়ে এই দূরপাল্লার ট্রেনটি।
 

Read more Articles on
Share this article
click me!